Euro Cup 2024: ইউরো কাপের ফাইনালেও ক্যাচ ধরলেন স্কাই? তুমুল আলোচনা ব্রিটিশ মিডিয়ায়

Suryakumar Yadav: কয়েকদিন আগে হওয়া টি-২০ বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। সেই ম্যাচে শেষ ওভারে সূর্যকুমার যাদব নিয়েছিলেন প্রোটিয়া ক্রিকেটার ডেভিড মিলারের একটি ক্যাচ। বাউন্ডারি লাইনের সামনে তিনি যদি সেই ক্যাচ না নিতেন, তা হলে হয়তো ভারতের বিশ্বকাপ জেতাও হত না।

Euro Cup 2024: ইউরো কাপের ফাইনালেও ক্যাচ ধরলেন স্কাই? তুমুল আলোচনা ব্রিটিশ মিডিয়ায়
বাঁ দিকে বিশ্বকাপ ফাইনালে স্কাইয়ের নেওয়া ক্যাচ, ডান দিকে ইউরো ফাইনালে ওলমোর সেভ
Follow Us:
| Updated on: Jul 15, 2024 | 3:09 PM

কলকাতা: ক্রিকেটে একটা ক্যাচ অনেক সময় ম্যাচের ভাগ্য বদলে দেয়। তেমনই ফুটবলে অনেক সময় একটা সেভ ম্যাচের রেজাল্ট বদলে দেয়। এ বারের ইউরো কাপের (Euro Cup 2024) ফাইনালে স্পেনের ফুটবলার ড্যানি ওলমোর (Dani Olmo) এক সেভ নিয়ে না বললেই নয়। ২৬ বছর বয়সী স্পেনের ফরোয়ার্ডের ইংল্যান্ডের বিরুদ্ধে যে সেভ করেছেন, তার সঙ্গে তুলনা হচ্ছে সূর্যকমার যাদবের (Suryakumar Yadav) টি-২০ বিশ্বকাপে নেওয়া ক্যাচের। যা নিয়ে তুমুল আলোচনা চলছে ব্রিটিশ মিডিয়াতেও।

কয়েকদিন আগে হওয়া টি-২০ বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। সেই ম্যাচে শেষ ওভারে সূর্যকুমার যাদব নিয়েছিলেন প্রোটিয়া ক্রিকেটার ডেভিড মিলারের একটি ক্যাচ। বাউন্ডারি লাইনের সামনে তিনি যদি সেই ক্যাচ না নিতেন, তা হলে হয়তো ভারতের বিশ্বকাপ জেতাও হত না। তাই সূর্যর ক্যাচ আজীবন ভারতীয় ক্রিকেটের ইতিহাসের পাতায় থেকে যাবে।

চতুর্থ বার ইউরো চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। এ বারের ইউরো ফাইনালে তরুণদের কামাল দেখা গিয়েছে। ২-১ ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে ইউরো সেরা হয়েছে স্পেন। টুর্নামেন্টের শুরু থেকে শেষ অবধি দারুণ ফুটবল উপহার দিয়েছে স্পেন। ফাইনালেও তা দেখ গেল। নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে ফিল ফডেনকে তুলে টোনিকে নামায় ইংল্যান্ড। এরপর কর্নার থেকে ফের সমতা ফেরানোর মুহূর্ত। উনাই সিমন বল পাঞ্চ করেন, ফিরতি বলে ফের সুযোগ ইংল্যান্ডের। ড্যানি ওলমো গোল লাইনে দুর্দান্ত ব্লক করেন। আর সেখানেই এক প্রকার স্পেনের ইউরো জয় নিশ্চিত হয়ে যায়। ড্যানি ওলমোর ওই সেভের দৃশ্য বার বার ক্রীড়া প্রেমীদের মনে করিয়েছে সূর্যকুমারের সেই ক্যাচকে।