Trent Boult: ধোনির সিগনেচার হেলিকপ্টার শট নকল করতে গিয়ে কী অবস্থা হল বোল্টের? দেখুন ভিডিও

সম্প্রতি আইপিএলের দল রাজস্থান রয়্যালসের টুইটারে এক ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে, কিউয়ি তারকা পেসারকে হেলিকপ্টার শট মারতে।

Trent Boult: ধোনির সিগনেচার হেলিকপ্টার শট নকল করতে গিয়ে কী অবস্থা হল বোল্টের? দেখুন ভিডিও
ধোনির সিগনেচার হেলিকপ্টার শট নকল করতে গিয়ে কী অবস্থা হল বোল্টের? দেখুন ভিডিও
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 5:30 PM

নয়াদিল্লি: আধুনিক ক্রিকেটে হেলিকপ্টার শট (Helicopter Shot) অত্যন্ত জনপ্রিয়। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সিগনেচার শট বলা হয় এই শটকে। মাহির হেলিকপ্টার শট বেশ বিখ্যাত হয়ে গিয়েছে ক্রিকেট দুনিয়ায়। বিশ্বকাপ ফাইনালেও হেলিকপ্টার শট মেরেছিলেন মাহি। সেই দৃশ্যটা আজও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনের মণিকোঠায় রয়েছে। মাহির জন্য জনপ্রিয়তার শিখরে পৌঁছানো হেলিকপ্টার শট অনেকেই নকল করার চেষ্টা করেছেন। কেউ কিছুটা সফল হয়েছেন, তো কেউ আবার চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। হার্দিক পান্ডিয়া, ঈশান কিষাণ ও রশিদ খানের মতো প্লেয়ারদের এই হেলিকপ্টার শট মারতে দেখা গিয়েছে আইপিএলে এবং আন্তর্জাতিক ক্রিকেটে। এ বার নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্টও (Trent Boult) যুক্ত হলেন সেই তালিকায়। সম্প্রতি আইপিএলের দল রাজস্থান রয়্যালসের টুইটারে এক ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে, কিউয়ি তারকা পেসারকে হেলিকপ্টার শট মারতে।

২০০৮ সালের আইপিএল চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালসের শেয়ার করা ভিডিওতে দেখা গিয়েছে, নেট সেশনে একাধিক শট মারার চেষ্টা করছিলেন বোল্ট। তার মধ্যে ছিল মাহির সিগনেচার হেলিকপ্টার শটও। তবে সেখানে দেখা যায়, বোল্ট রীতিমতো ব্যর্থ হয়েছেন। এবং ভিডিওটি ২০২২ সালের আইপিএলের সময়কার। পিঙ্ক আর্মির টুইটারে রবিবার দুপুরে এই ভিডিও শেয়ার করা হয়। এবং ক্যাপশনে লেখা হয়, ‘হ্যাপি সানডে’। ফলে বোঝাই যায়, মজার ছলেই বোল্টের হেলিকপ্টার শট মারার ভিডিও শেয়ার করেছে গোলাপি শহরের দল।

আইপিএল-২০২২ এর মেগা নিলামে বোল্টকে ৮ কোটি টাকা দিয়ে কিনেছিল রাজস্থান। এ বারের আইপিএলে তিনি ১৬টি ম্যাচে খেলে মোট ১৬টি উইকেট নিয়েছিলেন। উল্লেখ্য, ২০২২ সালের আইপিএলের ফাইনালে উঠেছিল সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। টুর্নামেন্টের শুরু থেকেই পিঙ্ক আর্মি ছন্দে ছিল। কিন্তু ফাইনালে তাদের প্রতিপক্ষ ছিল এ বারের নতুন দল, গুজরাত টাইটান্স। যার অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আর আইপিএল অভিষেকেই গুজরাতকে চ্যাম্পিয়ন বানিয়েছেন হার্দিক। আইপিএল-২৫-র ফাইনালে ৭ উইকেটে রাজস্থান রয়্যালসকে হারিয়ে প্রথম বার আইপিএল ট্রফি উঠেছে গুজরাত শিবিরে।