Maruti XL6 2022: নতুন মারুতি এক্সএল ৬ এল ভারতে, প্রতি মাসে ২৫,৪৯৯ টাকা খরচ করলেই কিনতে পারবেন গাড়িটি

Price And Specifications: নতুন মারুতি সুজ়ুকি এক্সএল ৬ গাড়ি লঞ্চ হল ভারতে। ১১.২৯ লাখ টাকা দামে এই গাড়িটি ভারতে নিয়ে আসা হয়েছে। ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিন।

Maruti XL6 2022: নতুন মারুতি এক্সএল ৬ এল ভারতে, প্রতি মাসে ২৫,৪৯৯ টাকা খরচ করলেই কিনতে পারবেন গাড়িটি
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 7:11 PM

অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ হয়ে গেল মারুতি সুজ়ুকির (Maruti Suzuki) ২০২২ এক্সএল সিক্স বা এক্সএল ৬ গাড়িটি। দেশের অন্যতম জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি এই লেটেস্ট এক্সএল সিক্স (Maruti XL6 2022) মডেলটি নিয়ে এসেছে ১১.২৯ লাখ টাকা দামে (এক্স-শোরুম)। আপডেটেড এক্সএল৬ গাড়িটি ফলো করছে খুব সম্প্রতি লঞ্চ হওয়া নতুন আর্টিগা এমপিভি-র একাধিক ফিচার্স। রয়েছে আপডেটেড ডিজ়াইন, অ্যাডেড কেবিন ফিচার্স এবং নতুন ১.৫ লিটারের কে-সিরিজ় পেট্রল ইঞ্জিন ও তার সঙ্গে ছয়-স্পিডের এটি গিয়ারবক্স এবং প্যাডেল শিফ্টার্স। নতুন মারুতি সুজ়ুকি এক্সএল৬ গাড়িটি নেক্সা রেঞ্জ অফ ডিলারশিপ থেকে উপলব্ধ হতে চলেছে।

২০২২ মারুতি এক্সএল ৬ দাম

ম্যানুয়াল ও অটোমেটিক মিলিয়ে লেটেস্ট মারুতি এক্সএল ৬ গাড়িটির মোট আটটি ভ্যারিয়েন্ট রয়েছে। তাদের মধ্যে জ়েটা ভার্সনের ম্যানুয়াল মডেলটির দাম ১১,২৯,০০০ টাকা এবং অটোমেটিক মডেলটির দাম ১২,৭৯,০০০ টাকা। আল্ফা ভার্সনের ম্যানুয়াল মডেলের দাম ১২,২৯,০০০ টাকা এবং অটোমেটিক মডেলের দাম ১৩,৭৯,০০০ টাকা। আল্ফা প্লাস মডেলের ম্যানুয়াল ভার্সনের দাম ১২,৮৯,০০০ টাকা এবং অটোমেটিক ভার্সনের দাম ১৪,৩৯,০০০ টাকা। সর্বশেষ আল্ফা প্লাস ডুয়াল টোন মডেলের দাম ১৩,০৫,০০০ টাকা এবং অটোমেটিক মডেলের দাম ১৪,৫৫,০০০ টাকা।

সাবস্ক্রিপশনে কেনার সুযোগ

বিভিন্ন গাড়িতে আজকাল যা অফার থাকছে, তা মধ্যবিত্তের জন্য খুবই সহায়ক হচ্ছে। আগে যেমন একটা গাড়ি কিনতে কয়েক বার ভাবতে হত। এখন আর সেই দিন নেই। ঠিক যেমনটা মারুতি সুজ়ুকি করে থাকে তার বিভিন্ন গাড়ির ক্ষেত্রে, এই নতুন এক্সএল ৬ মডেলের ক্ষেত্রেও তার অন্যথা হল না। মারুতি সুজ়ুকি সাবস্ক্রিপশন প্ল্যানে এই গাড়িটি আপনি ক্রয় করতে পারবেন। আর তার জন্য প্রতি মাসে আপনার খরচ হবে মাত্র ২৫,৪৯৯ টাকা।

ডিজ়াইন, ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই লেটেস্ট মারুতি সুজ়ুকি এক্সএল ৬ গাড়িটির মিডিল রো-তে রয়েছে ক্যাপ্টেন টাইপ সিট ও তার সঙ্গে ছয় সিচার কেবিন সেটআপ। নতুন আর্টিগার সঙ্গে এই নতুন এক্সএল ৬-এর তুলনা করতে গেলে এতে একটি স্বতন্ত্র স্টাইলিং দেওয়া হয়েছে। বাদ বাকি ফিচার্স ও স্পেসিফিকেশনস অনেকটাই আর্টিগার মতো। ভেন্টিলেটেড সিটসও রয়েছে নতুন মারুতি সুজ়ুকি এক্সএলএক্স মডেলটিতে।

এই লেটেস্ট গাড়িটির পাওয়ারের দিকটি নিশ্চিত করছে পরবর্তী প্রজন্মের কে-সিরিজ় ১.৫ লিটারের ডুয়াল জেট, ডুয়াল ভিভিটি ইঞ্জিন ও তার সঙ্গে প্রোগ্রেসিভ স্মার্ট হাইব্রিড টেকনোলজি, যা পেয়ার করা রয়েছে ৫ স্পিডের ম্যানুয়াল বা একটি নতুন ৬ স্পিডের এটি গিয়ারবক্সের সঙ্গে। অটোমেটি ভ্যারিয়েন্টে আবার প্যাডেল শিফ্টার্সও রয়েছে। ৬০০০ আরপিএমে ১০৪এইচপি পিক পাওয়ার দিতে পারে গাড়িটি এবং সর্বাধিক ১৩৬.৮ এনএম টর্ক দিতে পারে ৪৪০০ আরপিএমে।

নতুন মারুতি সুজ়ুকি এক্সএল৬ গাড়িটির ফুয়েল এফিসিয়েন্সি প্রতি লিটারে ২০.৯৭ কিলোমিটার (এমটি) এবং ২০.২৭ কিলোমিটার (এটি)। মোট নয়টি কালার ভ্যারিয়েন্ট রয়েছে গাড়িটির। সেই সঙ্গেই আবার রয়েছে ছয়টি সিঙ্গেল টোন এবং তিনটি ডুয়াল টোন।

আরও পড়ুন: মোটা চাকার এই ইলেকট্রিক স্কুটার এখন দেশে খুব জনপ্রিয়, লাইসেন্স লাগবে না, দামও বেশ কম

আরও পড়ুন: ভোল বদলে নতুন রূপে আসছে মারুতি অল্টো, দাম হবে খুবই কম, লুক ও ফিচার্সে একাধিক নতুনত্ব

আরও পড়ুন: স্কুটারের ত্রুটি নয়, বিল্ডিংয়ে ইলেকট্রিক শর্ট সার্কিট, ডিলারশিপে আগুন লাগার ঘটনায় দাবি ওকিনাওয়ার