Tata Tiago EV লঞ্চ হয়ে গেল ভারতে, দাম-রেঞ্জ-ফিচার সংক্রান্ত সব তথ্য জেনে নিন

Tata Tiago EV Launch News: টাটা টিয়াগো অল-ইলেকট্রিক হ্যাচব্যাকটি ভারতে 8.49 লাখ টাকায় (এক্স-শোরুম) নিয়ে আসা হয়েছে, যা এর বেস প্রাইস। সর্বশেষ হাই-এন্ড ট্রিমের দাম 11.79 লাখ টাকা (এক্স-শোরুম)।

Tata Tiago EV লঞ্চ হয়ে গেল ভারতে, দাম-রেঞ্জ-ফিচার সংক্রান্ত সব তথ্য জেনে নিন
টাটা টিয়াগো ইভি এসে গেল।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Sep 28, 2022 | 5:46 PM

Tata Tiago EV Launched: টাটা মোটরস তার টিয়াগো ইলেকট্রিক গাড়িটি ভারতে লঞ্চ করে দিল। সেই টিয়াগো ইভি এখন ভারতের বাজারে ক্ষুদ্রতম একটি ইলেকট্রিক গাড়ি। অল-ইলেকট্রিক হ্যাচব্যাকটি ভারতে 8.49 লাখ টাকায় (এক্স-শোরুম) নিয়ে আসা হয়েছে, যা এর বেস প্রাইস। সর্বশেষ হাই-এন্ড ট্রিমের দাম 11.79 লাখ টাকা (এক্স-শোরুম)।

টাটা মোটরস তার টিয়াগো বিদ্যুচ্চালিত গাড়িটির মোট দুটি ভিন্ন ব্যাটারি প্যাকে লঞ্চ করেছে। তাদের মধ্যে যে ভ্যারিয়েন্টগুলিতে ছোট একটি 19.2 kWh ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে, সেগুলিতে 3.3 kW AC চার্জার থাকছে। অন্য দিকে আবার যে ভ্যারিয়েন্টগুলিতে একটু বড় 24 kWh ব্যাটারি প্যাক থাকছে, সেগুলিতে 7.2 kW AC দেওয়া হয়েছে। এখন 19.2 kWh ব্যাটারি প্যাকের গাড়িগুলি একবার চার্জে 250 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে এবং বড় ব্যাটারি অর্থাৎ 24 kWh ব্যাটারি প্যাকের টিয়াগো ইভি একবার চার্জে 315 kM রেঞ্জ দিতে পারবে। টাটা আরও দাবি করছে যে, গাড়িটি মাত্র 5.7 সেকেন্ডের মধ্যেই 0-60 kmph স্প্রিন্ট করতে পারবে।

Tata Tiago EV Prices Of Various Trims India

7.2 kW চার্জারটি এই ইলেকট্রিক গাড়িকে সম্পূর্ণ ভাবে চার্জ করতে সময় নেবে 3 ঘণ্টা 36 মিনিট। এখন যদি DC ফাস্ট চার্জার ব্যবহার করে চার্জ করেন, তাহলে 10-80% চার্জ হতে গাড়িটি সময় নেবে মাত্র 57 মিনিট। ফিচারের দিক থেকে টিয়াগো ইভিতে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ইলেকট্রিক ORVM, ক্রুজ় কন্ট্রোল, পুশ বাটন স্টার্ট/স্টপস লেদারেট সিট, অটো হেডল্যাম্প-সহ আরও একাধিক বৈশিষ্ট্য রয়েছে।

আবার ডিজ়াইনের দিক থেকে স্ট্যান্ডার্ড টিয়াগোর থেকে নতুন টিয়াগো ইভিটি ফগ ল্যাম্প হাউসিংয়ে, ফ্রন্ট গ্রিলে ব্লু ট্রিম প্রাপ্ত করেছে। ফ্রন্ট ফেন্ডার্সে রয়েছে ইভি ব্যাজিং এবং কার্যকারিতা বৃদ্ধি করতে নতুন অ্যালয় হুইল দেওয়া হয়েছে। আবার ব্লু অ্যাক্সেন্ট দেখা যেতে পারে এসি ভেন্টের ইনসাইডে।

এই খবরটিও পড়ুন

এখনও পর্যন্ত দেশে টাটা টিয়াগো ইভি-র কোনও প্রতিযোগী নেই। তবে সিট্রনের ফুল-ইলেকট্রিক ভার্সন C3 ভারতে শীঘ্রই ভারতে ডেবিউ করতে চলেছে। আর সেই গাড়িটিই টাটা টিয়াগো ইভি-র সরাসরি প্রতিদ্বন্দ্বী হবে বলে মনে করা হচ্ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla