Australian Open: অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলতে পারেন জোকার, বলছেন তাঁর বাবা

জোকোভিচ করোনার প্রতিষেধক নিয়েছেন কিনা তা এখনও প্রকাশ্যে বলেননি। যতবার প্রশ্ন উঠেছে, ততবার বলেছেন, এটা তাঁর অত্যন্ত ব্যক্তিগত বিষয়।

Australian Open: অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলতে পারেন জোকার, বলছেন তাঁর বাবা
Australian Open: অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলতে পারেন জোকার, বলছেন তাঁর বাবা (ছবি-টুইটার)

সিডনি: করোনা বিধিতে যদি ছাড় না দেওয়া হয়, অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) নাও নামতে পারেন নোভাক জোকোভিচ (Novak Djokovic)। এমনই জানাচ্ছেন তাঁর বাবা সার্জন জোকোভিচ। আগামী বছরের শুরুতেই হবে অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে টুর্নামেন্টের আয়োজকদের তরফে পরিষ্কার জানানো হয়েছে, টেনিস প্লেয়াররা করোনা প্রতিষেধক নিয়েছেন কিনা, তা স্পষ্ট ভাবে জানাতে হবে। তবেই তাঁরা নামতে পারবেন অস্ট্রেলিয়ান ওপেনে। আর তা নিয়েই যত আপত্তি জোকারের।

জোকোভিচ করোনার প্রতিষেধক নিয়েছেন কিনা তা এখনও প্রকাশ্যে বলেননি। যতবার প্রশ্ন উঠেছে, ততবার বলেছেন, এটা তাঁর অত্যন্ত ব্যক্তিগত বিষয়। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা করোনার ভ্যাকসিন নেওয়ার মতো গুরুতর বিষয়কে আর ‘ব্যক্তিগত’ রাখতে দিতে নারাজ। এ নিয়ে বিতর্ক দেখা দেওয়ায় জোকার বলেছিলেন, অস্ট্রেলিয়ান টেনিস অ্যাসোসিয়েশন কি রায় দেয়, সেদিকেই তাকিয়ে আছেন তিনি।

নোভাকের বাবা সার্জন জোকোভিচ সার্বিয়ার একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘ভ্যাকসিন নেওয়া বা না নেওয়া নিয়ে যে বিতর্ক চলছে, সেই প্রসঙ্গে বলতে পারি, কে ভ্যাকসিন নেবে আর কে নেবে না, সেটা অত্যন্ত ব্যক্তিগত একটা বিষয়। সেই ব্যক্তিগত বিষয়ে ঢুকে পড়ার অধিকার কিন্তু কারওরই নেই। ভ্যাকসিন নেওয়ার প্রসঙ্গে ওকে যে ভাবে ব্ল্যাকমেইল করা হচ্ছে, তাতে কিন্তু নোভাক অস্ট্রেলিয়ান ওপেন নাও খেলতে পারে।’

অস্ট্রেলিয়ান ওপেনে রজার ফেডেরার খেলবেন না। রাফায়েল নাদাল খেলবেন, তা জানিয়েছেন। এই টুর্নামেন্টের জৌলুস নিশ্চিত ভাবেই বাড়াবেন নোভাক জোকোভিচ। রজার, নাদালের মতো তিনিও ২০টা গ্র‍্যান্ড স্লাম জিতে ফেলেছেন। ভ্যাকসিন বিতর্কে শেষ পর্যন্ত যদি জোকার নিজেকে সরিয়ে নেন, তা হলে কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের গ্ল্যামার অনেকটাই কমে যাবে। তা নিশ্চয়ই চাইবেন না আয়োজকরা। তাই অনেকেই বলছেন, বিতর্ক যতই উঠুক, শেষ পর্যন্ত জোকারের পক্ষেই যাবে সব।

Published On - 11:35 am, Mon, 29 November 21

Click on your DTH Provider to Add TV9 Bangla