La Liga 2022-23: অসুস্থ দর্শক, চিকিৎসার সরঞ্জাম নিয়ে ছুটলেন ফুটবলাররা

Medical Emergency: সেই দর্শকের জন্য প্রাথমিক চিকিৎসার বক্স নিয়ে ছোটেন কাদিসের গোলকিপার কোনান লেদেসমা। গ্যালারিতে সেই ফার্স্ট এইড বক্স ছুড়ে দেন কাদিসের আর্জেন্টাইন গোলকিপার।

La Liga 2022-23: অসুস্থ দর্শক, চিকিৎসার সরঞ্জাম নিয়ে ছুটলেন ফুটবলাররা
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2022 | 3:52 PM

কাদিস: শনি রাতে বার্সেলোনা-কাদিস লা লিগার (La Liga) ম্যাচে এক অভিনব দৃশ্য দেখল ফুটবলমহল। বার্সেলোনা-কাদিস ((Barcelona vs Cadiz)) ম্যাচ চলাকালীন আচমকাই হৃদরোগে আক্রান্ত হন এক দর্শক। এর আগেও অনেক ম্যাচে এমন ঘটনা ঘটেছে। কিন্তু শনি রাতের মতো ঘটনা আগে কখনও দেখেনি ফুটবলবিশ্ব। দর্শকের চিকিৎসার (Medical Emergency) জন্য ছুটে এলেন ফুটবলাররা। ম্যাচ বন্ধ থাকল প্রায় এক ঘণ্টা। সত্যিই এই দৃশ্য ফুটবলবিশ্বে বিরল। ফুটবলার অসুস্থ হওয়ায় ম্যাচ বন্ধ থেকেছে। ইউরো কাপে ম্যাচ খেলার সময় হৃদরোগে আক্রান্ত হন ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেন। মাঠে এরিকসেনের প্রাথমিক চিকিৎসার পর তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকার মাঠে নেমেছিলেন সিমোনে কেয়াররা। শনি রাতের লা লিগার ম্যাচে এক দর্শক হৃদরোগে আক্রান্ত হওয়ায় এ বার প্রায় এক ঘণ্টা স্থগিত থাকল ম্যাচ।

খেলার ৮১ মিনিটে আচমকাই অসুস্থ হয়ে পড়েন এক দর্শক। সেই সময় ২-০ এগিয়ে বার্সেলোনা। সঙ্গে সঙ্গে সেই দর্শকের জন্য প্রাথমিক চিকিৎসার বক্স নিয়ে ছোটেন কাদিসের গোলকিপার কোনান লেদেসমা। গ্যালারিতে সেই ফার্স্ট এইড বক্স ছুড়ে দেন কাদিসের আর্জেন্টাইন গোলকিপার। এখানেই শেষ নয়। কাদিসের মিডফিল্ডার হোসে মারিয়া এবং এক সাপোর্ট স্টাফ স্ট্রেচার নিয়ে ছোটেন। সেটা তুলে দেন গ্যালারিতে। ওই স্ট্রেচারে করেই এর পর স্টেডিয়াম ছাড়েন সেই দর্শক। তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। দুই দলের ফুটবলাররাই সেই দর্শকের জন্য প্রার্থনা করেন। সমর্থকদের ছাড়া ফুটবলাররা অসম্পূর্ণ। সেই সমর্থকের জন্যই বার্সেলোনা ও কাদিসের ফুটবলাররা যে ভাবে এগিয়ে এলেন, তা বিশ্ব ফুটবল মানচিত্রে এক উদাহরণ হয়ে থাকল।

ফুটবলারদের জন্য মাঠে চিকিৎসার সরঞ্জাম রাখা থাকে। গ্যালারিতে দর্শকদের জন্য সাধারণত চিকিৎসার ব্যবস্থা থাকে না। কেউ অসুস্থ হয়ে পড়়লে মাঠে রাখা অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। বার্সেলোনা-কাদিস ম্যাচে দেখা গেল বিরল দৃশ্য। প্রায় এক ঘণ্টা খেলা বন্ধ থাকার পর আবার শুরু হয় ম্যাচ। খেলায় কাদিসকে ৪-০ হারায় বার্সেলোনা।