Throwback: চোখে চোখ রেখে অজি তারকাকে স্লেজিং করেছিলেন সচিন, ভিডিয়ো দেখেছেন?

Watch Video: প্রতিপক্ষদের মনোযোগে ব্যাঘাত ঘটাতে কখনও সচিন তেন্ডুলকর আবার স্লেজিংও (Sledging) করতেন। যে দৃশ্য অনেকের অদেখা। রইল সেই ভিডিয়ো।

Throwback: চোখে চোখ রেখে অজি তারকাকে স্লেজিং করেছিলেন সচিন, ভিডিয়ো দেখেছেন?
Throwback: চোখে চোখ রেখে অজি তারকাকে স্লেজিং করেছিলেন সচিন, ভিডিয়ো দেখেছেন?
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 7:27 PM

কলকাতা: সচিন তেন্ডুলকর ও স্লেজিং— কম্বিনেশনটা অনেক ক্রিকেট প্রেমীর হজম হয় না। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিনকে একাধিক সময় বারবার স্লেজিংয়ের মুখে পড়তে হয়েছে। সচিন ভীষন লাজুক ছিলেন। কিন্তু ২২ গজে তাঁর ব্যাট বরাবরই অত্যন্ত উজ্জ্বল ছিল। মাঝে মাঝে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) মেজাজও হারাতেন। প্রতিপক্ষদের মনোযোগে ব্যাঘাত ঘটাতে কখনও সচিন আবার স্লেজিংও (Sledging) করতেন। যে দৃশ্য অনেকের অদেখা। রইল সেই ভিডিয়ো।

নেটদুনিয়ায় ঘুরছে সচিন তেন্ডুলকরের এক ভিডিয়ো। যেখানে দেখা যায়, অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন স্টিভ ওয়াকে স্লেজিং করছেন সচিন। অস্ট্রেলিয়া সে বার ভারতে ওডিআই সফরে এসেছিল। সেই ম্যাচে স্টিভ ওয়া যখন ব্যাটিং করছিলেন, তখন সচিনের সঙ্গে তাঁর অল্প বাক্য বিনিময় হয়। সচিন অন্যান্য সময় মাঠে সেই অর্থে কিছু বলেন না। কিন্তু সে বার চুপ থাকেননি। স্টিভ ওয়ার চোখে চোখ রেখে স্লেজিং করে গিয়েছিলেন সচিন।

এই খবরটিও পড়ুন

ওই স্লেজিংয়ের ঘটনায় জিতেছিলেন সচিন তেন্ডুলকরই। কী ভাবে? আসলে সচিন যখন বোলিং করছিলেন, সেই সময় ক্রিজে ছিলেন স্টিভ ওয়া। এক ছক্কা মারার চেষ্টা করেন তিনি। লং অনে অজিত আগরকর ক্যাচ তালুবন্দি করেন। যা ছিল সচিন তেন্ডুলকরের ওডিআই কেরিয়ারের ১০০তম উইকেট। ফলে বলা যায়, স্টিভ ওয়ার সঙ্গে স্লেজিংয়ের সেই লড়াইয়েই শুধু নয়, ২২ গজের লড়াইয়েও জিতেছিলেন সচিন।

১৯৮৯ থেকে ২০১৩ সাল অবধি আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন সচিন তেন্ডুলকর। ২০০টি টেস্টে, ৪৬৩টি ওডিআইতে এবং ১টি টি-টোয়েন্টিতে খেলেন তিনি। টেস্ট, ওডিআই ও টি-২০ এই তিন ফর্ম্যাটে সচিন করেন যথাক্রমে — ১৫৯২১ রান, ১৮৪২৬ রান ও ১০ রান। এই তিন ফর্ম্যাটে যথাক্রমে সচিন উইকেট নিয়েছেন ৪৬টি, ১৫৪টি ও ১টি।