Gautam Gambhir: সতীর্থ গৌতম গম্ভীর জাতীয় দলের কোচ, কী বলছেন সাংসদ?

Indian Cricket Team Head Coach: টি-টোয়েন্টি বিশ্বকাপেই রাহুল দ্রাবিড় অধ্যায়ের ইতি হয়েছে। শেষ অ্যাসাইনমেন্টে অবশেষে আইসিসি ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন টিম ইন্ডিয়ার সদ্য প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড়। গৌতম গম্ভীরের হাত ধরে ভারতীয় ক্রিকেটে আরও সাফল্য আসবে, এমনটাই মনে করছে ক্রিকেট মহল। সদ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অব লেজেন্ড লিগে শিরোপা জিতেছে ভারত।

Gautam Gambhir: সতীর্থ গৌতম গম্ভীর জাতীয় দলের কোচ, কী বলছেন সাংসদ?
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2024 | 11:03 PM

খুব বেশিদিন হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারতীয় ক্রিকেট দল। এই নিয়ে দ্বিতীয় বার। উদ্বোধনী সংস্করণ অর্থাৎ ২০০৭ সালে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করেছিলেন গৌতম গম্ভীর। বিশেষ করে বলতে হয় ফাইনালের মঞ্চে তাঁর অনবদ্য ইনিংসের কথা। টুর্নামেন্টের শুরু থেকে সুযোগ না পেলেও বীরেন্দ্র সেওয়াগের চোটের কারণে সরাসরি ফাইনালে খেলার সুযোগ পেয়েছিলেন ইউসুফ পাঠান। ২০১১ সালে ওয়ান ডে বিশ্বকাপও জিতেছে ভারত। সেই টিমেও এক সঙ্গে ছিলেন গৌতম গম্ভীর ও ইউসুফ পাঠান। লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হয়েছেন ইউসুফ। অন্য দিকে, সদ্য ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হয়েছেন গৌতম গম্ভীর। সতীর্থকে নিয়ে কী বলছেন সাংসদ?

টি-টোয়েন্টি বিশ্বকাপেই রাহুল দ্রাবিড় অধ্যায়ের ইতি হয়েছে। শেষ অ্যাসাইনমেন্টে অবশেষে আইসিসি ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন টিম ইন্ডিয়ার সদ্য প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড়। গৌতম গম্ভীরের হাত ধরে ভারতীয় ক্রিকেটে আরও সাফল্য আসবে, এমনটাই মনে করছে ক্রিকেট মহল। সদ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অব লেজেন্ড লিগে শিরোপা জিতেছে ভারত। চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরার পরই নিজের লোকসভা কেন্দ্র বহরমপুরে এসেছেন ইউসুফ পাঠান। গম্ভীরকে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন সতীর্থ।

ভোটে জেতার পর ক্রিকেটাররা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন, এমনটাই বলেন। শুধু জাতীয় দলই নয়, কলকাতা নাইট রাইডার্সেও একসঙ্গে খেলেছেন। গম্ভীরকে নিয়ে আশাবাদী ইউসুফ পাঠান বলছেন, ‘সংসদ হওয়ার পর সতীর্থরা শুভেচ্ছে জানিয়েছে। এমনকি অন্যান্য দেশের ক্রিকেটাররাও। গৌতম গম্ভীরের সঙ্গে দীর্ঘদিন খেলেছি। গম্ভীরের ক্যাপ্টেন্সিতেও খেলেছি। খুবই ভালো খেলোয়াড়। আইপিএলে কেকেআরকে চ্যাম্পিয়ন করেছে। রাহুল দ্রাবিড় যে স্ট্যান্ডার্ড তৈরি করেছে, তা আরও এগিয়ে যাবে গম্ভীর। এ বিষয়ে আমি আশাবাদী।’

সামনেই ভারতীয় দলের শ্রীলঙ্কা সফর। তিনটি করে টি-টোয়েন্টি এবং ওডিআই খেলবে ভারত। এই সিরিজেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে অভিষেক হতে চলেছে গৌতম গম্ভীরের।