Football: বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম! কোথায় তৈরি হচ্ছে জানেন?

Biggest Football Stadium: ইতিমধ্যেই আফ্রিকার এই দেশে স্টেডিয়াম তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। স্টেডিয়ামটি ডিজাইন করেছে পপুলাস। আর এটি গড়ে তোলার দায়িত্বে ওয়ালালাউ ও চোই এবং পপুলাসের বিশেষজ্ঞরা। মরক্কোর সংস্কৃতি তুলে ধরা হবে এই স্টেডিয়ামের মাধ্যমে। এই দেশের সাংস্কৃতিক কেন্দ্র বা বড় রকমের অনুষ্ঠানের জন্য ব্যবহৃত হয় মৌজেম।

Football: বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম! কোথায় তৈরি হচ্ছে জানেন?
Image Credit source: POPULAS
Follow Us:
| Updated on: Aug 25, 2024 | 8:00 AM

বিশ্ব ফুটবলে ইতিহাস হতে চলেছে। বিশ্বের সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম। ২০৩০ ফিফা বিশ্বকাপের ভাবনা থেকেই তৈরি হচ্ছে এই স্টেডিয়াম। মরক্কোর কাসাব্লাঙ্কায় তৈরি হবে এই স্টেডিয়াম। যার নাম গ্র্যান্ড স্টেড হাসান II। দর্শকাসনের দিক থেকে এটিই হতে চলেছে বিশ্বের সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম। দর্শকাসন! ১ লক্ষ ১৫ হাজার! দ্য গ্র্যান্ড স্টাড II শুধুমাত্র একটি স্পোর্টিং ভেনু বললে ভুল হবে। এটি মরক্কোর সাংস্কৃতিক কেন্দ্রও। আর সেখানেই তৈরি হচ্ছে স্টেডিয়াম।

ইতিমধ্যেই আফ্রিকার এই দেশে স্টেডিয়াম তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। স্টেডিয়ামটি ডিজাইন করেছে পপুলাস। আর এটি গড়ে তোলার দায়িত্বে ওয়ালালাউ ও চোই এবং পপুলাসের বিশেষজ্ঞরা। মরক্কোর সংস্কৃতি তুলে ধরা হবে এই স্টেডিয়ামের মাধ্যমে। এই দেশের সাংস্কৃতিক কেন্দ্র বা বড় রকমের অনুষ্ঠানের জন্য ব্যবহৃত হয় মৌজেম। তার আদলও রাখা হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে। এই স্টেডিয়াম ঘিরে থাকছে নানা প্রাকৃতিক দৃশ্য।

এই খবরটিও পড়ুন

রুফটপে ক্যানোপি। ৩২টি সিড়ি। দর্শকাসন ১ লক্ষ ১৫ হাজার। প্রত্যেক ফুটবল সমর্থক যাতে খেলাটা ভালোভাবে উপভোগ করতে পারেন সমস্ত ব্যবস্থাই রাখা হবে। খেলা দেখার পথে যাতে কোনও কিছু বাধা হয়ে না দাঁড়ায় সেদিকে নজর রাখা হচ্ছে। মরোক্কান ফুটবলের হাবও বলা যায়। ২০৩০ সালের ফিফা বিশ্বকাপ ফাইনাল হতে পারে এই মাঠেই।