Baojun Yep EV: সস্তার এই ইলেকট্রিক গাড়ি Suzuki Jimny-র কপিক্যাট, আকারে ছোট হলে কী, ফিচারে বিরাট

Suzuki Jimny Copycat: Baojun Yep EV-র আকার, আয়তন বাদ দিয়ে বাদ বাকি সবই Suzuki Jimny-র মতো। তবে স্টাইলিং এলিমেন্টে কিছু পার্থক্য রয়েছে। মাইক্রো ইলেকট্রিক SUVটির লুক, ডিজ়াইন থেকে শুরু করে ফিচার ও স্পেসিফিকেশন সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Baojun Yep EV: সস্তার এই ইলেকট্রিক গাড়ি Suzuki Jimny-র কপিক্যাট, আকারে ছোট হলে কী, ফিচারে বিরাট
মে মাসেই ঝড় তুলবে এই ইলেকট্রিক গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2023 | 6:02 PM

Latest Electric Car: গ্লোবাল অটোমেকারদের গাড়ির ডিজ়াইন কপি করার জন্য অত্যন্ত জনপ্রিয় চিনা গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলি। সম্প্রতি একটি চিনা অটোমেকার-কে দেখা গিয়েছে, ভারতীয় Suzuki Jimny-র ডিজ়াইন হুবহু কাট-পেস্ট করতে দেখা গিয়েছে। SAIC-র নিজস্ব চাইনিজ় কারমেকার Baojun সম্প্রতি তার Yep নামক ছোট ইলেকট্রিক গাড়ির একঝলক দেখিয়েছে। অনলাইনে ব্যাপকভাবে শেয়ার হওয়া সেই ছবি থেকে দেখা গিয়েছে, Baojun Yep EV-র আকার, আয়তন বাদ দিয়ে বাদ বাকি সবই Suzuki Jimny-র মতো। তবে স্টাইলিং এলিমেন্টে কিছু পার্থক্য রয়েছে। 2023-এর এপ্রিলে সাংহাই অটো শো’য়ের আসর বসতে চলেছে। সেখানেই অফিসিয়ালি ডেবিউ হতে পারে মিনি ইলেকট্রিক SUVটির। তারপরে চলতি বছরের মে মাস থেকেই গাড়িটির ডেলিভারি শুরু হয়ে যাবে।

গাড়িটির ফ্রন্ট প্রোফাইলে স্বতন্ত্র লুক দেওয়া হয়েছে। সেখানে রয়েছে বিভিন্ন LED লাইট এবং একটি অল-ব্ল্যাক গ্রিল। এছাড়া এই ইলেকট্রিক ভেহিকলের বাকি সব অংশই হুবহু Suzuki Jimny-র মতোই। প্রাথমিকভাবে Kiwi ব্র্যান্ডিংয়ের সঙ্গে কনসেপ্ট গাড়ি হিসেবে গতবার গাড়িটি টিজ় করা হয়েছিল। CarNewsChina-র রিপোর্ট অনুযায়ী, পরবর্তীতে Baojun ব্যাজিংয়েই গাড়িটি বাজারে নিয়ে আসার সিদ্ধান্ত নেয় অটোমেকারটি।

Baojun Yep EV Front

একটি অফ-রোডার হিসেবে এই সাব-কম্প্যাক্ট SUV গাড়িটির চাকা সাধারণের থেকেও ছোট হতে চলেছে। গ্রাউন্ড ক্লিয়ারেন্স, প্রোনাউন্সড ফেন্ডার্স, ব্ল্যাক-পেইন্টেড বাম্পার্স, ইন্টিগ্রেটেড স্কিড প্লেট এবং রুফ রেইলস খুব সুন্দর করে কম্বাইন করা হয়েছে, যাতে ইলেকট্রিক সিটি কার হিসেবে Baojun Yep EV-র লুকটাও দুর্দান্ত হয়। অন্যান্য ডিজ়াইন এলিমেন্টের মধ্যে সাইড-হিঞ্জড টেইলগেটে রয়েছে ছোট্ট বাম্প এবং স্পেয়ার হুইল কভারের সঙ্গে চমৎকার স্টাইলিংও করা হয়েছে।

ডাইমেনশনের দিক থেকে Baojun Yep ইলেকট্রিক ভেহিকলটিতে থাকছে কম্প্যাক্ট ফুটপ্রিন্ট। গাড়িটির দৈর্ঘ্য 3,381 mm, প্রস্থ 1,685 mm এবং উচ্চতা 1,721 mm। ইন্টারনাল কম্বাসন ইঞ্জিন-পাওয়ারের Suzuki Jimny-র তুলনায় এই চিনা ইলেকট্রিক মাইক্রো SUVটি আকারে-আয়তনে 214 mm ছোট।

Baojun Yep EV Rear

Baojun Yep EV গাড়িটি ডিজ়াইনের দিক থেকে যেখানে Suzuki Jimny-র সঙ্গে অনেকটাই সামঞ্জস্যপূর্ণ, ঠিক সেখানেই গাড়িটির পাওয়ারট্রেন সম্পূর্ণ আলাদা। সিঙ্গেল ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে গাড়িটিতে, 67 hp পিক পাওয়ার 140 Nm টর্ক চার্ন আউট করতে পারে। পাওয়ার চ্যানেল করা রয়েছে রিয়ার অ্যাক্সেলের সঙ্গে। এই ইলেকট্রিক SUV সর্বাধিক 100 Kmph-এ দৌড়তে পারে। গাড়িটির একটি শক্তিশালী ভ্যারিয়েন্টও নিয়ে আসা হবে, যা ডুয়াল ইলেকট্রিক মোটর এবং AWD অফার করবে। যদিও সেই মডেলটি পরে আসবে বলেই জানা গিয়েছে। একবার চার্জে এই মাইক্রো ইলেকট্রিক SUV 303 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।