DEN vs TUN FIFA WC Match Preview: পরিসংখ্যান, শক্তিতে তিউনিশিয়ার থেকে এগিয়ে ডেনমার্ক

DEN vs TUN FIFA world Cup 2022: বিশ্বকাপে এই প্রথম বার মুখোমুখি হবে ডেনমার্ক ও তিউনিশিয়া।

DEN vs TUN FIFA WC Match Preview: পরিসংখ্যান, শক্তিতে তিউনিশিয়ার থেকে এগিয়ে ডেনমার্ক
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Nov 22, 2022 | 8:00 AM

দোহা: মঙ্গলবার গ্রুপ-ডির ম্যাচে মুখোমুখি হচ্ছে ডেনমার্ক এবং তিউনিশিয়া। আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে হবে সেই ম্যাচ। ৪০ হাজার দর্শকাসন রয়েছে ওই স্টেডিয়ামে। এই গ্রুপেই রয়েছে গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। রয়েছে অস্ট্রেলিয়াও। তাই এই ম্যাচ জিতে গ্রুপে সুবিধাজনক অবস্থানে নিজেদের নিয়ে যেতে চাইছে ডেনমার্ক। অন্য দিকে বিনা যুদ্ধে ময়দান ছাড়তে রাজি নয় তিউনিশিয়াও। বিশ্বকাপে খেলার সুযোগ পেলেও কোনও দিনই নক আউট পর্বে যেতে পারেনি তিউনিশিয়া। এবারও তাদের নক আউটে যাওয়ার সম্ভাবনা কম। কিন্তু তাই বলে স্বপ্ন দেখা থেমে নেই। অন্য দিক পাঁচ বার বিশ্বকাপে অংশ নিয়ে চার বারই গ্রুপ পর্বের বাধা কাটিয়ে নকআউটে পৌঁছেছে ডেনমার্ক। সে দিক থেকে মঙ্গলবারের ম্যাচে অনেকটাই এগিয়ে ডেনমার্ক।

বিশ্বকাপে এই প্রথম বার মুখোমুখি হবে ডেনমার্ক ও তিউনিশিয়া। এর আগে আন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে এই দুই দেশ। তাও সেটা ২০ বছর আগে। ২০০২ সালের সেই ম্যাচে তিউনিশিয়াকে ২-১ গোলে হারিয়েছিল ডেনমার্ক। দুদশক পর ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় কাতারে মুখোমুখি হবে এই দুই দেশ।

বিশ্বকাপে যোগ্যতা অর্জনের ১০টি ম্যাচের মধ্যে ৯টিতেই জিতেছে ডেনমার্ক। তারা গোল হজম করেছে মাত্র তিনটি। বেশ দাপটের সঙ্গেই বিশ্বকাপ খেলতে এসেছে ইউরোপের এই দেশ। এখনও অবধি পাঁচটি বিশ্বকাপে খেলেছে ডেনমার্ক। এর মধ্যে তাদের সেরা ফল হয়েছিল ১৯৯৮ সালের বিশ্বকাপে। ওই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল ডেনমার্ক। ২০১৮ সালের চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে গ্রুপ পর্বের ম্যাচে গোলশূন্য ড্র করেছিল তারা। বিশ্বকাপে তিউনিশিয়া এখনও অবধি খেলেছে ১৫টি ম্যাচ। এর মধ্যে মাত্র ২টি ম্যাচে জিতেছে তারা। চারটি ম্যাট ড্র করেছে। এবং ৯টিতে হেরেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla