কলঙ্কিত ক্রিকেট, আবার সিডনিতে বর্ণ বিদ্বেষের শিকার সিরাজ

অল্প সময়ের মধ্যেই মাঠে প্রবেশ পুলিসের। চিহ্নিত করা হয় সেই দর্শকদের। সঙ্গে সঙ্গে তাদের মাঠে থেকে বের করে দেওয়া হয়।

কলঙ্কিত ক্রিকেট, আবার সিডনিতে বর্ণ বিদ্বেষের শিকার সিরাজ
খেলা কিছুক্ষণ বন্ধ থাকল দর্শকদের কটুক্তিতে। ছবি সৌজন্যে - টুইটার
Follow Us:
| Updated on: Jan 10, 2021 | 1:36 PM

সিডনি – একদিন নয়, পরপর দুদিন। শনিবারের পর রবিবার আবারও সিডনির গ্যালারি থেকে উড়ে এল বর্ণ বিদ্বেষ মূলক মন্তব্য। আবারও কটুক্তির মুখে ভারতীয় পেসার মহম্মদ সিরিজ। রবিবার অস্ট্রেলিয়ার ইনিংসের ৮৬ তম ওভারের পর, হঠাৎই লেগ আম্পায়ার দিকে ছুটে আসেন সিরাজ। ছুটে যান রাহানে। গ্যালারির নির্দিষ্ট অংশ দিকে ইঙ্গিত করে কিছু বলেন সিরাজ। শনিবারের ঘটনার পর আর কারও বুঝতে অসুবিধে হয়নি, কিছু সংখ্যক অজি সমর্থক আবার কলঙ্কিত করছেন ক্রিকেটকে।

খেলা থামিয়ে সিরিজের পাশে তখন গোটা ভারতীয় দল। অজি অধিনায়ক টিম পেইন ও থাকলেন ভারতীয় দের পাশে। অল্প সময়ের মধ্যেই মাঠে প্রবেশ পুলিসের। চিহ্নিত করা হয় সেই দর্শকদের। সঙ্গে সঙ্গে তাদের মাঠে থেকে বেড় করে দেওয়া হয়। তারপর ফের শুরু হয় ম্যাচ।

বিষয়টি নিয়ে বেশ চাপে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। কড়া ভাষায় নিন্দা জানানো হয়ে গোটা ঘটনার। তদন্তও শুরু করেছে তারা। ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়ে বার্তাও দিয়েছে অজি বোর্ড। সিডনির মত মাঠে পরপর দুদিন এমন ঘটনা ঘটায় নিন্দার ঝড় উঠেছে। প্রাক্তন ক্রিকেটার ক্ষোভ প্রকাশ করেছেন। কড়া শাস্তির দাবি উঠছে সব মহল থেকে।

চুপ করে বসে নেই আইসিসি। ক্রিকেটার নিয়ামক সংস্থা কড়া পদক্ষেপ করলে নির্বাসিত হতে পারে সিডনি। ২০১৯ বিশ্বকাপে, স্যান্ড পেপার কাণ্ড নিয়ে স্টিভ স্মিথকে গ্যালারি থেকে ব্যাঙ্গ করছিলেন ভারতীয় সমর্থকরা। বিরাট কোহলি সেটা দেখে ভারতীয় সমর্থকদের চুপ করার কথা বলেছিলেন। অস্ট্রেলিয়ার দর্শকরা মনে হয় সেই ছবিটা ভুলে গেছেন।