Ola S1 ই-স্কুটারে MoveOS 3 বিটা আপডেট এসে গেল, এখন সুবিধা নিতে পারবেন কেবল এই সব চালকরা

MoveOS 3 Beta Update: দীপাবলির সময়েই এই সফটওয়্যার আপডেটের ঘোষণা করেছিল Ola Electric। শেষমেশ কোম্পানি সফটওয়্যার আপডেটটি বিটা কাস্টমারদের জন্যই লাইভ করছে।

Ola S1 ই-স্কুটারে MoveOS 3 বিটা আপডেট এসে গেল, এখন সুবিধা নিতে পারবেন কেবল এই সব চালকরা
বাড়িতে বসেই ওলা ই-স্কুটার চালকরা MoveOS 3 বিটা আপডেট পেয়ে যাবেন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 6:31 PM

MoveOS 3 বিটা আপডেট রোলআউট করছে Ola Electric। আপাতত এই আপডেটটি নিয়ে হয়েছে কেবল মাত্র Ola S1 লাইনআপের ইলেকট্রিক স্কুটারগুলির জন্য। দীপাবলির সময়েই এই সফটওয়্যার আপডেটে ঘোষণা করেছিল ওলা ইলেকট্রিক। শেষমেশ কোম্পানি সফটওয়্যার আপডেটটি বিটা কাস্টমারদের জন্যই লাইভ করছে। তখন ওলা-র তরফে টুইট করে বলা হয়েছিল, “MoveOS 3 খেলাটাই সম্পূর্ণ ভাবে বদলে দিতে চলেছে, যে আপডেটের মাধ্যমে আপনার Ola S1 ফিচার-হেভি এবং ফিউচার-রেডি ইলেকট্রিক স্কুটার হয়ে উঠবে। আমরা ইতিমধ্যেই বিটা আপডেট রোলআউটের প্রক্রিয়া শুরু করেছি এবং লঞ্চ ইস্তক বিভিন্ন পর্যায়ে রোলআউট করব আপডেটটি।”

এদিকে MoveOS 3 এর জন্য রেজিস্ট্রেশন শুরু হচ্ছে 25 অক্টোবর থেকে। যাঁরা এই আপডেটের জন্য আগ্রহী, তাঁরা এর অ্যাক্সেস পেতে ওয়েবসাইটে গিয়ে অনুরোধ জানাতে পারেন।

MoveOS 3 আপডেটটি একাধিক আকর্ষণীয় ফিচার নিয়ে আসতে চলেছে, যার মধ্যে রয়েছে হিল-অ্যাসিস্ট, ফাস্ট চার্জিং সহ আরও অনেক। তার পাশাপাশিই এই OS আপডেট Ola S1 লাইনআপের স্কুটার দুটি অর্থাৎ Ola S1 এবং Ola S1 Pro-র ক্ষেত্রে ইন্টারফেস এবং ইতিমধ্যেই থাকা ফিচারগুলির ফাংশনেও একাধিক পরিবর্তন করবে।

Ola ইলেকট্রিক স্কুটারগুলির জন্য MoveOS 3 সফটওয়্যার আপডেট সবথেকে বড় যে পরিবর্তনটি করতে চলেছে, তা হল এর ফাস্ট চার্জিং। ওলা দাবি করছে, তারা ইতিমধ্যেই দেশে 50 এরও বেশি হাইপারচার্জার ইনস্টল করতে সক্ষম হয়েছে। এই হাইপারচার্জারগুলিতে মাত্র 15 মিনিটের জন্য প্লাগ ইন করলে, S1 ইলেকট্রিক স্কুটারের লাইনআপ 50Km পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

MoveOS 3-র আর একটি আকর্ষণীয় ফিচার হল তার প্রক্সিমিটি আনলক, যা-ও Ola S1 লাইনআপের জন্যই। এই ‘সিক্সথ সেন্স’ চালকরদের ওলা ইলেকট্রিক স্কুটার লক ও আনলক করতে দেবে আপনার পদক্ষেপ শুনেই। অর্থাৎ আপনি যেমন হাঁটাচলা করবেন, সেই অনুযায়ীই Ola S1 লাইনআপের ই-স্কুটারগুলি লক ও আনলক হবে। এদিকে আবার Ola S1 Air ইলেকট্রিক স্কুটারটি স্বয়ংক্রিয় ভাবেই আনলক হবে, যখন এটি ডিটেক্ত করবে যে আপনি এর কাছাকাছিই রয়েছেন।

এছাড়াও Ola তার MoveOS 3 অপারেটিং সিস্টেমে পার্টি মোড যোগ করেছে। ইউজার যখনই কোনও গান শুনবেন, তার সিঙ্ক অনুযায়ী ইলেকট্রিক স্কুটারের হেডলাইট জ্বলতে থাকবে। পাশাপাশি MoveOS 3 ওলা ইলেকট্রিক স্কুটারের ড্যাশবোর্ডে কল স্ক্রিনও হাজির করবে। ফিচারটি তার ব্যবহারকারীদের জানতে সাহায্য করবে যে, ওলা স্কুটারে সরাসরি কে বা কারা ফোন করছেন। সেই সঙ্গেই আবার ওলা চালকরা অটো-রিপ্লাইও করতে পারবেন, যখন তাঁরা স্কুটারটি চালাবেন।

Ola Electric MoveOS 3 তার Ola S1 লাইনআপে বিভিন্ন রাইডিং মুড নিয়ে আসছে। এর সাহায্যে চালকরা বিভিন্ন ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার থিম ও সাউন্ড সেট করে নিতে পারবেন। পাশাাশি ইউজাররা বোল্ট মুড, ভিন্টেজ মুড সহ আরও বিভিন্ন মুড বেছে নিতে পারবেন।