Emami East Bengal: ডার্বির আগে কিরিয়াকু, এলিয়ান্দ্রোকে পরখের সুযোগ কনস্ট্যান্টাইনের

সোমবার ইস্টবেঙ্গলের স্কোয়াডে একজন গোলকিপারকেই দেখা যায়। দ্বিতীয় গোলকিপার পবন কুমারের জ্বর থাকায় তাঁকে স্কোয়াডেই রাখা যায়নি।

Emami East Bengal: ডার্বির আগে কিরিয়াকু, এলিয়ান্দ্রোকে পরখের সুযোগ কনস্ট্যান্টাইনের
Image Credit source: FACEBOOK
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2022 | 9:05 PM

কলকাতা: সাইপ্রাসের ডিফেন্ডার কিরিয়াকুর (Charalambos Kyriakou) আইটিসি না আসায় প্রথম ম্যাচে তাঁকে খেলাতে পারেননি ইস্টবেঙ্গল (Emami East Bengal) কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। ম্যাচের আগে বলেছিলেন, তাঁর হাতে দেড় খানা বিদেশি রয়েছে। একজন অ্যালেক্স লিমা। কিরিয়াকুর আইটিসি এসে গেলে তাঁকে পরখ করে নিতে পারতেন লাল-হলুদ কোচ। সেই সমস্যা অবশ্য মিটে গিয়েছে। রাজস্থান ইউনাইটেড এফসির বিরুদ্ধে কিরিয়াকুকে খেলাতে পারবেন ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ। আইটিসি এসে গিয়েছে লাল-হলুদের দুই বিদেশি কিরিয়াকু আর এলিয়ান্দ্রোর। ক্লেইটন সিলভা আর ইভান গঞ্জালেজ ভারতে খেলে যাওয়ায় এই দুই ফুটবলারের আইটিসি ঘিরে সমস্যা ছিল না। তবে দলের সঙ্গে অনুশীলন না করায় তাঁদের মাঠে নামানোর ঝুঁকি নেননি ইস্টবেঙ্গল কোচ। বুধবার দুপুরেই পাঁচ বিদেশিকে নিয়ে অনুশীলনে নামবেন স্টিফেন কনস্ট্যান্টাইন (Stephen Constantine)। এটিকে মোহনবাগানকে হারিয়ে ডুরান্ড অভিযানে চমকে দিয়েছে রাজস্থান। আই লিগের দল হলেও বেশ ভালো ফুটবল খেলছে। টুর্নামেন্ট অভিযানে হোঁচট খাওয়ায় রাজস্থানের বিরুদ্ধে ৩ পয়েন্টকেই পাখির চোখ করছেন লাল-হলুদ কোচ। দেরিতে অনুশীলন শুরু করায় ফুটবলারদের মধ্যে এখনও বোঝাপড়া গড়ে ওঠেনি। তাতেও প্রথম ম্যাচে যে ফুটবল খেলেছেন তুহিনরা, লাল-হলুদ সমর্থকরা আশ্বস্ত হতেই পারেন।

ষষ্ঠ বিদেশি জর্ডন ও’ডহার্তির এই সপ্তাহের মধ্যেই শহরে এসে যাওয়ার কথা। অস্ট্রেলিয়ান মিডফিল্ডারের জন্য ফ্লাইটের ওপেন টিকিট প্রস্তুত রেখেছে ম্যানেজমেন্ট। ভিসার জন্য আবেদন করেছেন জর্ডন। ভিসা হাতে পেলেই শহরে চলে আসবেন। এ দিকে সোমবারের ম্যাচে গোঁড়ালিতে চোট পান নাওরেম মহেশ। ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে প্রথমার্ধের শুরুতেই মাঠ ছাড়েন নাওরেম। ম্যাচের পর টিম বাসে ওঠার সময় সতীর্থের কাঁধে ভর দিয়ে স্টেডিয়াম ছেড়েছিলেন। চোটের জায়গা স্ক্যান করা হলেও এখনও রিপোর্ট হাতে আসেনি। রিপোর্ট হাতে পাওয়ার পরই বোঝা যাবে মহেশের চোটের অবস্থা।

সোমবার ইস্টবেঙ্গলের স্কোয়াডে একজন গোলকিপারকেই দেখা যায়। দ্বিতীয় গোলকিপার পবন কুমারের জ্বর থাকায় তাঁকে স্কোয়াডেই রাখা যায়নি। এখন কিছুটা সুস্থ আছেন পবন। তৃতীয় গোলকিপার হিসেবে সোমবারই নবীন কুমারকে সই করিয়েছে ইস্টবেঙ্গল। যুবভারতীর ভিআইপি বক্সে দলের খেলাও দেখেন নবীন। বুধবার তাঁর অনুশীলনে নামার কথা। সোমবার দলের খেলা দেখেন হিমাংশু জ্যাংরাও। তাঁকেও এই মরসুমে দলে নিয়েছে ইস্টবেঙ্গল। মঙ্গলবার মাঠে অনুশীলন না করলেও টিম হোটেলেই রিকোভারি সেশন করেন সুহের, পাসিরা।

এ দিকে ইস্টবেঙ্গল ক্লাবের সহ সভাপতি হিসেবে নিযুক্ত হলেন ডিটিডিসির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর শুভাশিস চক্রবর্তী। মঙ্গলবার ক্লাবের কার্যকরী কমিটিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়, আগামী দিন বাংলা ও ভারতীয় ফুটবলের উন্নতিতে মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গঙ্গোপাধ্যায়, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়ের মতো দিকপালদের কাজে লাগাতে।