Hyundai আর Maruti-কে টক্কর দিতে Elevate SUV আনছে Honda, জেনে নিন এই 5 বিষয়

Honda Elevate SUV: Honda Elevate SUV লঞ্চের আগেই 5 টি বিশেষ জিনিস জেনে রাখুন। আর যদি কেনার প্ল্যান করে থাকেন, তবে আপনার জন্য এই তথ্যগুলি বিশেষ দরকারি হতে চলেছে।

Hyundai আর Maruti-কে টক্কর দিতে Elevate SUV আনছে Honda, জেনে নিন এই 5 বিষয়
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 5:42 PM

Honda চলতি বছরের জুনে ভারতীয় বাজারে তার নতুন SUV Elevate চালু করতে চলেছে, যা Hyundai Creta, Kia Seltos, Maruti Suzuki Grand Vitara, Toyota Urban Cruiser Hyrider এবং Skoda Kushaq পাশাপাশি আসন্ন Citroen-এর সঙ্গে প্রতিযোগিতা করবে বলে মনে করা হচ্ছে। বহু মানুষ এই গাড়িটি বাজারে আসার অপেক্ষায় রয়েছে। তাই চলুন গাড়িটির সমস্ত লুক, ফিচার ও স্পেসিফিতেশন জেনে নেওয়া যাক। Honda Elevate SUV লঞ্চের আগেই 5 টি বিশেষ জিনিস জেনে রাখুন। আর যদি কেনার প্ল্যান করে থাকেন, তবে আপনার জন্য এই তথ্যগুলি বিশেষ দরকারি হতে চলেছে। Honda এখনও পর্যন্ত Elevate-এর জন্য যে টিজারগুলি প্রকাশ করেছে, সেই অনুযায়ী, মাঝারি আকারের SUV-এর সামনে LED হেডলাইট, একটি বড় গ্রিল, র‍্যাক করা এ-পিলার, বড় চাকা, টেলল্যাম্প এবং স্কিড প্লেট রয়েছে।

Honda Elevate-এর ইন্টেরিয়র এবং ফিচার সম্পর্কে কোনও তথ্য এখনও পর্যন্ত দেওয়া হয়নি। তবে সেই টিজার অনুযায়ী যতটা জানা গিয়েছে,তা হল হোন্ডা সিটি সেডানের মতো কিছুটা লুক দেখা যাবে। এতে ড্যাশবোর্ডে সফট-টাচ প্লাস্টিকের পাশাপাশি একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়েদার কন্ট্রোল প্যানেল এবং স্টিয়ারিং হুইল দেওয়া হবে। কোম্পানি ইতিমধ্যে জানিয়েছে যে, এটিতে একটি সিঙ্গেল-পেন সানরুফ থাকবে। এছাড়াও, এলিভেটে পুশ-বোতাম স্টার্ট, অটোমেটিক ওয়েদার কন্ট্রোল, ওয়্যারলেস ফোন চার্জার এবং ORVM-এ Honda-এর লেন ওয়াচ ক্যামেরা ইত্যাদি।

Honda Elevate একাধিক এয়ারব্যাগ পেয়ে যাবেন। এছাড়াও রিয়ার পার্কিং সেন্সর এবং ক্যামেরা, হিল স্টার্ট অ্যাসিস্ট, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, 360-ডিগ্রি ক্যামেরা এবং ADAS এর মতো সিকিউরিটি ফিচার পাবেন।

Honda Elevate 1.5-লিটার পেট্রোল এবং 1.5-লিটার শক্তিশালী-হাইব্রিড পাওয়ারট্রেন অপশন পাবেন, যা যথাক্রমে 121 PS এবং 126PS সর্বোচ্চ শক্তি উৎপন্ন করে। এই SUV-তে 6-স্পিড ম্যানুয়াল এবং CVT ট্রান্সমিশন দেখা যাবে। Elevate এর প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য 10 লাখ টাকার বেশি হতে পারে।