Australian open 2023: গ্র্যান্ড স্লাম থেকে দু’কদম দূরে, অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে সানিয়া

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Jan 24, 2023 | 1:53 PM

প্রথমবার ২০০৯ সালে মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়ান ওপেন মিক্সড ডাবলস খেতাব জিতেছিলেন সানিয়া। রোহন বোপান্নাকে সঙ্গী করে আরও একবার সানিয়ার সামনে গ্র্যান্ড স্লাম জয়ের হাতছানি।

Australian open 2023: গ্র্যান্ড স্লাম থেকে দু'কদম দূরে, অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে সানিয়া
Image Credit source: Twitter

মেলবোর্ন: বিনা ঘাম ঝরিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2023) সেমিফাইনালে পৌঁছে গেলেন সানিয়া মির্জা-রোহন বোপান্না। কোয়ার্টার ফাইনালে ওয়াকওভার পাওয়ায় মেলবোর্নে মিক্সড ডাবলসের সেমিতে পৌঁছে গিয়েছে ভারতের মিক্সড ডাবলস জুটি। শেষ আটে সানিয়াদের প্রতিপক্ষ ছিল লাটাভিয়ান-স্প্যানিশ জুটি জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ। ম্যাচে ওয়াকওভার দিয়ে দেওয়ায় শেষ চারে পা রেখেছেন টেনিস সুন্দরী (Sania Mirza)। কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্লাম জয়ের থেকে আর মাত্র দু’কদম দূরে ভারতের টেনিস সুন্দরী। প্রথমবার ২০০৯ সালে মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়ান ওপেন মিক্সড ডাবলস খেতাব জিতেছিলেন সানিয়া। রোহন বোপান্নাকে সঙ্গী করে আরও একবার সানিয়ার সামনে গ্র্যান্ড স্লাম জয়ের হাতছানি। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

শেষ ম্যাচ দেশীয় খেলোয়াড় বোপান্নার সঙ্গে জুটি বেঁধে উরুগুয়ে-জাপানি জুটিকে ৬-৪, ৭-৬ (১১-৯) স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখেন সানিয়া। ম্যাচের শুরু থেকেই চালকের আসনে ছিলেন সানিয়া-বোপান্না। প্রতিপক্ষ উরুগুয়ে-জাপানি জুটি এরিয়েল বেহের ও মাকাতো নিনোমিয়া হাড্ডাহাড্ডি লড়াই দেন। প্রথম সেট যখন ৩-৩ ব্যবধানে বোপান্না ও সানিয়া বিপক্ষের সার্ভ ভেঙে দেন। এরপর আর পিছনে তাকাতে হয়নি। প্রথম সেটে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় সেটেও চলে লড়াই। ৩-৩ ব্যবধানে প্রতিপক্ষের সার্ভ ভেঙে প্রবল চাপ সৃষ্টি করে মির্জা-বোপান্না জুটি। তবে শীঘ্রই তারা স্কোর ৪-৪ করে নেয়। টাইব্রেকারে ফাইনাল সেটে দুই পক্ষই নিজেদের সেরাটা উজাড় করে দেন। চাপের মুখে নার্ভ সামলে ম্যাচ জিতে নেন সানিয়ারা।

অস্ট্রেলিয়ান ওপেন সানিয়ার কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্লাম। ২০২৩ সালের শুরুতেই সোশ্যাল মিডিয়ায় অবসর ঘোষণা করে বড়সড় পোস্ট করেন। অনুরাগীদের হৃদয় ভেঙে টেনিস সুন্দরী জানান, ফেব্রুয়ারিতে দুবাই ওপেন খেলে কেরিয়ারে ইতি টানবেন তিনি। দুই দশকের দীর্ঘ কেরিয়ারের সমাপ্তির আগে গ্র্যান্ড স্লাম জিততে পারলে তা হবে সোনায় সোহাগা। সেই লক্ষ্যেই এগোচ্ছেন সানিয়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla