Pele: গলা দিয়ে নামছে না খাবার, ফুলে গিয়েছে শরীর; ফের হাসপাতালে পেলে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Nov 30, 2022 | 11:14 PM

দীর্ঘদিন ধরেই অসুস্থ ব্রাজিলের কিংবদন্তি পেলে। ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। রয়েছে হার্টের সমস্যাও। পেলের স্বাস্থ্যের অবনতি অনুরাগীদের উদ্বেগের মধ্যে রেখেছে।

Pele: গলা দিয়ে নামছে না খাবার, ফুলে গিয়েছে শরীর; ফের হাসপাতালে পেলে
Image Credit source: Twitter

রিও ডি জেনেইরো: বিশ্বকাপের মাঝেই ফুটবল বিশ্বকে চিন্তায় ফেলে দিলেন ব্রাজিল কিংবদন্তি পেলে। দীর্ঘদিন ধরেই অসুস্থ। ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। তারই মধ্যে ফের হাসপাতালে ভর্তি হতে হল ৮২ বছরের কিংবদন্তিকে। ইএসপিএন ব্রাজিলের প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার হাসপাতালে পেলের ভর্তি হওয়া শিডিউলের মধ্যে ছিল না। হঠাৎ করেই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সাও পাওলোর একটি হাসপাতালে নিয়ে যেতে হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কিংবদন্তিকে যখন আনা হয় তাঁর গোটা শরীর ফুলে ছিল। গলা দিয়ে খাবার নামছে না। এমনকী হৃদযন্ত্রের সমস্যাও রয়েছে। কাজ করছে না কেমোথেরাপিও। সব মিলিয়ে বিশ্বকাপের মাঝে ব্রাজিলিয়ান লেজেন্ডকে নিয়ে ব্যপক চিন্তায় ফুটবল জগত।

জানা গিয়েছে, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে কোলন টিউমার অপারেশনের পর বেশ কিছুদিন ইন্টেনসিভ কেয়ারে ছিলেন পেলে। বাড়ি ফিরলেও নিয়মিত চেক আপের জন্য হাসপাতালে ভর্তি করতে হত। তবে মঙ্গলবার সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হওয়ার পূর্বনির্ধারিত ছিল না। ভর্তির সময় পেলের সঙ্গে ছিলেন স্ত্রী মার্সিয়া আওকি এবং তাঁর নার্স। হাসপাতালের তরফেও বলা হয়েছে, বহুবার ভর্তি করা হলেও পেলেও গোটা শরীর ফুলে যাওয়া এই প্রথম। ইএসপিএনের রিপোর্ট অনুযায়ী, হৃদযন্ত্রের সমস্যার কথা বলেছেন মেডিকেল স্টাফরা। শরীরে অস্বস্তি নিয়ে হাসপাতালে এসেছিলেন পেলে। কেমোথেরাপিও কাজ করছে না। অবস্থার অবনতি এতটাই যে এখনই হাসপাতাল থেকে ছাড়া পাবেন না ফুটবল লেজেন্ড।

এদিকে অনুরাগীদের উদ্বিগ্ন হতে দেখে ইনস্টাগ্রামে বাবার শারীরিক অবস্থার আপডেট দিয়েছেন পেলে মেয়ে কেলি নাশ্চিমেন্টো। ৩০ নভেম্বরের ওই পোস্টে লেখা, “বন্ধুরা, বাবার স্বাস্থ্য নিয়ে সংবাদমাধ্যমে অনেক কিছু দেখছি। নিয়মিত চেকআপের জন্যই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমার ভাইবোনেরা ব্রাজিলে রয়েছে। কোনও আপদকালীন পরিস্থিতি নেই। নববর্ষ পালন করতে আমি ব্রাজিল যাব। তোমাদের কথা দিচ্ছি তখন কিছু ছবি পোস্ট করব। তোমাদের অকাতর ভালোবাসার জন্য ধন্যবাদ।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla