MAR vs CRO Match Report: বিপক্ষের রক্ষণ ভেদে ব্যর্থ মদ্রিচরা, পয়েন্ট ভাগাভাগি ক্রোয়েশিয়া-মরক্কোর

MAR vs CRO Match Report, Morocco vs Croatia: বিশ্বকাপে আজ মরক্কোর বিরুদ্ধে অভিযান শুরু করল গতবারের রানার্স দল ক্রোয়েশিয়া। ম্যাচটি ০-০ ফলাফলে শেষ হয়েছে।

MAR vs CRO Match Report: বিপক্ষের রক্ষণ ভেদে ব্যর্থ মদ্রিচরা, পয়েন্ট ভাগাভাগি ক্রোয়েশিয়া-মরক্কোর
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 23, 2022 | 6:32 PM

দোহা: সব হিসেব উল্টে দিয়ে চার বছর আগে ফুটবল বিশ্বকে চমকে দিয়েছিল ক্রোয়েশিয়া (Croatia)। গতবারের রানার্স দলের দিকে যে আলাদাভাবে নজর থাকবে, তাতে কোনও সন্দেহ নেই। ভারতীয় সময় বুধবার বিকেলে মরক্কোর (Morocco) বিরুদ্ধে আল বায়াত স্টেডিয়ামে বিশ্বকাপে (Qatar World Cup 2022) নিজেদের প্রথম ম্যাচ ছিল লুকা মদ্রিচদের। ৯০ মিনিটে হন্যে হয়ে গোলের সন্ধান চালালো দুই টিম। সেই লক্ষ্যে ব্যর্থ দুটি দলই। আফ্রিকান দল মরক্কোর ডিফেন্স ভেদ করতে ব্যর্থ গতবারের রানার্সরা। ফল গোলশূন্য ড্র। দুই দল গোলমুখে শট মাত্র চারটি। কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ছিল উপভোগ্য। অথচ সেই আল বায়াত স্টেডিয়ামে বুধবার দর্শকরা একটি গোলের জন্য তীর্থের কাকের মতো অপেক্ষা করলেন। হতাশ হয়েই মাঠ ছাড়তে হল তাঁদের। ১ পয়েন্ট ভাগাভাগি করে নিল মরক্কো ও ক্রোয়েশিয়া। পুরো ম্যাচ রিপোর্ট পড়ে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

                                                                                           মরক্কো ০-০ ক্রোয়েশিয়া

লুকা মদ্রিচ, ইভান পেরিসিচ, মাতেও কোভাভিচদের মতো তারকা সমৃদ্ধ দলের বিরুদ্ধে ম্যাচের প্রথম থেকেই হাড্ডাহাড্ডি লড়াই দেয় মরক্কো। ক্রোয়েশিয়া গোলের মুখ খোলার আপ্রাণ চেষ্টা করেছে। মদ্রিচদের খেলায় গতি ও প্রাণোচ্ছ্বল ভাব দেখা গিয়েছে। কিন্তু মরক্কোর প্রেসিং ফুটবলে তারা তাল রাখতে পারেনি। ম্যাচের ১৬ মিনিটে মদরিচের দারুণ ক্রস থেকে গোল করার লোক খুঁজে পাওয়া যায়নি। পরে ফের সুযোগ আসে দলটির কাছে। সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ পেরিসিচ। গোলের সুযোগ এসেছিল মরক্কোর কাছেও।

দ্বিতীয়ার্ধের খেলার গতি বাড়ে ক্রোয়েশিয়ার। আক্রমণ-প্রতি আক্রমণে দুই দল আপ্রাণ চেষ্টা করেছে গোল করার। কিন্তু রক্ষণ ভাঙতে ব্যর্থ দুই দলই। ফলে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হল গতবারের রানার্স এবং আফ্রিকার দলটিকে।