TOKYO 2020 : ডোপ টেস্টে পজিটিভ, অলিম্পিকের স্বপ্ন শেষ কুস্তিগীর সুমিত মালিকের

গত মাসে সোফিয়ায় ওয়ার্ল্ড অলিম্পিক কোয়ালিফায়ারের সময় স্যাম্পেল 'এ' টেেস্ট করা হয়য়। তখন পজিটিভ আসে সুমিতের। যেই প্রতিযোগিতা থেকে তিনি যোগ্যতা অর্জনও করেন টোকিও অলিম্পিকে ১২৫ কেজি বিভাগের কুস্তির জন্য।

TOKYO 2020 : ডোপ টেস্টে পজিটিভ, অলিম্পিকের স্বপ্ন শেষ কুস্তিগীর সুমিত মালিকের
অলিম্পিকের আগে নির্বাসিত ভারতীয় কুস্তিগীর সুমিত মালিক

নয়াদিল্লিঃঅলিম্পিকের(TOKYO OLYMPIC) স্বপ্ন শেষ হয়ে গেল ভারতীয় কুস্তিগীর(INDIAN WRESTLER) সুমিত মালিকের(SUMIT MALIK)। ডোপ টেস্টে (DOPE TEST)ধরা পড়ে ২ বছরের জন্য নির্বাসিত(BANNED) সুমিত মালিক। অলিম্পিকের প্রস্তুতির মাঝে যেই খবরে মুখ পুড়ল ভারতীয় ক্রীড়ার। ‘এ’ স্য়াম্পেল টেস্টের পর ‘বি’ স্যাম্পেেল টেস্টেও পজিটিভ হওয়ায় নির্বাসিত আন্তর্জাতিক কুস্তি সংস্থার পক্ষ থকে ২ বছরের নির্বাসনের শাস্তি দেওয়া হয় সুমিত মালিককে।

গত মাসে সোফিয়ায় ওয়ার্ল্ড অলিম্পিক কোয়ালিফায়ারের সময় স্যাম্পেল ‘এ’ টেেস্ট করা হয়য়। তখন পজিটিভ আসে সুমিতের। যেই প্রতিযোগিতা থেকে তিনি যোগ্যতা অর্জনও করেন টোকিও অলিম্পিকে ১২৫ কেজি বিভাগের কুস্তির জন্য। গত ৩০শে জুন তাঁর ‘বি’স্য়াম্পেল টেস্ট করা হয়। সাধারণত প্রথম টেস্টের ফলাফলের অন্যথা হয়না দ্বিতীয় টেস্টে। আশঙ্কাই সত্যি হল। দ্বিতীয় ডোপ টেস্টেও ফেল করলেন কুস্তিগীর সুমিত মালিক।

কমনওয়েলথ গেমসের সোনাজয়ী কুস্তিগীর সুমিত মালিক জানিয়েছেন, তিনি ডানপায়ের হাঁটুর চোটের জন্য ব্যথার ওষুধ ছাড়া আর কিছুই খাননি। তবে কিভাবে তিনি ডোপ টেস্টে পজিটিভ হলেন, তা ভেবেই পাচ্ছেন না সুমিত। ৩রা জুন থেকে কার্যকরী হবে সুমিতের ২ বছরের নির্বাসন। তবে সুমিতের কাছে সপ্তাহখানেক সময় থাকছে, এই রায়ের বিরুদ্ধে আবেদন জানানোর জন্য। তাতে তাঁর অলিম্পিকের স্বপ্ন সত্যি হবে না বলেই মত বিশেষজ্ঞদের একাংশের। কারন সুমিতকে ক্লিনচিট পেতে যে সময় লাগবে, তা বেশ দীর্ঘ।

ইতিমধ্যে বিষয়টি নিয়ে আইনজীবীর পরামর্শ নিচ্ছেন সুমিত মালিক।

Click on your DTH Provider to Add TV9 Bangla