WC Sex Ban: যৌনতা-মদ্যপানে নিষেধাজ্ঞা, অমান্য করলে ৭ বছরের জেল ! কড়া নিয়মে কাতারে ফুটবল বিশ্বকাপ

WC Sex Ban: যৌনতা-মদ্যপানে নিষেধাজ্ঞা, অমান্য করলে ৭ বছরের জেল ! কড়া নিয়মে কাতারে ফুটবল বিশ্বকাপ
নিয়মের বেড়াজালে কাতার ফুটবল বিশ্বকাপ
Image Credit source: Twitter

মধ্যপ্রাচ্যের রক্ষণশীল দেশ কাতারে বসছে ফুটবলের মহাযজ্ঞ। যদিও দেশটির নিয়ম কানুন অনেকের কাছেই অজানা। ইউরোপিয়ান দেশগুলিতে যে নিয়ম চলে তা কাতারে নৈব নৈব চ। অবাধ যৌনতা থেকে মদ্যপান, সবেতেই থাকছে নিয়ম। উশৃঙ্খল ফুটবল ফ্যানদের কাছে এবারের বিশ্বকাপটাও 'রক্ষণশীল' হতে চলেছে। নিয়মের এদিক ওদিক হলেই কিন্তু বিপদ । হতে পারে জেলও...

TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 20, 2022 | 1:08 PM

দোহা: ট্যাঁকের কড়ি খরচ করে ম্যাচের টিকিট কাটবেন । বিশ্বের প্রতিটি কোনা থেকে ফুটবল প্রেমীরা কাতারে (Qatar WC) ভিড় করবেন ফুটবল মহোৎসবে (Football Club) । রোজকার একঘেয়ে জীবন থেকে কয়েকটা দিনের মুক্তি। কিন্তু জানেন কি আপনার মজা, হুল্লোড়ে কাঁটা হতে পারে কাতারের বেশ কিছু নিয়ম।

চলবে না ওয়ান নাইট স্ট্যান্ড !

ওয়ান নাইট স্ট্যান্ড অর্থাৎ এক রাতের আনন্দ আপনাকে শ্রীঘরে পৌঁছে দিতে পারে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, স্বামী-স্ত্রী হলে তবেই কাতারে একঘরে থাকতে পারবেন। চলবে না মহিলাদের নিয়ে ফূর্তি, রাতভর পার্টি, হই হুল্লোড়। স্বামী-স্ত্রীর পদবী আলাদা হলেও মিলবে না ঘর। নিয়মের ব্যতিক্রম হলে হতে পারে সাত বছর পর্যন্ত জেল।

খোলাখুলি রোম্যান্স ! একেবারেই না

ইসলামিক দেশটিতে বিবাহ আগে যৌনতা এবং সমলিঙ্গে সেক্স নিষিদ্ধ । তাই গার্লফ্রেন্ডকে জড়িয়ে ধরে প্রকাশ্যে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানো যাবে না। এমনকী স্ত্রী হলেও না। এগুলি কাতারের সংস্কৃতির পরিপন্থী। বিশ্বকাপ আয়োজকরা বলছেন, অতিথিদের নিরাপত্তা সুনিশ্চিত করাই তাঁদের প্রধান লক্ষ্য। তাই তাঁদের দেশে গিয়ে কেউ বিপদের মধ্যে পড়েন তা চাইছেন না আয়োজকরা। ফুটবল বিশ্বকাপ দেখতে যাওয়ার পরিকল্পনা থাকলে এগুলি মেনে চলতেই হবে।

ব্যান সমকামিতার সমর্থনে পোস্টার 

এই খবরটিও পড়ুন

কাতার ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব মনসুর আল আনসারী বলেছেন, টুর্নামেন্ট চলাকালীন সমলিঙ্গে প্রেম, বিবাহের সমর্থনে পোস্টার, পতাকা ওড়ানো নিষিদ্ধ করা হবে। এমনকী মদ্যপানের উপরও নিষেধাজ্ঞা রয়েছে। ফলে এবারের ফুটবল বিশ্বকাপে অন্যরকম অভিজ্ঞতা হতে চলেছে ফ্যানদের। কাতারে গিয়ে বিশ্বকাপ দেখার পরিকল্পনা থাকলে উপরোক্ত বিষয়গুলি অবশ্যই মাথায় রাখতে হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA