ESP vs GER Match Report: দুই সুপার-সাবের গোল, স্পেন-জার্মানি ড্র

FIFA World Cup Match Report, SPAIN vs GERMANY : দু-দলই মরিয়া চেষ্টা করল ব্য়বধান বাড়ানোর। ৬ মিনিট অ্যাডেড টাইম দেওয়া হয়। স্কোরলাইনে যদিও আর পরিবর্তন হয়নি। এই গ্রুপে দিনের প্রথম ম্যাচে জাপানের হার এবং স্পেনের বিরুদ্ধে ১ পয়েন্ট নিয়ে স্বস্তিতে জার্মানি।

ESP vs GER Match Report: দুই সুপার-সাবের গোল, স্পেন-জার্মানি ড্র
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 2:52 AM

দোহা : কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) শুরুটা অনবদ্য় করেছিল স্পেন। প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ ব্য়বধানে হারিয়েছিল তারা। ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেন (SPAIN)। সে বার পুরো টুর্নামেন্টে মাত্র ৮টি গোল করেছিল স্পেন। এ বার প্রথম ম্যাচই শুরু করেছে ৭ গোল দিয়ে। তবে ২০১৪ তথা মোট চার বারের চ্যাম্পিয়ন জার্মানির বিরুদ্ধে ম্যাচ একেবারেই সহজ ছিল না। জার্মানি (GERMANY) প্রথম ম্যাচে জাপানের কাছে হেরেছিল। তাদের কাছে এটি ছিল মরণ বাঁচন ম্য়াচ। স্পেন-জার্মানি দু-দলই বল ধরে রেখে খেলা পছন্দ করে। পাসিং ফুটবলে একে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টায়, একটা আকর্ষণীয় ম্যাচ হবে এমনটাই প্রত্যাশা ছিল। প্রথমার্ধ বল দখলের লড়াইতেই কেটে গেল। রুডিগারের গোল অফসাইডে বাতিল হয়। তেমনই ফেরান তোরেস সুযোগ মিস করেন, যদিও তিনি অফসাইড ছিলেন। ম্যাচের বিস্তারিত রিপোর্ট TV9Bangla-য়।

স্পেন ১ (আলভারো মোরাতা ৬২’)

জার্মানি ১ (নিক্লাস ফুলক্রুগ ৮৩’)

জার্মানির বিরুদ্ধে একই রকম বল পজেশন রাখা সম্ভব হয়নি। তবে জার্মানিকে অস্বস্তিতে রেখেছিল স্পেনের পাসিং কোয়ালিটি। গোলের বেশ কিছু সুযোগ তৈরি হল। জার্মানির একটি সেটপিস গোল অফসাইডে বাতিল হয়। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৫৪ মিনিট) ফেরান তোরেসের পরিবর্তে আলভারো মোরাতাকে নামান স্পেন কোচ লুইস এনরিকে। মাঠে নামার ৮ মিনিটের মধ্যেই রং বদলে দিলেন। জর্ডি আলবার ক্রস থেকেই গোল করে স্পেনকে এগিয়ে দেন আলভারো মোরাতা। টেকনিক্যাল এরিয়ায় কোচ লুইস এনরিকের উচ্ছ্বাস ছিল দেখার মতো। তবে ১ গোলের লিড কখনোই সুরক্ষিত নয়। সেটা আরও একবার টের পেল স্পেন। জামাল মুসিয়ালা বক্সের মধ্যে গোলরক্ষককে একলা পেয়েছিলেন। তবে জার্মান ফুটবলারের শট অনবদ্য দক্ষতায় আটকে দেন উনাই সিমোন।

ম্যাচের ৭০ মিনিটে জোড়া পরিবর্তন করেন জার্মানি কোচ হ্যান্সি ফ্লিক। ইকে গুন্ডোগান এবং থমাস মুলারের পরিবর্তে লেরয় সানে এবং নিক্লাস ফুলক্রুগ। দ্বিতীয় জনই সমতা ফেরালেন জার্মানির হয়ে। বক্সের মধ্যে জামাল মুসিয়ালার ছোট্ট পাস, অনবদ্য শট ফুলক্রুগের। স্পেন গোলরক্ষক উনাই সিমোনে কাছে কোনও সুযোগই ছিল না তা বাঁচানোর। ৮৩ মিনিটে স্কোর লাইন ১-১। দু-দলই মরিয়া চেষ্টা করল ব্য়বধান বাড়ানোর। ৬ মিনিট অ্যাডেড টাইম দেওয়া হয়। স্কোরলাইনে যদিও আর পরিবর্তন হয়নি। এই গ্রুপে দিনের প্রথম ম্যাচে জাপানের হার এবং স্পেনের বিরুদ্ধে ১ পয়েন্ট নিয়ে স্বস্তিতে জার্মানি।