Rinku Singh: তোর বয়সই বা কত! যাঁর কথায় আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন রিঙ্কু সিং

T20 World Cup: আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জেরেই শিবম দুবে সুযোগ পেয়েছিলেন। চারজনের স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন রিঙ্কু সিং। অনেক আশা নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি চালিয়ে গেলেও মূল স্কোয়াডে জায়গা না পাওয়ায় ভেঙে পড়েছিলেন ভারতের তরুণ ব্যাটার রিঙ্কু সিং। তবে একজনের কথায় ফিরে পেয়েছিলেন আত্মবিশ্বাস।

Rinku Singh: তোর বয়সই বা কত! যাঁর কথায় আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন রিঙ্কু সিং
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 27, 2024 | 1:46 PM

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় ক্রিকেট দল। স্কোয়াড ঘোষণার পর অবশ্য সকলেই চমকে গিয়েছিলেন। তার কারণও রয়েছে। সকলেই কার্যত নিশ্চিত ছিলেন, বিশ্বকাপের স্কোয়াডে থাকবেন রিঙ্কু সিং। ফিনিশারের ভূমিকায় তাঁকেই প্রস্তুত করা হচ্ছিল। কিন্তু মূল স্কোয়াডে সুযোগ পাননি রিঙ্কু। চার স্পিনার এবং পেস বোলিং অলরাউন্ডার হিসেবে শিবম দুবেকেও স্কোয়াডে রাখা হয়েছিল। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জেরেই শিবম দুবে সুযোগ পেয়েছিলেন। চারজনের স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন রিঙ্কু সিং। অনেক আশা নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি চালিয়ে গেলেও মূল স্কোয়াডে জায়গা না পাওয়ায় ভেঙে পড়েছিলেন ভারতের তরুণ ব্যাটার রিঙ্কু সিং। তবে একজনের কথায় ফিরে পেয়েছিলেন আত্মবিশ্বাস। কে এবং কী বলেছিলেন?

শুরু হয়েছে উত্তর প্রদেশ টি-টোয়েন্টি লিগের দ্বিতীয় সংস্করণ। এ বার ক্যাপ্টেন করা হয়েছে রিঙ্কু সিংকে। মিরাট ম্যাভেরিক্সের হয়ে ক্যাপ্টেন্সির অভিষেকেই দুর্দান্ত পারফর্ম করেছেন। ব্যাটিং, বোলিংয়ের ঝলক দেখিয়েছেন। এ বার ক্যাপ্টেন্সিতেও হাত পাকাচ্ছেন। জয় দিয়েই টুর্নামেন্ট শুরু হয়েছে ম্যাভেরিক্সের। তবে বিশ্বকাপের সেই আক্ষেপ কোথাও না কোথাও রয়েই গিয়েছে। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পরই মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে ম্যাচ ছিল কলকাতা নাইট রাইডার্সের। জাতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা নিজে থেকেই কথা বলেছিলেন রিঙ্কু সিংয়ের সঙ্গে।

নিউজ২৪-কে এক সাক্ষাৎকারে রিঙ্কু সিং বলেন, ‘রোহিত ভাই এসে বলে, তোর এমন কীই বা বয়স। বিশ্বকাপ আরও আসবে। পরিশ্রম করতে থাক। প্রতি দু-বছরেই বিশ্বকাপ হয়। বেশি ভাবিস না। নিজের ধারাবাহিকতা ধরে রাখার দিকে নজর দে।’ আন্তর্জাতিক ক্রিকেটে কেরিয়ারে মাত্র এক বছর পেরিয়েছে। জাতীয় দলে বেশ কয়েকজন ক্যাপ্টেনের সঙ্গে খেলেছেন। তেমনই আইপিএলেও। কার ক্যাপ্টেন্সি বেশি পছন্দ? রিঙ্কু বলেন, ‘রোহিত শর্মার ক্যাপ্টেন্সি ভালো লাগে। বিরাট কোহলিকে ভালো লাগে ওর আগ্রাসী মানসিকতার জন্য। যেটা নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। বিরাটের ক্যাপ্টেন্সিও দুর্দান্ত লাগত।’

এই খবরটিও পড়ুন

রিঙ্কু সিংয়ের ফোকাসে আপাতত উত্তর প্রদেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। আজ মিরাটের দ্বিতীয় ম্যাচ। ক্যাপ্টেন, ব্যাটার হিসেবে রিঙ্কু সিংয়ের অনেক দায়িত্ব। প্রয়োজনে বোলিংও করবেন। এই টুর্নামেন্টে ভালো পারফর্ম করলে দলীপ ট্রফির পরবর্তী রাউন্ডে সুযোগ মিলতে পারে। সামনে ঘরের মাঠে বাংলাদেশ সিরিজ রয়েছে। টি-টোয়েন্টি সিরিজে তিনি দলে থাকবেন বলাই যায়। তারই প্রস্তুতি সেরে নিতে চাইছেন উত্তর প্রদেশ টি-টোয়েন্টি লিগ থেকে।