Sherpa 650: Super Meteor-এর পর ফের 650 সিসির ‘রয়্যাল’ বাইক নিয়ে আসছে Royal Enfield

Royal Enfield Bikes: রয়্যাল এনফিল্ড (Royal Enfield) একের পর এক বাইক লঞ্চ করে চলেছে। আগামীতে 350 CC থেকে 650 CC-এর মধ্যে আরও বেশ কয়েকটি নতুন বাইক লঞ্চ করার পরিকল্পনা করছে চেন্নাই কেন্দ্রিক বাইক নির্মাতা Royal Enfield। বর্তমানে আকর্ষণের কেন্দ্রবিন্দু হল 760CC-র নতুন একটি স্ক্র্যাম্বলার বাইক যার টেস্টিং 2022-এর শেষের দিকে শুরু হয়েছে।

Sherpa 650: Super Meteor-এর পর ফের 650 সিসির 'রয়্যাল' বাইক নিয়ে আসছে Royal Enfield
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 11:00 AM

Royal Enfield Sherpa 650: রয়্যাল এনফিল্ড (Royal Enfield) একের পর এক বাইক লঞ্চ করে চলেছে। আগামীতে 350 CC থেকে 650 CC-এর মধ্যে আরও বেশ কয়েকটি নতুন বাইক লঞ্চ করার পরিকল্পনা করছে চেন্নাই কেন্দ্রিক বাইক নির্মাতা Royal Enfield। বর্তমানে আকর্ষণের কেন্দ্রবিন্দু হল 760CC-র নতুন একটি স্ক্র্যাম্বলার বাইক যার টেস্টিং 2022-এর শেষের দিকে শুরু হয়েছে। রয়্যাল এনফিল্ডের এই স্ক্র্যাম্বলার বাইকটির নামকরণ করা হতে পারে Sherpa 650। এর ইঞ্জিন আন্ডারপিনিং এবং অন্যান্য যন্ত্রাংশ ও ফিচার সবকিছুই রয়্যাল এনফিল্ড এর 650CC-র ইন্টারসেপ্টর-কন্টিনেন্টাল-এর মতই হবে।

ডিজাইনের প্রসঙ্গে বলতে গেলে রয়্যাল এনফিল্ড শেরপা 650-এর (Sherpa 650) সামনে হাওয়া আটকানোর জন্য একটি ছোট উইন্ডস্ক্রিন লাগানো রয়েছে। এই মডেলটি রয়্যাল এনফিল্ড এর প্রথম 650 সিসির সেগমেন্টে টু-ইন-ওয়ান এগজস্ট সিস্টেম যুক্ত বাইক। এই নতুন বাইকটির উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং ট্রিপার নেভিগেশন সিস্টেম সহ আরও অনেক কিছু।

রয়্যাল এনফিল্ড Sherpa 650-এ 648 CC প্যারালাল টুইন ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন থেকে উৎপাদিত পাওয়ার ও টর্ক যথাক্রমে 47BHP ও 52 NM। এছাড়া থাকবে 6টি গিয়ার বক্স এবং স্লিপার ক্লাচ। মডেলটির স্ট্যান্ডার্ড সংস্করণেই ডুয়েল চ্যানেল EBS উপলব্ধ থাকবে। এছাড়া স্পোক যুক্ত চাকা এবং ডুয়েল পারপাস টায়ার সংযুক্ত রয়েছে। এই নতুন বাইকটির প্রটোটাইপ ভার্সনে সাসপেনশনের জন্য সামনের চাকায় USD ফর্ক ও পিছনে ডুয়েল শক অ্যাবজর্ভার লাগানো রয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে উভয় চাকাতেই ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। তবে দীর্ঘ রাস্তা পাড়ি দেওয়ার জন্য ক্রজার মোটরবাইকের মতই এই ইঞ্জিনটিকেও বিশেষভাবে তৈরি করা হয়েছে।

বর্তমানে Royal Enfield তাদের সবচেয়ে আলোচিত সুপার মিটিয়র 650 লঞ্চ করতে চলেছে। Continental GT 650 এবং Interceptor 650-র মত একই ধরনের 648CC-র প্যারালাল টুইন ইঞ্জিন সংযুক্ত রয়েছে সুপার মিটিওরে।