JPN vs CRC Match Report: জাপানকে হারিয়ে চমক কোস্টারিকার, স্বস্তি জার্মানির

Japan vs Costa Rica, Fifa World cup 2022: জার্মানিকে হারিয়ে চমকে দিয়েছিল এশিয়ার দল জাপান। অন্যদিকে স্পেনের কাছে সাত গোল খেয়ে বিধ্বস্ত ছিল কোস্টারিকা। অথচ রবিবার এই দুই দলের মুখোমুখি ম্যাচে ফলাফল অবাক করে দেওয়ার মতো। জার্মানির বিরুদ্ধে দাপুটে জাপান হেরে বসল কোস্টারিকার কাছে।

JPN vs CRC Match Report: জাপানকে হারিয়ে চমক কোস্টারিকার, স্বস্তি জার্মানির
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 6:17 PM

দোহা: পরপর সাত গোলে হার। প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে হেরে বিধ্বস্ত কোস্টারিকা পরের ম্যাচে জাপানের বিরুদ্ধে দাঁড়াতে পারবে? প্রশ্ন ছিল খোদ আমেরিকার দলটির সমর্থকদের মধ্যে। অন্যদিকে জার্মানিকে হারিয়ে চমকে দেওয়া জাপান শেষ ষোলোর স্বপ্ন বুনেছে। আজ আহমেদ আলি বিন স্টেডিয়ামে সেই জাপান ও কোস্টারিকার মুখোমুখি সাক্ষাতে সব হিসেব উল্টে গেল। প্রবলভাবে ঘুরে দাঁড়াল সাত গোল খাওয়া কোস্টারিকা। জার্মানদের চমকে দেওয়া জাপান নিজেরাই বড় চমক খেয়েছে। ম্যাচের নির্ধারিত সময়ের মিনিট দশেক আগে কোস্টারিকার হঠাৎ গোল। শেষ বাঁশি বাজা পর্যন্ত স্কোরলাইন একই রইল। জাপানকে ১-০ হারিয়ে গ্রুপ ই-র খেলা জমিয়ে দিল কোস্টারিকা। প্রথম ম্যাচ হেরে কোণঠাসা জার্মানি আজ মাঠে নামছে স্পেনের বিরুদ্ধে। জাপান জিতে গেলে মুলারদের চাপ দ্বিগুণ হয়ে যেত। কোস্টারিকার জয়ে জাপানের কাছে পরের রাউন্ডে যাওয়ার পথ খুলে গেল। ম্যাচের বাকি অংশে কী হল, পড়ে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

আশা ছিল বিধ্বস্ত কোস্টারিকার বিরুদ্ধে প্রথম থেকেই ঝাঁপিয়ে পড়বে ব্লু সামুরাইরা। কিন্তু আহমেদ বিন আলি স্টেডিয়ামে তেমনটা অন্তত প্রথমার্ধে চোখে পড়ল না। দুই দলের খেলা বেশ বোরিং। প্রবল উৎসাহে স্টেডিয়ামে উপস্থিত জাপানির দর্শকরা প্রথমার্ধের খেলায় বেশ বিরক্ত হয়েছেন। দুই দলই কেউ কারও রক্ষণে সেভাবে ভয় ধরাতে পারেনি। গোলশূন্য অবস্থায় ম্যাড়ম্যাড়ে ভাবেই শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর যেন মরিয়া হয়ে নামে দুটি জাপান। একের পর এর আক্রমণে কোস্টারিকার ডিফেন্সের পরীক্ষা নিতে শুরু করে ব্লু সামুরাইরা। এরই মধ্যে বেশ কয়েকবার গোলের সুযোগ আসে। কিন্তু কোস্টারিকার দূর্গ কেলর নাভাসকে অতিক্রম করতে পারেনি এশিয়ার দলটি।

গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল জাপান। অথচ ম্যাচের ৮১ মিনিটে স্রোতের বিপরীতে গিয়ে হঠাৎ গোল পেয়ে যান কোস্টারিকার মিডফিল্ডার কেলর ফুলার। ম্যাচের বাকি সময়েও আক্রমণের ঝড় তোলে জাপান। তবে ভাগ্য সহায় হয়নি এশিয়ার দলটির। কোস্টারিকার জয়ে গ্রুপ ই-র স্পেন, জাপান ও কোস্টারিকার পয়েন্ট ৩ করে। গ্রুপের অন্য ম্যাচে স্পেন ও জার্মানি আজ রাতে মুখোমুখি হবে।