Indian Football: ‘ঘুমন্ত দৈত্য’কে জাগাতে মহাযজ্ঞ, প্রতিভার খোঁজে নেমে পড়ল নিউজ় নাইন

আজ থেকে শুরু হয়ে গেল ভারতের সবচেয়ে বড় ফুটবল প্রতিভা খোঁজার মহাযজ্ঞ। যার নাম 'ইন্ডিয়ান টাইগার্স ও টাইগ্রেস'। একঝাঁক প্রাক্তন ও বিশেষজ্ঞ ফুটবলার এই মহাযজ্ঞ থেকে বেছে নেবেন ভারতীয় ফুটবলের আগামী তারকাদের। যাদের হাত ধরে আবার ব়্যাঙ্কিংয়ের খাতায় উত্তরণ হবে ভারতীয় ফুটবলের।

Indian Football: 'ঘুমন্ত দৈত্য'কে জাগাতে মহাযজ্ঞ, প্রতিভার খোঁজে নেমে পড়ল নিউজ় নাইন
Indian Football: 'ঘুমন্ত দৈত্য'কে জাগাতে মহাযজ্ঞ, প্রতিভার খোঁজে নেমে পড়ল নিউজ় নাইন
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2024 | 3:29 PM

কলকাতা: ভারতীয় ফুটবল ‘ঘুমন্ত দৈত্য’, বহু দিন আগে ফিফার প্রাক্তন প্রেসিডেন্ট বলে গিয়েছিলেন ভারত সফরে এসে। ঘটনা হল, সেই দৈত্যের ঘুম আজও ভাঙেনি। সারা দেশ জুড়ে প্রতিভার খোঁজার কাজে কোনও দিনই মনোনিবেশ করেনি সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। যে কারণে আন্তর্জাতিক স্তরেও ভারতীয় ফুটবলের মান ক্রমশ পড়ছে। ভারতীয় ফুটবলের দীনতার কথা মাথায় রেখে অভিনব উদ্যোগ নিল টিভিনাইন নেটওয়ার্কের ‘ফ্ল্যাগশিপ’ ব্র্যান্ড নিউজ নাইন। আজ থেকে শুরু হয়ে গেল ভারতের সবচেয়ে বড় ফুটবল প্রতিভা খোঁজার মহাযজ্ঞ। যার নাম ‘ইন্ডিয়ান টাইগার্স ও টাইগ্রেস’। একঝাঁক প্রাক্তন ও বিশেষজ্ঞ ফুটবলার এই মহাযজ্ঞ থেকে বেছে নেবেন ভারতীয় ফুটবলের (Indian Football) আগামী তারকাদের। যাদের হাত ধরে আবার ব়্যাঙ্কিংয়ের খাতায় উত্তরণ হবে ভারতীয় ফুটবলের।

শুধু ছেলেদের মধ্যে থেকে নয়, মেয়েদের মধ্যে থেকেও খোঁজা হবে ফুটবল প্রতিভা। যা এর আগে এত বড় চেহারায় আর কখনও হয়নি। প্রতিভা খুঁজে বের করা, তাদের পরিচর্যা করা, আধুনিক ট্রেনিং থেকে বিদেশে খেলার সুযোগ করে দেওয়া, পেশাদার করে তোলার মতো গুরুত্বপূর্ণ পথে এগিয়ে দেওয়ার কাজটা করবে টিভি নাইন। তারকাখচিত সেরেমনিতে সিনেমা ও খেলার দুনিয়ার তারকারা যেমন থাকবেন, বুন্দেশলিগা ও ইউরোপের নামী ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড, জার্মান ফুটবল সংস্থা, ইউরোপের ইন্ডিয়ান ফুটবল সেন্টারের কর্তারাও হাজির থাকবেন এই অনুষ্ঠানে।

টিভি নাইনের এমডি এবং সিইও বরুণ দাস এই অভিনব উদ্যাোগ সম্পর্কে বললেন, ‘যদি প্রতিভাবান ফুটবলারের কথা বলা হয়, দেশের কোথাও না কোথাও তাদের পাওয়া যাবেই। যদি আমরা তাদের খুঁজে বের করতে পারি, ভারত হয়তো পরবর্তী ফুটবল বিশ্বকাপ খেলবে। সেই কারণেই আমাদের দেশের আনাচেকানাচে গিয়ে প্রতিভাবান ফুটবলারদের খুঁজে বের করতে হবে। সঠিক পরিকাঠামো, ট্রেনিং, এক্সপোজ়ার যদি দেওয়া যায়, ভারতীয় ফুটবলের স্বপ্ন খুব শিগগিরই পূরণ হবে।’

টিভি নাইন যেমন অভিনব উদ্যোগ নিয়েছে, তেমনই গুরুত্বপূর্ণ এক প্রজেক্টকে বাস্তবায়িত করার তাগিদও দেখিয়েছে, সন্দেহ নেই। জার্মান ফুটবল সংস্থার আন্তর্জাতিক মিডিয়ার মাথা কি দামহোলজ়, বুন্দেশলিগার পিটার লাইবল, অস্ট্রেলিয়ার রিয়েসপো-র সিইও জেরার্ড রেইল্ড, বরুসিয়া ডর্টমুন্ডের এশিয়ার মাথা জুলিয়া ফার, জার্মানির ইন্টারন্যাশনাল ফুটবল ইন্সটিটিউট অ্যানস্লেম কুচেল, অস্ট্রিয়ার স্ট্রেকারল্যাবসের সিইও ফিলিপ ক্লকেল, ভ্যালেন্টিনা পুটজ়রা হাজির ছিলেন অনুষ্ঠানিক উদ্বোধনে।