India Open Badminton: সিন্ধুর জন্য চেন্নাইয়ের শেফ, ইতালি থেকে টমেটো; তবু ইন্ডিয়া ওপেন ভারতীয় শূন্য

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Jan 23, 2023 | 7:38 PM

তিন দিনের মধ্যে পিভি সিন্ধু, লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্ত, এইচএস প্রণয় ও শেষ আশা হিসেবে টিকে থাকা সাইনা নেহওয়ালও বাদ পড়েছেন। ভারতীয়দের পারফরম্যান্স যাই হোক, সিন্ধু-সাইনা সহ দেশি-বিদেশি শাটলারদের আতিথ্যে কোনও খামতি রাখা হয়নি।

India Open Badminton: সিন্ধুর জন্য চেন্নাইয়ের শেফ, ইতালি থেকে টমেটো; তবু ইন্ডিয়া ওপেন ভারতীয় শূন্য
Image Credit source: Twitter

নয়াদিল্লি: পিভি সিন্ধু (PV Sindhu), সাইনা নেহওয়ালদের হাত ধরে ভারতীয় ব্যডমিন্টনে অপার সাফল্য ও সুদিন ফিরে এসেছিল। অলিম্পিক থেকে এশিয়ান গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতীয় শাটলাররা চোখে চোখ রেখে লড়াই করে পদক এনেছেন। কিন্তু খোদ নিজের দেশেই ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টনের (India Open Badminton) শেষ আটে নেই কোনও ভারতীয়। তিন দিনের মধ্যে পিভি সিন্ধু, লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্ত, এইচএস প্রণয় ও শেষ আশা হিসেবে টিকে থাকা সাইনা নেহওয়ালও বাদ পড়েছেন। ভারতীয়দের পারফরম্যান্স যাই হোক, সিন্ধু-সাইনা সহ দেশি-বিদেশি শাটলারদের আতিথ্যে কোনও খামতি রাখা হয়নি। বিশেষ করে খাওয়া- দাওয়ার দিক থেকে। ভারতীয় প্রতিযোগীদের যেমন রসনা তৃপ্তির দিকে মন দেওয়া হয়েছে, তেমনই থাইল্যান্ড, জাপানি শাটলারদের টেস্ট অনুযায়ী খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। ইন্ডিয়া ওপেন সুপার ৭৫০ ব্যাডমিন্টন টুর্নামেন্টের ক্যাটারিংয়ের দায়িত্বে শেফ এবং অন্ত্রপ্রনর মনবীর সিং আনন্দের কোম্পানি। বিস্তারিত TV9 Bangla-য়।

অতীতে আইপিএল, আইএসএল এবং আন্তর্জাতিক বক্সিং প্রতিযোগিতায় ক্যাটারিংয়ের দায়িত্ব সামলেছে এই কোম্পানি। এ বারও খুব বড় দায়িত্ব। স্বাদের পাশাপাশি অ্যাথলিটদের স্বাস্থ্যের দিকটাও খেয়াল রাখার প্রয়োজন। তাই খুঁজে খুঁজে সবচেয়ে সেরা জিনিসগুলি ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টনের হেঁশেলে নিয়ে এসেছেন মনবীর সিং। ইতালি থেকে এসেছে পেলাটি টমেটো (ছাড়ানো টমটো)। যা দিয়ে তৈরি হয়েছে পাস্তা সস। পুরু জাপানিজ সোবা নুডলস এসেছে দিল্লির গ্রেটার কৈলাস থেকে। জাপানি ও থাই শাটলারদের কথা মাথায় রেখে। সকাল, বিকেলের স্যান্ডউইচের জন্য ময়দা ছাড়া মাল্টিগ্রেন ব্রেড। এগলেস অলিভ অয়েল মেয়োনিজ, হ্যাম অ্যান্ড চিজ স্যান্ডউইচের জন্য চিজের পাতলা আস্তরণ। ইউরোপিয়ান শাটলারদের প্রিয় খাবার এটি। এমনকী ব্ল্যাক টি বা ব্ল্যক কফিও বিশেষভাবে যত্ন নিয়ে তৈরি করা হচ্ছে।

ভারতীয় শাটলারদের মধ্যে পিভি সিন্ধুর কার্ড রাইসের জন্য চেন্নাই থেকে শেফ নিয়ে যাওয়া হয়েছে দিল্লিতে। খাওয়া দাওয়ার দিক থেকে সিন্ধু ভীষণ খুঁতখুঁতে। কতটা পরিমাণ সরষে ও দই দিয়ে কার্ড রাইস তৈরি করতে হবে তা একমাত্র ওই শেফই জানেন। থাকবে না চিনি। গরম জলের প্রয়োজন হলে সেটাও সিন্ধুর চাহিদা অনুযায়ী পারফেক্ট হতে হবে। সাইনার ওসব ঝামেলা নেই। স্যান্ডউইচ, মশলা ছাড়া সাধারণ পাস্তা হলেই চলে। অনেক ব্যাডমিন্টন খেলোয়াড় আবার খিচুড়ি পেলেই খুশি হয়ে যান।

দক্ষিণ ভারতের মশালা বড়া যেমন রয়েছে তেমনই সারাদিনই চায়ের সঙ্গে টা হিসেবে পাওয়া যাচ্ছে ধোকলা, খাণ্ডভি, সামোসা এবং কাঠি রোল। রয়েছে উত্তর ভারতীয় খাবারও। এদিকে বিদেশি শাটলারদের মধ্যে কম তেল মশলা রয়েছে এমন ভারতীয় খাবারের চাহিদাও রয়েছে। ধোকলা ভীষণ জনপ্রিয়। এছাড়া ডিমসাম ও রিসোতোর আলাদা স্টল রয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla