FIFA World Cup 2022: সেলফি তুলতে গিয়ে সমালোচিত ঘানার কোচ!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Nov 29, 2022 | 8:17 PM

Son Heung Min : ঘানার কাছে হারের পর ভেঙে পড়েন দক্ষিণ কোরিয়ার তারকা ফুটবলার সন হিউং মিন। প্রতিপক্ষ ঘানার অন্যান্য সদস্যরা তাঁকে সান্ত্বনা দিচ্ছেন তখনই ঘটে গেল এক বিরল ঘটনা।

FIFA World Cup 2022: সেলফি তুলতে গিয়ে সমালোচিত ঘানার কোচ!
সেলফি তুলতে গিয়ে সমালোচিত ঘানার কোচ
Image Credit source: Twitter

দোহা: অনবদ্য একটা ম্যাচ। তারপরই নাকি বিতর্ক! ঘানার (Ghana) মুখোমুখি হয়েছিল দক্ষিণ কোরিয়া (South Korea)। দুই দলের রুদ্ধশ্বাস লড়াইয়ের পর ঘানার পক্ষে ম্যাচের ফল হয় ৩-২। শুরু থেকে ম্যাচে নিজেদের দাপটে রাখলেও ঘানাকে পরাস্ত করতে ব্যর্থ দক্ষিণ কোরিয়া। ঘানার কাছে হারের পর ভেঙে পড়েন দক্ষিণ কোরিয়ার তারকা ফুটবলার সন হিউং মিন (Son Heung Min)। প্রতিপক্ষ ঘানার অন্যান্য সদস্যরা তাঁকে সান্ত্বনা দিচ্ছেন তখনই ঘটে গেল এক বিরল ঘটনা। কান্ড করে বসলেন ঘানার এক কোচিং স্টাফ। কী সেই কান্ড? তুলে ধরল TV9 Bangla।

এক অদ্ভুত মুহূর্ত ধরা পড়ল ক্যামেরায়। সোমবার ঘানার বিরুদ্ধে হেরে যাওয়ার পর শিশুর মতো কাঁদতে দেখা যায় সনকে। এমন পরিস্থিতিতে ঘানার কোচ তাঁকে সান্ত্বনা দেওয়ার বদলে সেলফি তোলার জন্য চেষ্টা চালান। যখন তাঁর সহকর্মীরা সনকে সান্ত্বনা দিচ্ছিলেন তখনই তিনি ঘটিয়ে বসেন এই কান্ড। ইতিমধ্যেই ভাইরাল এই ভিডিয়ো। নেটমাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিয়ো নিয়ে অনেকেই ঘানার কোচের উপর ক্ষোভ উগরে দিয়েছেন। অনেককেই বলতে শোনা যায়, আফ্রিকান কোচদের বিশ্বকাপে অংশ নেবার আগে সহবত শেখা উচিত।

ঘানার কাছে পরাস্ত হওয়ার ফলে বিশ্বকাপের পরবর্তী রাউন্ডে ওঠার রাস্তা অনেকটা কঠিন হয়ে গিয়েছে দক্ষিণ কোরিয়ার। বিশ্বকাপের গ্রুপ এইচের প্রথম স্থানে পর্তুগাল (৬ পয়েন্ট) ইতিমধ্যেই নকআউট নিশ্চিত করেছে। দ্বিতীয় স্থানে ঘানা (৩ পয়েন্ট)। এই দুটি দল খেলেছে দুটি করে ম্যাচ। গ্রুপের শেষ ম্যাচের উপরই নির্ভর করবে এই গ্রুপ থেকে আর কোন দল যাবে। একটি ম্যাচে ঘানা জিতলে বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাবে দক্ষিণ কোরিয়ার।

প্রথম থেকেই বল নিজেদের দখলে রাখার চেষ্টা করেছিল দক্ষিণ কোরিয়া। বরং ঘানা অনেক বেশি নজর রেখেছিল রক্ষণভাগ। ১০ মিনিটের ব্যবধান দুই গোল হজম করে দক্ষিণ কোরিয়া। ঘানার হয়ে প্রথম গোলটি করেন সালিসু। এই গোলটি হয় ২৪ মিনিটে। ম্যাচের দ্বিতীয় গোলটি হয় ৩৪ মিনিট নাগাদ। কুদুসের গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েন সনরা। এর পর দ্বিতীয়ার্ধে তিন মিনিটের ব্যবধানে দুটি গোল শোধ করে দক্ষিণ কোরিয়া। জোড়া গোল করে সমতা ফেরান চো। ৫৮ মিনিট এবং ৬১ মিনিট নাগাদ দুটি গোলে সমতা ফিরিয়ে জয়ের স্বপ্নে বিভোর দক্ষিণ কোরিয়া। এই ঘটনার ৮ মিনিটের মধ্যেই ফের এক গোল খায় তাঁরা। ঘানার হয়ে জয়সূচক এই গোলটি করেন কুদুস। সেই সুবাদেই ম্যাচের ফলাফল দাঁড়ায় ৩-২।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla