বিরাটকে টপকালেন স্মিথ

সিডনিতে দুরন্ত সেঞ্চুরির জেরে বিরাট কোহলিকে পিছনে ফেলে দিলেন স্টিভ স্মিথ।

বিরাটকে টপকালেন স্মিথ
বিরাটকে টপকালেন স্মিথ।
Follow Us:
| Updated on: Jan 12, 2021 | 5:25 PM

দুবাই: টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে গেলেন স্টিভ স্মিথ (Steve Smith)। এতদিন দুইয়ে ছিলেন বিরাট, সিডনিতে দুরন্ত সেঞ্চুরির জেরে তাঁর জায়গায় চলে এলেন অজি ব্যাটসম্যান। বিরাট নেমে গেলেন তিনে। একেই থাকলেন কেন উইলিয়ামসন। ব্যাটসম্যানদের তালিকায় ৭ ও ৮-এ অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পুজারা। ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টের পর মার্নস লাবুসেন ও ডেভিড ওয়ার্নার রয়েছেন ৪ ও ১০ নম্বরে।

অস্ট্রেলিয়া সিরিজের মাঝপথে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে না ফিরে এলে হয়তো বিরাটকে টপকাতে পারতেন না স্মিথ। মেলবোর্ন টেস্টে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হলেও সিডনির সেঞ্চুরি তাঁকে এগিয়ে দিয়েছে। তৃতীয় টেস্টের পর চেতেশ্বর পুজারা একধাপ উঠলেন। বিরাটের অনুপস্থিতিতে অধিনায়কত্ব সামলে, মেলবোর্নে সেঞ্চুরি করে দলকে জেতালেও অজিঙ্ক রাহানে পিছিয়ে পড়েছেন একধাপ।

বোলারদের তালিকায় ৯ ও ১০-এ রবিচন্দ্রন অশ্বিন ও জশপ্রীত বুমরা। বোলারদের মধ্যে শীর্ষে প্যাট কামিন্স। তাঁর পরে স্টুয়ার্ট ব্রড ও নিল ওয়াগনার। ৫ ও ৮ নম্বরে রয়েছেন জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

অলরাউন্ডারদের তালিকায় যথারীতি একেই ইংল্যান্ডের বেন স্টোকস। ২ নম্বরে রয়েছেন ভারতের রবীন্দ্র জাডেজা। ৭-এ রবিচন্দ্রন অশ্বিন।