জুন মাসেই ভারতে আসছে Mercedes Benz S-Class 2021, কবে লঞ্চ হবে এই বিলাসবহুল গাড়ি?

২০২১ নতুন জেনারেশনের মার্সিডিজ বেঞ্জ এস-ক্লাস মডেল আগের তুলনায় আকার, আয়তনে বেশ কিছুটা বড়, বিভিন্ন ফিচারেও এসেছে একাধিক পরিবর্তন।

জুন মাসেই ভারতে আসছে Mercedes Benz S-Class 2021, কবে লঞ্চ হবে এই বিলাসবহুল গাড়ি?
দেখুন এই গাড়ির বিভিন্ন বৈশিষ্ট্য।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2021 | 7:28 PM

মার্সিডিজ বেঞ্জ ইন্ডিয়ার নতুন জেনারেশনের এস ক্লাস মডেল ভারতে আসতে চলছে খুব তাড়াতাড়ি। মার্সিডিজ বেঞ্জ ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের এই নিউ জেনারেশন এস-ক্লাস মডেল লঞ্চ হবে আগামী ১৭ জুন। V223 (long wheelbase) S-Class মডেল বিশ্বের দরবারে লঞ্চ হয়েছিল গতবছর অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বর মাসে। জানা গিয়েছে, নিউ জেনারেশন এস-ক্লাস মডেলের অ্যাসেম্বল প্রক্রিয়া স্থানীয় ভাবে হলেও মূল অংশ বিদেশ থেকেই আমদানি করতে হয়েছে। জার্মান এই অটোমোবাইল সংস্থা মার্সিডিজ বেঞ্জ জানিয়েছেন, ভারতে তাদের যে নিউ জেনারেশন এস-ক্লাস মডেল লঞ্চ হতে চলেছে তার দাম শুরু হতে পারে ১.৫ কোটি টাকা থেকে (এক্স শোরুম)।

মার্সিডিজ বেঞ্জের নিউ জেনারেশন এস-ক্লাস মডেলে যুক্ত রয়েছে অসংখ্য অত্যাধুনিক প্রযুক্তি। এই গাড়ি আগের তুলনায় আকার, আয়তনেও কিছুটা বড়। পেট্রোল এবং ডিজেল, দু’ধরনের ইঞ্জিন নিয়েই লঞ্চ হবে এই বিলাসবহুল গাড়ি। জানা গিয়েছে, 2021 Mercedes-Benz S-Class আগের গাড়ির তুলনায় ৩৪ মিলিমিটার বড়, ৫১ মিলিমিটার চওড়া এবং ১২ মিলিমিটার উঁচু। গাড়ির হুইলবেসেও এসেছে পরিবর্তন। প্রায় ৫০ মিলিমিটার বিস্তারিত হয়েছে নতুন মডেলের হুইলবেস। এছাড়া ফ্রন্ট ট্র্যাক বেড়েছে ৩৫ মিলিমিটার। আর রেয়ার ট্র্যাক বেড়েছে ৫১ মিলিমিটার।

২০২১ মার্সিডিজ বেঞ্জ এস-ক্লাস মডেলের ইঞ্জিনের বৈশিষ্ট্য

জানা গিয়েছে, এই গাড়ি এস ৪০০ ডি, এস ৪৫০— এই দুই ভ্যারিয়েন্টে লঞ্চ হবে ভারতে। এর মধ্যে থাকবে ৩ লিটারের পেট্রোল বা ডিজেল ইঞ্জিন(৬ সিলিন্ডার)। এস ৪৫০ ভ্যারিয়েন্টে পেট্রোল ইঞ্জিন ৩৬৭ hp এবং ৫০০ Nm of torque, এই পরিমাণ শক্তি উৎপাদন করতে পারে। অন্যদিকে, এস ৪০০ ডি ভ্যারিয়েন্টে ইঞ্জিন 330 hp/700 Nm শক্তি উৎপাদন করতে পারবে।

এই গাড়ির অন্যান্য ফিচার

১। এই মডেলে রয়েছে এলইডি হেডলাইট, যা ডিজিটাল লাইট টেকনোলজি সম্পন্ন। গাড়ির পিছনে অংশের হেডলাইট আগের মডেলের তুলনায় বড়।

আরও পড়ুন- ভারতে আসছে 2021 Skoda Octavia! ভারতীয় মুদ্রায় এই গাড়ির দাম কত জানেন?

২। ১২.৮ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম রয়েছে মার্সিডিঞ্জ বেঞ্জ নিউ জেনারেশন এস-ক্লাস গাড়িতে। এছাড়াও গাড়ির কেবিনে ৪ডি সাউন্ড সিস্টেম, ভয়েস কম্যান্ড, এলইডি লাইট ও আরও অনেক ফিচার রয়েছে।