Hyundai Alcazar: ভারতে আসছে হুন্ডাইয়ের নতুন এসইউভি, কবে লঞ্চ হবে এই গাড়ি?

Alcazar মডেলে রয়েছে তিনটি ভ্যারিয়েন্ট। প্রেস্টিজ, প্ল্যাটিনাম এবং সিগনেচার। সেই সঙ্গে রয়েছে ছয়টি সিঙ্গল এবং দু'টি ডুয়াল-টোন কালার অপশন। এই গাড়ির তিনটি রো বা সারিতে রয়েছে মোট ছয়টি সিট। 

  • Publish Date - 6:02 pm, Mon, 14 June 21 Edited By: Sohini chakrabarty
Hyundai Alcazar: ভারতে আসছে হুন্ডাইয়ের নতুন এসইউভি, কবে লঞ্চ হবে এই গাড়ি?
ভারতে কবে লঞ্চ হবে হুন্ডাইয়ের নতুন এসইউভি?

Hyundai Alcazar, হুন্ডাইয়ের এই নতুন এসইউভি ভারতে লঞ্চের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। আগামী ১৮ জুন ভারতে লঞ্চ হচ্ছে Hyundai Alcazar এসইউভি। গত এপ্রিল মাসেই লঞ্চ হওয়ার কথা ছিল এই গাড়ি। কিন্তু করোনার দাপটে দেশের মহামারী পরিস্থিতিতে পিছিয়ে দেওয়া হয় গাড়ির লঞ্চ। তবে চলতি মাসেই ভারতে লঞ্চ হবে এই গাড়ি। ইতিমধ্যেই Hyundai Alcazar- এর প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। ২৫ হাজার টাকা দিয়ে এই গাড়ির আগাম বুকিং করতে পারবেন গ্রাহকরা।

হুন্ডাইয়ের ‘ক্রেটা’ মডেল ভারতে আগেই জনপ্রিয়তা পেয়েছে। সেই মডেলের উপরে ভিত্তি করেই Hyundai Alcazar নির্মাণ করেছে এই অটোমোবাইল সংস্থা। তবে ‘ক্রেটা’- র তুলনায় Hyundai Alcazar আকার-আয়তনে কিছুটা বড়। তবে ডিজাইনে রয়েছে বেশ কিছু মিল। দু’টি মডেলেই রয়েছে, prominent front grille, large headlight, DRL units, alloy wheel এইসব ফিচার।

Hyundai Alcazar এসইউভিতে রয়েছে একটি ২ লিটারের পেট্রোল ইঞ্জিন (152 hp and has 191 Nm of torque)। হুন্ডাইয়ের Tucson মডেলেও রয়েছে এই ইঞ্জিন। এছাড়াও Alcazar এসইউভিতে রয়েছে একটি দেড় (১.৫) লিটারের ডিজেল ইঞ্জিন (115 hp and has 250 Nm of torque)। এই দুই ইঞ্জিনের সঙ্গে রয়েছে সিক্স স্পিড ম্যানুয়াল এবং অটোম্যাটিক ট্রান্সমিশন। এছাড়াও Alcazar মডেলে রয়েছে তিনটি ভ্যারিয়েন্ট। প্রেস্টিজ, প্ল্যাটিনাম এবং সিগনেচার। সেই সঙ্গে রয়েছে ছয়টি সিঙ্গল এবং দু’টি ডুয়াল-টোন কালার অপশন। এই গাড়ির তিনটি রো বা সারিতে রয়েছে মোট ছয়টি সিট।

আরও পড়ুন- Audi E-Tron Electric SUV: ভারতের গাড়ির বাজারে দ্রুত লঞ্চ হবে অডির এই ইলেকট্রিক এসইউভি

Hyundai Alcazar এসইউভি- র কালার অপশন

ছ’টি সিঙ্গল টোন কালার অপশনে রয়েছে ফ্যান্টম ব্ল্যাক, পোলার হোয়াইট, স্টারি নাইট, তৈগা ব্রাউন, টাইটান গ্রে এবং টাইফুন সিলভার। এছাড়া ডুয়াল-টোন কালার অপশনে রয়েছে পোলার হোয়াইট উইথ ফ্যান্টম ব্ল্যাক রুফ, টাইটান গ্রে উইথ ফ্যান্ট ব্ল্যাক রুফ।

 

Click on your DTH Provider to Add TV9 Bangla