জাতীয় রেকর্ড করে অলিম্পিক নিশ্চিত কমলপ্রীতের

ফেড কাপে (Federation Cup) তাঁর এই থ্রোকেই যদি ধরা হয়, তা কিন্তু বেশ ভালোই বলতে হবে। এই বছর বিশ্ব অ্যাথলেটিক্সে কমলপ্রীতের (Kamalpreet Kaur) থ্রোটা চতুর্থ সেরা।

জাতীয় রেকর্ড করে অলিম্পিক নিশ্চিত কমলপ্রীতের
জাতীয় রেকর্ড করে অলিম্পিক নিশ্চিত কমলপ্রীতের
Follow Us:
| Updated on: Mar 19, 2021 | 6:24 PM

পাতিয়ালা: এক ঢিলে জোড়া পাখি বললে ভুল হবে না! প্রথম থ্রো-তেই বাজিমাত করলেন ডিসকাস থ্রোয়ার কমলপ্রীত কৌর (Kamalpreet Kaur )। জাতীয় রেকর্ড তো করলেনই, সেই সঙ্গে টোকিও গেমসের (Tokyo Olympics) টিকিটও জোগাড় করে নিলেন ২৫ বছরের মেয়ে।

২০১২ সালে কৃষ্ণা পুনিয়ার জাতীয় রেকর্ড ছিল ৬২.৭৬ মিটারের। আর অলিম্পিকের যোগ্যতা মান ছিল ৬৩.৫০ মিটার। দুটোই প্রথম থ্রোতে অবলীলায় পেরিয়ে গেলেন কমলপ্রীত। মেয়েদের ডিসকাসে কমলপ্রীতের সঙ্গে ফেডারেশন কাপে (Federation Cup) নেমেছিলেন সীমা পুনিয়াও। এশিয়াডে সোনাজয়ী ডিসকাস থ্রোয়ার থামলেন রুপোতেই। দিল্লির সোনাল গৈয়াল জিতেছেন ব্রোঞ্জ।

অলিম্পিকে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে থেকে ভারত কখনওই পদক আনতে পারেনি। কমলপ্রীত কিন্তু স্বপ্ন দেখাচ্ছেন। ফেড কাপে তাঁর এই থ্রোকেই যদি ধরা হয়, তা কিন্তু বেশ ভালোই বলতে হবে। এই বছর বিশ্ব অ্যাথলেটিক্সে কমলপ্রীতের থ্রোটা চতুর্থ সেরা। যদি এই ধারাবাহিকতা ধরে রাখতে পারেন রেলের কর্মী, তা হলে কিন্তু পদকের খুব কাছাকাছি থাকতে পারবেন।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি কারা?

১০০ মিটারে চূড়ান্ত ভরাডুবির পর হিমা দাস আবার ঘুরে দাঁড়ালেন দারুণ ভাবে। ২০০ মিটারে সোনা জিতলেন তিনি। সময় নিয়েছেন ২৩.২১ সেকেন্ড। অবশ্য অলিম্পিকের যোগ্যতা মান (২২.৮০ সেকেন্ড) ছুঁতে পারেননি।