Syed Modi International 2022: সৈয়দ মোদী আন্তর্জাতিকের ফাইনালে পিভি সিন্ধু

২০১৯ সালে বিশ্ব মিটে চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে আর খেতাব মেলেনি তাঁর। এ বার সেই খেতাব থেকে মাত্র এক ধাপ দূরে সিন্ধু।

Syed Modi International 2022: সৈয়দ মোদী আন্তর্জাতিকের ফাইনালে পিভি সিন্ধু
Syed Modi International 2022: সৈয়দ মোদী আন্তর্জাতিকের ফাইনালে পিভি সিন্ধু (PIC Courtesy -- Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 7:11 PM

লখনও: খেতাব আর সিন্ধুর মাঝে দূরত্ব মাত্র একটা ম্যাচ। সৈয়দ মোদী আন্তর্জাতিক (Syed Modi International) ব্যাডমিন্টন (Badminton) টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)। রাশিয়ান শাটলার এভগানিয়া কোসেত্‍স্কায়ার (Evgeniya Kosetskaya) বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচ খেলতে নেমেছিলেন সিন্ধু। প্রথম গেমে ২১-১১ ব্যবধানে জেতেন সিন্ধু। দ্বিতীয় গেম খেলার আগে চোটের কারণে সরে দাঁড়ান কোসেৎস্কায়া। যার ফলে পুরো ম্যাচ না খেলেই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেলেন দু’বারের অলিম্পিকজয়ী সিন্ধু।

২০১৯ সালে বিশ্ব মিটে চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে আর খেতাব মেলেনি তাঁর। এ বার সেই খেতাব থেকে মাত্র এক ধাপ দূরে সিন্ধু। লখনওয়ের এই আন্তর্জাতিক টুর্নামেন্টের শুরু থেকে ছন্দে রয়েছেন সিন্ধু। ফলে খেতাব জিতলে অবাক হওয়ার কিছু থাকবে না। এর আগে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে সুপানিদা কাতেথংকে (Supanida Katethong) হারিয়ে সেমিতে পৌঁছেছিলেন সিন্ধু। তাঁর কাছেই ইন্ডিয়ান ওপেনের সেমিফাইনালে হেরে গিয়েছিলেন সিন্ধু। কিন্তু চলতি সৈয়দ মোদী আন্তর্জাতিক টুর্নামেন্টে মধুর বদলা নেওয়া হয়ে গিয়েছে সিন্ধুর। এ বার আর একটা মাত্র ম্যাচের পালা। তা হলেই আরও একটা খেতাব ঝুলিতে ভরবেন সিন্ধু।

টুর্নামেন্টের ফাইনালে সিন্ধু ২০ বছরের ভারতীয় শাটলার মালবিকা বাসোঁড়ের বিরুদ্ধে নামবেন। এই অনামী মালবিকার কাছে হেরেই ইন্ডিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন সাইনা নেহওয়াল। মালবিকা এই টুর্নামেন্টের আর এক সেমিফাইনালে অপর এক ভারতীয় শাটলার অনুপমা উপাধ্যায়কে ১৯-২১, ২১-১৯, ২১-৭ গেমে হারিয়ে ফাইনালে পৌঁছেছেন। এ বার সিন্ধুকে হারিয়ে অঘটন ঘটালে অবাক হওয়া ছাড়া উপায় থাকবে না।

আরও পড়ুন: Syed Modi International 2022 : সেমিফাইনালে উঠে খেতাবের খরা কাটানোর স্বপ্ন দেখছেন সিন্ধু