Paris Masters: প্যারিস মাস্টার্সে জকোভিচকে হারিয়ে চমক টিনএজার হোলগার রুনের

৬ ফুট ২ ইঞ্চির বছর ১৯ এর হোলগার রুন মাত্র ছয় বছর বয়সে টেনিস খেলা শুরু করেন। বোন আলমার সঙ্গে খেলার জন্যই ব়্যাকেট হাতে তুলে নিয়েছিলেন রুন। সেখান থেকে ধীরে ধীরে পেশাদার টেনিস দুনিয়ায় প্রবেশ।

Paris Masters: প্যারিস মাস্টার্সে জকোভিচকে হারিয়ে চমক টিনএজার হোলগার রুনের
Paris Masters: প্যারিস মাস্টার্সে জকোভিচকে হারিয়ে চমক টিনএজার হোলগার রুনের Image Credit source: Novak Djokovic Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 1:00 PM

প্যারিস: প্যারিস মাস্টার্সে (Paris Masters) অঘটন। ডেনমার্কের টিনএজার টেনিস তারকা হোলগার রুনের (Holger Rune) কাছে ফাইনালে হেরে গেলেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)। তিন সেটের লড়াইয়ে জোকারকে ৩-৬, ৬-৩, ৭-৫ ব্যবধানে হারালেন বছর ১৯ এর ড্যানিশ তরুণ তারকা। বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা জকোভিচকে প্যারিস মাস্টার্সে হারিয়ে এটিপি ব়্যাঙ্কিংয়ের ১০ নম্বরে ঢুকে পড়েছেন হোলগার। এটি তাঁর কেরিয়ারের সেরা ব়্যাঙ্কিং। রুনই প্রথম ড্যানিশ টেনিস প্লেয়ার যিনি, এটিপি ব়্যাঙ্কিংয়ের ১০ নম্বরে ঢুকেছেন। ২১টি গ্র্যান্ড স্লামজয়ী জকোভিচকে হারিয়ে কী বললেন রুন, তুলে ধরল TV9Bangla

৬ ফুট ২ ইঞ্চির বছর ১৯ এর হোলগার রুন মাত্র ছয় বছর বয়সে টেনিস খেলা শুরু করেন। বোন আলমার সঙ্গে খেলার জন্যই ব়্যাকেট হাতে তুলে নিয়েছিলেন রুন। সেখান থেকে ধীরে ধীরে পেশাদার টেনিস দুনিয়ায় প্রবেশ। জুনিয়র স্তরেও রুন পেয়েছেন একাধিক সাফল্য। সিনিয়র স্তরেও ধীরে ধীরে এগিয়ে চলেছেন তিনি।

প্যারিস মাস্টার্সের ফাইনালে প্রথম সেটে জকোভিচের কাছে ৩-৬ ব্যবধানে হারেন রুন। পরের সেটে ৬-৩ জিতে দারুণ কামব্যাক করেন। ফাইনালের নির্ণায়ক সেটে ৭-৫ জোকারকে হারিয়ে প্রথম বার প্যারিস মাস্টার্স চ্যাম্পিয়ন হলেন রুন। ম্যাচের শেষে রুনকে শুভেচ্ছা জানিয়েছেন নোভাক। রুনকে তিনি বলেন, “আমি তোমাকে, তোমার পরিবারের সকলকে এবং তোমার টিমকে শুভেচ্ছা জানাই। একটা দারুণ সপ্তাহ কাটালে তুমি। এই জয়টা তোমার প্রাপ্য ছিল।” একইসঙ্গে জকোভিচ বলেন, “তুমি আমাকে হারিয়েছ এতে আমি খুশি নই। একইসঙ্গে তোমার জন্য ভালো লাগছে। তোমার ব্যাক্তিত্ব আমাকে আকর্ষিত করেছে। তোমার মধ্যে টেনিসের প্রতি একটা আলাদা ভালোবাসা দেখেছি। তুমি যথেষ্ট পরিশ্রমী। তাই আমি আশাবাদী তোমার ভবিষ্যৎ উজ্জ্বল।”

এক সপ্তাহের মধ্যে পর পর হুবার্ট হুরকাজ, আন্দ্রে রুবেলভ, কার্লোস আলকারাজ এবং ফেলিক্স অগার আলিয়াসিমকে হারানোর পর ফাইনালের লড়াইয়ে নোভাক জকোভিচকে হারিয়ে তৃপ্ত রুন। ফাইনালের শেষে রুন বলেন, “নোভাককে হারাতে পারা… তাও আবার ফাইনালে, সম্ভবত এই পুরো সপ্তাহের সেরা অনুভূতি এটাই। ফেলিক্স, আলকারাজ এবং বাকিদের হারানোটাও আমার জন্য গুরুত্বপূর্ণ ছিল। তবুও, নোভাককে হারাতে পারাটা আমার জন্য বিশেষ। তিনি এই খেলায় আমাদের সবার মধ্যে সেরাদের একজন। দারুণ অনুভূতি হচ্ছে।”

কেরিয়ারের সেরা ব়্যাঙ্কিংয়ে পৌঁছে উচ্ছ্বসিত রুন। তিনি বলেন, “আমি চার বা পাঁচ সপ্তাহ আগে এটা আশা করিনি। কিন্তু এখন আমি এখানে রয়েছি। আমি খুব খুশি যে, আমি আনুষ্ঠানিকভাবে আমার মরসুম এই ভাবে শেষ করছি।”