নয়া রূপে ফের ভারতে আসছে Suzuki Hayabusa! বুকিং কবে থেকে শুরু, তা জেনে নিন

জাপানি টু হুইলারের প্রস্তুতকারক জানিয়েছে, আগামী অগস্টেই দ্বিতীয় ব্যাচের মোটরসাইকেল দেশে আসবে বলে আশা করা যাচ্ছে।

নয়া রূপে ফের ভারতে আসছে Suzuki Hayabusa! বুকিং কবে থেকে শুরু, তা জেনে নিন
নয়া রূপে ফের ভারতে আসছে Suzuki Hayabusa
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2021 | 4:41 PM

২০২০সালে দারুণ সাফল্যের পর ফের নয়া রূপে দেশে আসছে সুজুকি হায়াবুসা । বিএস৬ সুজুকি হায়াবুসা মোটর সাইকেলের জন্য অপেক্ষা করে রয়েছেন, তাঁদের জন্য সুখবর নিয়ে আসছে জাপানের এই মোটর সাইকেল সংস্থা।ফের একবার বিএস৬ ইঞ্জিন-সহ ২০২১ সুজুকি হায়াবুসা বিক্রি করতে চলেছে জাপানি সংস্থা। ভারতে এই মোটরসাইকেল নতুন করে অর্ডার নেওয়া শুরু করেছে। সংস্থা থেকে জানানো হয়েছে, এপ্রিলের গোড়ায় বাইকটি লঞ্চ হতেই মোটরসাইকেল বিক্রি হতে থাকে । প্রথম ব্যাচের ১০১টি হায়াবুসা মোটরসাইকেল মডেল ভারতে এসেছিল।

দ্বিতীয় ব্যাচের মোটরসাইকেলও দ্রুত ভারতেই আসতে চলেছে বলে জানা গিয়েছে। জাপানি টু হুইলারের প্রস্তুতকারক জানিয়েছে, আগামী অগস্টেই দ্বিতীয় ব্যাচের মোটরসাইকেল দেশে আসবে বলে আশা করা যাচ্ছে। আপনি যদি দুর্দান্ত মোটরসাইকেল কেনার জন্য আগ্রহী হোন তাহলে ২০২১ সালের সুজুকি হায়াবুসার জন্য বুকিং করতে পারেন। সুজুকি হায়াবুসা মোটরসাইকেলে রয়েছে একটি ১৩০৪ সিসি চার সিলিন্ডার ইঞ্জিন। যে ইঞ্জিনের সর্বোচ্চ ১৮৭ বিএইচপি শক্তি ও ১৫৫ এনএম টর্ক পাওয়া যাবে। ২০১৭ সাল থেকে ভারতেই এঅ মোটরসাইকে তৈরি করছে জাপানের এই সংস্থাটি। মাত্র 2.74 সেকেন্ডে 0-100 কিমি প্রতি ঘণ্টা গতিতে ছুটতে পারবে নতুন Suzuki Hayabusa। কোম্পানি জানিয়েছে সর্বোচ্চ 299 কিমি প্রতি ঘণ্টা বেগে ছুটতে পারে এই মোটরসাইকেল।

আরও পড়ুন: Flying Car: প্রথম ইন্টার-সিটি উড়ান সম্পন্ন করল এয়ারকার প্রোটোটাইপ ১

এই উন্নতমানের মোটরসাইকেল কেনার জন্য টোকেন মানি হিসেবে প্রথমে এক লক্ষটাকা দিতে হবে,মোটরসাইকেলটির মোট দাম প্রায় ১৬ লক্ষ টাকার কাছাকাছি।