আগামী সপ্তাহেই দেশে আসছে ডুকাটির নয়া মডেল Panigale V4 BS 6!

  • Publish Date - 5:51 pm, Fri, 4 June 21
আগামী সপ্তাহেই দেশে আসছে ডুকাটির নয়া মডেল Panigale V4 BS 6!
ডুকাটির নয়া মডেল Panigale V4 BS 6!

১৯২৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ইতালির এই জনপ্রিয় ও ব্যয়বহুল মোটরসাইকেল ব্র্যান্ড ডুকাটি। পরবর্তীকালে ২০১২ সালে ভক্সওয়াগেন গ্রুপের একটি অংশ হিসেবে যুক্ত হয়। বিশ্বব্যাপি এই দুর্ধর্ষ মোটরসাইকেলের ব্র্যান্ডটি ভারতেও রয়েছে। করোনার আতিমারির জন্য ২০২০ সালে মোটরসাইকেলের বাজার বেশ নিম্নগামী হয়ে পড়ে। গত বছর এই সংস্থা থেকে কোনও ঘোষণা করা হয়নি। তবে এই বছরের চলতি মাসেই ভারতীয় বাজারে মুক্তি পাচ্ছে ডুকাটির Panigale V4 BS 6 মডেলটি। সংস্থা থেকে জানানো হয়ে, জুনের প্রথম বা দ্বিতীয় সপ্তাহেই নতুন বাইকের আগমনের বিষয়টি আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে। তবে কবে এই ইভেন্টটি করা হবে, তা এখনও সুস্পষ্ট নয়। সূত্রের খবর, আগামী ৭ জুনেই ভারতে মুক্তি পাবে ডুকাটির এই নয়া মডেলের মোটরবাইকটি।

২০২০ সালে বিদেশে এই গাডি মুক্তি পেলেও বারতের বাজারে জন্য সবুজ সংকেত মেলেনি। ফলে অনেক দেরিতেই এই বাইকটি ভারতের বাজারে প্রবেশ করছে। বিশেষ চাহিদার ভিত্তিতে গ্রাহকদের জন্য এই নয়া মডেলের কয়েকটি বাইক দেশের বিভিন্ন ইউনিটে রাখার কথা ভাবা হয়েছে।

আরও পড়ুন: সুজুকি হায়াবুসার দ্বিতীয় এডিশন আসছে ভারতে, জুলাই-অগস্টেই শুরু বিক্রি

ডুকাটির এই নয়া মডেলটি আগের মডেলের সঙ্গে বেশ মিল রয়েছে। তবে এই বছরের বাইকে রয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন, যেমন সাসপেনসন সেটাপ, উইঙ্গলেট প্রভৃতি। বাইকটি চালানো ও নিয়ন্ত্রণ করতে যাতে অসুবিধা হবে না গ্রাহকদের। বাইকপ্রেমীদের কথা ভেবে সবুজ রহের মডেলটি ভারতে নিয়ে আসা হচ্ছে।