নতুন রূপে হাজির রয়্যাল এনফিল্ডের ‘হিমালয়ান’, ভারতে এই বাইকের দাম কত?

'নিউ হিমালয়ান' মডেলে নতুন ডিজাইনের পাশাপাশি রয়েছে রয়্যাল এনফিল্ড ট্রিপারের বেশ কিছু বৈশিষ্ট্য।

নতুন রূপে হাজির রয়্যাল এনফিল্ডের 'হিমালয়ান', ভারতে এই বাইকের দাম কত?
তিনটি রঙে পাওয়া যাবে বাইক।
Follow Us:
| Updated on: Feb 11, 2021 | 3:41 PM

রয়্যাল এনফিল্ডের নতুন মডেল ‘নিউ হিমালয়ান’ আজ লঞ্চ হয়েছে ভারতে। পাশাপাশি ইউরোপ এবং ব্রিটেনেও আজই লঞ্চ হয়েছে এই বাইক। জানা গিয়েছে, তিনটি রঙে পাওয়া যাবে এই মডেল। বদল এসেছে বাইকের অন্যান্য ফিচারেও। অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন এই বাইক যেকোনও দুর্গম রাস্তায় অ্যাডভেঞ্চারের সঙ্গী হতে পারে।

কী কী রঙে পাওয়া যাবে রয়্যাল এনফিল্ড নিউ হিমালয়ান?

নিউ গ্র্যানাইট ব্ল্যাক (মিক্স অফ ম্যাটে এবং গ্লস), মিরাজ সিলভার এবং পাইন গ্রিন—- এই তিনটি রঙে পাওয়া যাবে বাইক। এছাড়া আগে যে সমস্ত রঙ পাওয়া যেত, অর্থাৎ রক রেড, লেক ব্লু এবং গ্র্যাভেল গ্রে—- এই তিনটি রঙেও পাওয়া যাবে রয়্যাল এনফিল্ড নিউ হিমালয়ান।

ভারতে এই বাইকের দাম কত?

বুকিং এবং টেস্ট-রাইডের ক্ষেত্রে রয়্যাল এনফিল্ডের নতুন হিমালয়ান মডেল পাওয়া যাবে ২,০১,৩১৪ টাকায় (এক্স শোরুম দাম)। এই রেঞ্জ থেকেই শুরু হচ্ছে হিমালয়ানের নতুন মডেলের দাম।

২০১৬ সালে প্রথম হিমালয়ান মডেল বাজারে এনেছিল রয়্যাল এনফিল্ড। তার পাঁচ বছরের মাথায় ফের একই সিরিজের নতুন এবং অত্যাধুনিক মডেল লঞ্চ করল এই বাইক নির্মাণ সংস্থা। রয়্যাল এনফিল্ডের এই সাফল্যে উচ্ছ্বসিত সংস্থার সিইও বিনোদ কে দাসারি। তাঁর কথায়, আক্ষরিক অর্থেই এই বাইক গ্লোবাল মার্কেটের ক্ষেত্রে জনপ্রিয় হয়ে উঠেছে। বাইকে লং ড্রাইভ এবং অ্যাডভেঞ্চারাস বাইক রাইড প্রেমীদের পছন্দের তালিকায় প্রথম দিকেই রয়েছে রয়্যাল এনফিল্ডের হিমালয়ান মডেল।

‘নিউ হিমালয়ান’ মডেলে নতুন ডিজাইনের পাশাপাশি রয়েছে রয়্যাল এনফিল্ড ট্রিপারের বেশ কিছু বৈশিষ্ট্য। যেমন রিয়েল টাইম ডিরেকশনের সঙ্গে সঙ্গে ফোকাসড নেভিগেশন ডিসপ্লের ফিচার রয়েছে ‘নিউ হিমালয়ান’ মডেলে। এই একই বৈশিষ্ট্য রয়েছে রয়্যাল এনফিল্ড ট্রিপার মডেলেও। বাইক আরোহীর ফোনে  গুগল ম্যাপ এবং রয়্যাল এনফিল্ড অ্যাপ থাকলেই এই সুবিধা পাওয়া সম্ভব।