বাজারে কম দামি S-Presso নিয়ে আসছে Maruti Suzuki, এক্সট্রা এডিশন সম্পর্কে যা জানা জরুরি

Maruti Suzuki S-Presso Xtra Edition: গাড়িটিতে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে যার মধ্যে রয়েছে ফ্রন্ট স্কিড প্লেট, ডোর ক্ল্যাডিং, ফ্রন্ট আপার গ্রিল এবং হুইল আর্চ ক্ল্যাডিং। তবে গাড়িতে কোনও যান্ত্রিক পরিবর্তন করা হয়নি।

বাজারে কম দামি S-Presso নিয়ে আসছে Maruti Suzuki, এক্সট্রা এডিশন সম্পর্কে যা জানা জরুরি
Maruti Suzuki S-Presso।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2022 | 3:56 PM

Maruti Suzuki S-Presso: মারুতি সুজুকি এস-প্রেসো (Maruti Suzuki S-Presso) গাড়ির এক্সট্রা এডিশন (Xtra Edition) নিয়ে এসেছে। মারুতি সুজুকি (Maruti Suzuki) সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই নতুন গাড়ি সম্পর্কে জানিয়েছে। যদিও সংস্থাটি এখনও এর দাম প্রকাশ করেনি। যদিও 2023-এর প্রথম দিকে দেশে এর বিক্রি শুরু হবে।

ইঞ্জিনে কোনও পরিবর্তন নেই:

বাইরের দিকে, গাড়িটিতে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে যার মধ্যে রয়েছে ফ্রন্ট স্কিড প্লেট, ডোর ক্ল্যাডিং, ফ্রন্ট আপার গ্রিল এবং হুইল আর্চ ক্ল্যাডিং। তবে গাড়িতে কোনও যান্ত্রিক পরিবর্তন করা হয়নি। এটিতে একই K-Series 1.0L ডুয়াল ডেট, ডুয়াল VVT ইঞ্জিন দেওয়া হয়েছে। গাড়িটি 49kW পাওয়ার জেনারেট করতে পারে 5500rpm-এ এবং 89Nm পিক টর্ক জেনারেট করতে পারে 3500rpm-এ। এই গাড়ির ইঞ্জিনটি 5-স্পিড ম্যানুয়াল এবং 5-স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে।

এছাড়াও নতুন S-Presso Xtra গাড়িতে ইয়ুথফুলনেস, ভাইট্যালিটি এবং এনার্জি প্রদর্শন করার জন্য ‘গো-গাটার্স’ ফিচার দেওয়া হয়েছে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে কমান্ডিং ড্রাইভ ভিউ, ডায়নামিক সেন্টার কন্সোল, কেবিনে আগের থেকে অনেকটা বেশি স্পেস, হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং বোল্ড এসইউভি-র মতো এক্সটিরিয়ার, যা ড্রাইভিংয়ের সময় চালকদের স্বস্তি দেবে।

এছাড়াও গাড়িটিতে রয়েছে আইডল স্টার্ট-স্টপ টেকনোলজি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আগের মডেলের থেকে S-Presso Xtra-তে ফুয়েল এফিসিয়েন্সি অনেকটা বাড়ানো হয়েছে। নতুন এস-প্রেসো গাড়ির Vxi(0) এবং Vxi+(O) AGS ভ্যারিয়েন্ট 25.30 km/l, Vxi/Vxi+ MT 24.76 km/l এবং Std/Lxi MT 24.12 km/l মাইলেজ দিতে সক্ষম। S-Presso Xtra-এর সঙ্গে নতুন একটি ফ্লোর ম্যাটও পাওয়া যাচ্ছে।