Brisk EV নিয়ে এল সস্তায় দেশের সবথেকে বেশি রেঞ্জের ই-স্কুটার, একচার্জে 333 কিলোমিটার দৌড়বে

Brisk EV দুটি নতুন ইলেকট্রিক স্কুটার ডেভেলপ করছে, যাদের নাম Origin এবং Origin Pro। এদের মধ্যে Origin Pro হল দেশের সর্বাধিক রেঞ্জের ই-স্কুটার, যা একচার্জে 333 কিলোমিটার ছুটতে পারবে।

Brisk EV নিয়ে এল সস্তায় দেশের সবথেকে বেশি রেঞ্জের ই-স্কুটার, একচার্জে 333 কিলোমিটার দৌড়বে
কম দামে বিরাট রেঞ্জের ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 10:26 PM

Largest Range E-Scooter: দেশের রাস্তা যেন এখন দিনে-দিনে টেকসই ইলেকট্রিক পরিবহনের যুগে পদার্পণ করছে। কোভিড পরবর্তী সময়ে ভারতে পাল্লা দিয়ে একের পর এক ইলেকট্রিক স্কুটার ও বাইক লঞ্চ হয়েছে। ইলেকট্রিক গাড়ি লঞ্চের সংখ্যাটাও নেহাত কম নয়। এখন Brisk EV নামক হায়দরাবাদের একটি ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থা, দেশের ইলেকট্রিক স্কুটার বাজারের ভোল বদলে দিতে চলেছে তাদের আসন্ন দুটি মডেল দিয়ে। সংস্থাটি দুটি নতুন ইলেকট্রিক স্কুটার ডেভেলপ করছে, যাদের নাম Origin এবং Origin Pro। এই স্কুটার দুটি অন্যতম হতে চলেছে, তাদের বিরাট রেঞ্জের জন্য। Brisk EV জানিয়েছে, এই স্কুটার দ্বয়ের সর্বাধিক রেঞ্জ হতে চলেছে 333 কিলোমিটার। সম্প্রতি Brisk Origin এবং Origin Pro ইলেকট্রিক স্কুটার দুটি ভার্চুয়াল রিয়্যালিটির মাধ্যমে হায়দরাবাদের ই-মোটর শো’য়ে দেখানো হয়েছে। তাদের দাম ও ফিচার্স কেমন হতে চলেছে সেগুলিই একবার দেখে নেওয়া যাক।

Brisk Origin E-Scooter: দাম, ফিচার ও স্পেসিফিকেশন

Brisk EV-র Origin ইলেকট্রিক স্কুটারের রেঞ্জ হতে চলেছে এক চার্জে 175 কিলেমিটার। স্কুটারের অ্যাক্সিলারেশন মাত্র 5 সেকেন্ডের মধ্যেই 0-40 Kmph। সর্বাধিক গতিও কম নয়। সংস্থা জানিয়েছে, এই স্কুটারের টপ স্পিড 65Kmph। অতিরিক্ত ফিচারের মধ্যে স্কুটারটিতে দেওয়া হয়েছে OTA ব্লুটুথ এবং মোবাইল অ্যাপ। Brisk Origin ইলেকট্রিক স্কুটারের দাম হতে পারে 70,000 টাকা – 80,000 টাকার মধ্যে এবং তা সাবসিডি দেওয়ার পরেই।

Brisk Origin Pro E-Scooter: দাম, ফিচার ও স্পেসিফিকেশন

এই স্কুটারটিই এখনও পর্যন্ত দেশের সর্বাধিক রেঞ্জের ইলেকট্রিক স্কুটার হতে চলেছে। এক চার্জে Brisk Origin Pro ইলেকট্রিক স্কুটারটি 333 কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে। মাত্র 3.3 সেকেন্ডের মধ্যেই 0-40 kmph অ্যাক্সিলারেট করতে পারবে স্কুটারটি। Origin Pro-র সর্বাধিক স্পিড 85 kmph। সোয়্যাপেবল এবং ফিক্সড দুই ধরনেরই ব্যাটারি থাকছে এই স্কুটারে। একটি 4.8kWh ফিক্সড ব্যাটারি এবং 2.1kWh সোয়্যাপেবল ব্যাটারি দেওয়া হচ্ছে। স্কুটারের মোটর ক্যাপাসিটিও চমৎকার, পিক পাওয়ার 5.5kW এবং নমিন্যাল 2.1kW। অতিরিক্ত ফিচার্সের দিক থেকে এই স্কুটারে থাকছে OTA (v2c) ব্লুটুথ এবং মোবাইল অ্যাপ। সাবসিডির পরে এই স্কুটারটির দাম 1,20,000-1,40,000 টাকা হতে চলেছে।

India's Largest Range Electric Scooters

Origin এবং Origin Pro কবে নাগাদ লঞ্চ হতে পারে

এখন এই স্কুটার দুটির পর্দা উন্মোচিত হয়েছে কেবল। Brisk EV তার Origin এবং Origin Pro ইলেকট্রিক স্কুটার দুটি চলতি বছরের অক্টোবার নাগাদ অফিসিয়ালি লঞ্চ করতে চলেছে। হায়দরাবাদেই কোম্পানি ম্যানুফ্যাকচারিং ফেসিলিটিতে তৈরি করা হচ্ছে Brisk Origin এবং Origin Pro।

Brisk Origin এবং Origin Pro: প্রতিযোগী কারা?

এই ইলেকট্রিক স্কুটার দুটি দেশের বাজারে লঞ্চ হয়ে গেলে তাদের কম দাম এবং বিরাট রেঞ্জের নিরিখে একাধিক ই-স্কুটারের সঙ্গে টক্কর দেবে। সেই তালিকায় রয়েছে Ola S1, Ola S1 Pro, Ather 450X, Bajaj Chetak-সহ আরও একাধিক ইলেকট্রিক স্কুটার।