Audi E-Tron Electric SUV: ভারতের গাড়ির বাজারে দ্রুত লঞ্চ হবে অডির এই ইলেকট্রিক এসইউভি

এই গাড়ির শূন্য থেকে অর্থাৎ থেমে থাকা অবস্থা থেকে ১০০ কিলোমিটার প্রিতি ঘণ্টায় স্পিড তুলতে সময় লাগে মাত্র ৬.৮ সেকেন্ড। সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৯০ কিলোমিটার।

Audi E-Tron Electric SUV: ভারতের গাড়ির বাজারে দ্রুত লঞ্চ হবে অডির এই ইলেকট্রিক এসইউভি
ভারতে আসছে অডি- র প্রথম ইলেকট্রিক এসইউভি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2021 | 3:45 PM

ভারতের গাড়ির বাজারে দিনদিন উৎসাহ দেখাচ্ছে বিভিন্ন জার্মান অটোমোবাইল সংস্থা। এবার আসতে চলেছে অডি- র নতুন মডেল। অডি ই-ট্রন, এই ইলেকট্রিক এসইউভি- র টিজার ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। অনুমান করা হচ্ছে, খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে অত্যাধুনিক বিলাসবহুল এই গাড়ি। ভারতে ই-ট্রন এবং ই-ট্রন স্পোর্টব্যাক মডেল লঞ্চ করে ইলেকট্রিক গাড়ির বাজার ধরতে চাইছে অডি।

জানা গিয়েছে, অডি ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইটেও নতুন ইলেকট্রিক ই-ট্রন এসইউভি- র ঝলক পাওয়া গিয়েছে। অতএব এই গাড়ি যে খুব তাড়াতাড়ি দেশের বিভিন্ন শোরুমে থাকবে সেটা স্পষ্ট। সূত্রের খবর, এই গাড়ির দাম শুরু হতে পারে ১.৫ কোটি টাকা থেকে (এক্স শোরুম)। অন্যদিকে, গাড়ি বিশেষজ্ঞরা বলছেন মার্সিডিজ বেঞ্জ ইকিউসি এবং জাগুয়ার আই-পেসকে বেশ ভালভাবেই পাল্লা দেবে অডি ই-ট্রন ইলেকট্রিক এসইউভি। জানা গিয়েছে, ই-ট্রন গাড়িই হল অডির প্রথম ইলেকট্রিক এসইউভি, যা ভারতে লঞ্চ হতে চলেছে।

আরও পড়ুন- জুন মাসেই ভারতে আসছে Mercedes Benz S-Class 2021, কবে লঞ্চ হবে এই বিলাসবহুল গাড়ি?

এর আগে ২০১৯ সালে ভারতে অডির ই-ট্রন মডেল লঞ্চ হয়েছিল। তবে তা ইলেকট্রিক গাড়ি ছিল না। যদিও এবার ইলেকট্রিক গাড়িই লঞ্চ হতে চলেছে। এইসইউভি আর স্পোর্টব্যাক… এই দুটো ভ্যারিয়েন্টের ভারতে নতুন রূপে লঞ্চ হতে চলেছে অডি ই-ট্রন ইলেকট্রিক এসইউভি। এই গাড়ির শূন্য থেকে অর্থাৎ থেমে থাকা অবস্থা থেকে ১০০ কিলোমিটার প্রিতি ঘণ্টায় স্পিড তুলতে সময় লাগে মাত্র ৬.৮ সেকেন্ড। সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৯০ কিলোমিটার। একবার চার্জ দিলে ২৮২ থেকে ৩৪০ কিলোমিটার রাস্তা সফর করা সম্ভব। occupants, terrain, drive patterns, এইসব ফ্যাক্টরের উপর নির্ভর করে এই চার্জ রেঞ্জ।