Lionel Messi: বিশ্বকাপ ফাইনালে হারের যন্ত্রণা এক বছর কাঁদিয়েছিল মেসিকে

World Cup Final: এক রাতের হারে দীর্ঘ দিন ধরে কষ্ট পাওয়া জাতীয় দলের প্রতি মেসির ভাসবাসাকে প্রকাশ করে বলে দাবি তাঁর প্রাক্তন এজেন্ট ফাবিয়ানোর।

Lionel Messi: বিশ্বকাপ ফাইনালে হারের যন্ত্রণা এক বছর কাঁদিয়েছিল মেসিকে
ফাইনালে হারের পর বিধ্বস্ত মেসি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 2:34 PM

বুয়েনস আইরেস: ২০১৪ সালের ফুটবল বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও জার্মানি। ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে নির্ধারিত সময়েও অমীমাংসিত ছিল সেই ম্য়াচ। কিন্তু অতিরিক্ত সময়ের ১১৩ তম মিনিটে মারিও গোটজের গোলে এগিয়ে যায় জার্মানি। ১-০ গোলে জার্মানির কাছে হেরে যায় আর্জেন্টিনা। এই হার হৃদয় চুরমার করে দিয়েছিল লিওনেল মেসির। বিশ্বকাপ ফাইনালে হারের ক্ষত শুকাতো অনেক দিন সময় লেগেছিল মেসির। সম্প্রতি এ কথা জানিয়েছেন মেসির প্রাক্তন এজেন্ট।

মেসির প্রাক্তন এজেন্ট ফাবিয়ান সোলদিনি জানিয়েছেন তাঁর বিশ্বকাপ হাতছাড়া হওয়ার যন্ত্রণার কথা। বর্তমানে মেসির এজেন্ট হিসাবে কাজ না করলেও এমএল১০-এর সঙ্গে মধুর সম্পর্ক বজায় রয়েছে বলেও জানিয়েছেন তিনি। ম্যাচ হারের পর মেসির কান্না যে বহুদিন চোখে লেগেছিল তা উঠে এসেছে পিএসজি তারকার প্রাক্তন এজেন্টের কথায়। বিষয়টি নিয়ে ফাবিয়ান বলেছেন, “অনেক দিন মেসির সঙ্গে দেখা না হওয়ায় ওর বাড়িতে গিয়েছিলাম। ও আমায় বলল, ‘ফাবি, রাতে আমার ঘুম ভেঙে যায়। তখন ব্রাজিল বিশ্বকাপ ফাইনালের কথা মনে পড়ে যায়। এক বছর ধরে এ রকম হচ্ছে। আমি ঘুমাতে পারছি না।’ আমি বলতে পারি, এই কথা শুনে বুঝেছিলাম ওই হারের যন্ত্রণা অনেক দিন ধরে মেসিকে কুঁড়ে কুঁড়ে খেয়েছে।”

এক রাতের হারে দীর্ঘ দিন ধরে কষ্ট পাওয়া জাতীয় দলের প্রতি মেসির ভালবাসাকে প্রকাশ করে বলে দাবি তাঁর প্রাক্তন এজেন্ট ফাবিয়ানোর। এ ব্যাপারে তিনি বলেছেন, “এটা তাঁর ভালবাসা। জাতীয় দলের প্রতি তাঁর ভালবাসা। এটা বার্সোলোনা বা অন্য ক্লাবের প্রতি নয়। আর্জেন্টিনার প্রতি তাঁর ভালবাসা। জাতীয় দলের উপর মেসির প্রাণের ভালবাসা।” ফাবিয়ানোর সঙ্গে মত পার্থক্যের জেরে ২০০৫ সালেই সম্পর্ক শেষ হয়েছিল মেসির। কাজের ব্যাপারে দুজন আলাদা হলেও দুজনের মধ্যেই বন্ধুত্ব বজায় ছিল। সেই বন্ধুত্বরে তাগিদের ২০১৪ বিশ্বকাপের প্রায় এক বছর পর মেসির বাড়িতে দেখা করতে গিয়েছিলেন তিনি। তখন মেসির মনের অবস্থায় এক সংবাদমাধ্য়মকে জানিয়েছেন ফাবিয়ানো।