টাটা মোটরসের ‘সাফারি’ ফিরছে ভারতে, চলতি মাসেই লঞ্চ হবে নতুন এসইউভি

১৫ থেকে ২৮ লাখ টাকার মধ্যে থাকবে টাটা সাফারি ২০২১-র দাম।

টাটা মোটরসের 'সাফারি' ফিরছে ভারতে, চলতি মাসেই লঞ্চ হবে নতুন এসইউভি
১৯৯৮ সালে প্রথমবার টাটা সাফারি লঞ্চ হয়েছিল ভারতে।
Follow Us:
| Updated on: Jan 10, 2021 | 5:09 PM

ভারতে ফিরছে টাটা মোটরস-এর সবচেয়ে জনপ্রিয় ‘সাফারি’ মডেল। নতুন বছরে একটি এসইউভি লঞ্চ করতে চলেছে টাটা। প্রাথমিক ভাবে তার নাম দেওয়া হয়েছিল টাটা গ্র্যাভিটাস। তবে পরে ঠিক করা গিয়েছে এই সাত সিটের এসইউভি-র নাম দেওয়া হবে টাটা সাফারি। আগামী ২৬ জানুয়ারি লঞ্চ হতে চলেছে এই গাড়ি। সারা দেশে ইতিমধ্যেই প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে, ১৯৯৮ সালে প্রথমবার টাটা সাফারি লঞ্চ হয়েছিল ভারতে। গাড়ি প্রেমীদের কাছে সেটিই ছিল প্রথম এসইউভি গাড়ি। টাটা মোটর্সের সেই জনপ্রিয় মডেল ২০২১ সালে ফের ফিরিয়ে আনতে চাইছে সংস্থা।

Tata Harrier SUV-এর থ্রি রো নতুন ভারসান হল টাটা গ্র্যাভিটাস। যার বর্তমান নাম টাটা সাফারি। ২০২০ সালের অটো এক্সপোতেই এই গাড়ির কথা জানিয়েছিল সংস্থা। এই গাড়িতে থাকছে ২ লিটার ক্রায়োটেক ডিজেল ইঞ্জিন। একই ধরণের ইঞ্জিন ছিল Tata Harrier SUV-তেও। সংস্থা অবশ্য জানিয়েছে গ্র্যাভিটাসের জন্য ১.৫ লিটারের direct-injection four-cylinder turbo petrol unit রাখার পরিকল্পনা করছে। ১৭০ পিএস (ম্যাক্সিমাম পাওয়ার) এবং ৩৫০ এনএম (পিক টর্ক), এই গাড়িতে রয়েছে এই দুই বৈশিষ্ট্যও। রয়েছে ১৫০ পিএস পাওয়ার আউটপুট রেঞ্জ।

সাত সিটের এই গাড়ির ক্ষেত্রে বেঞ্চের আকারে সিটগুলো সাজানো হয়েছে। রয়েছে অ্যাডজাস্টেবল ড্রাইভিং সিট। ৮.৮ ইঞ্চির ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এছাড়ও রয়েছে কি-লেস এন্ট্রি, সানরুফ এবং পুশ বাটন স্টার্ট। এর পাশাপাশি থাকছে একটি ইলেকট্রনিক হ্যান্ডব্রেক।

টাটা সাফারি ২০২১-এর দাম হ্যারিয়ারের তুলনায় কিছুটা বেশি। ১৫ থেকে ২৮ লাখ টাকার মধ্যে থাকবে টাটা সাফারি ২০২১-র দাম। আর হ্যারিয়ারের দাম ১৩.৪৮ থেকে ২০.৩০ লক্ষ টাকা।