২০২১ সালে আসছে পাঁচটি নতুন এসইউভি গাড়ি, এক নজরে দেখে নেওয়া যাক ফিচার

কোন কোন গাড়ির দিকে নজর থাকবে দেখে নিন

২০২১ সালে আসছে পাঁচটি নতুন এসইউভি গাড়ি, এক নজরে দেখে নেওয়া যাক ফিচার
নতুন বছর নজর থাকুক এইসব এসইউভি-তে।
Follow Us:
| Updated on: Jan 05, 2021 | 6:38 PM

২০২১ সালে ভারতে লঞ্চ হবে অসংখ্য এসইউভি। তবে আপাতত যে পাঁচটি এসইউভি-র দিকে গাড়ি প্রেমীদের নজর থাকবে সেই সব গাড়ির ফিচার দেখে নেওয়া যাক এক নজরে।

১। টাটা গ্র্যাভিটাস- Tata Harrier SUV-এর থ্রি রো নতুন ভারসান হল টাটা গ্র্যাভিটাস। ২০২০ সালের অটো এক্সপোতেই এই গাড়ির কথা জানিয়েছিল সংস্থা। আগামী ২৬ জানুয়ারি লঞ্চ হবে টাটার এই এসইউভি। এই গাড়িতে থাকছে ২ লিটার ক্রায়োটেক ডিজেল ইঞ্জিন। একই ধরণের ইঞ্জিন ছিল Tata Harrier SUV-তেও। সংস্থা অবশ্য জানিয়েছে গ্র্যাভিটাসের জন্য ১.৫ লিটারের direct-injection four-cylinder turbo petrol unit রাখার পরিকল্পনা করছে। ১৭০ পিএস (ম্যাক্সিমাম পাওয়ার) এবং ৩৫০ এনএম (পিক টর্ক), এই গাড়িতে রয়েছে এই দুই বৈশিষ্ট্যও। রয়েছে ১৫০ পিএস পাওয়ার আউটপুট রেঞ্জ।

২। মাহিন্দ্রা এক্সইউভি ৫০০- মহিন্দ্রার সেকেন্ড জেনারেশন এক্সইউভি ৫০০-র জনপ্রিয়তা সব সময়েই বেশি। চলতি বছর এপ্রিল মাসে লঞ্চ হবে এই গাড়ি। টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট স্ক্রিন, ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল, ডিজিটাল মাল্টি-ইনফো ডিসপ্লে (এমআইডি), ফ্ল্যাশ টাইপ ডোর হ্যান্ডেল থাকবে এই এসইউভি গাড়িতে। লেভেল টু অটোনমাস টেকনলজির সঙ্গে খাপ খাইয়ে অত্যাধুনিক প্রযুক্তির এই গাড়ি রিলিজ করতে চাইছে মহিন্দ্রা।

৩। টাটা হর্নবিল- মাইক্রো এসইউভি কনসেপ্টের নতুন গাড়ি আনতে চলেছে টাটা। আগামী মে মাসে এই গাড়ি লঞ্চ হওয়ার কথা রয়েছে ভারতে। বলা হচ্ছে গ্রাহকদের জন্য ‘মোস্ট এফর্ডেবল’ এসইউভি হতে চলেছে টাটা হর্নবিল। এখানে থাকছে ALFA (Agile Light Flexible Advanced) প্ল্যাটফর্ম। এছাড়াও এই মাইক্রো এসইউভি-তে রয়েছে সাত ইঞ্চির ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। থাকছে অ্যানড্রয়েড অটো কানেনকটিভি, অ্যাপেল কারপ্লে। সেমি ডিজিটাল ক্লাস্টার, হারমান কারডোন প্রিমিয়াম অডিও সিস্টেম এবং ক্রুজ কন্ট্রোল।

৪। স্কোডা ভিসন ইন- Czech automobile এই স্কোডা গাড়ির নির্মাতা। ২০১৯ সালে অটো এক্সপো-তে প্রথম গাড়ির কথা প্রকাশ্যে এসেছিল। শোনা যাচ্ছে চলতি বছর শুরুর দিকেই লঞ্চ হবে এই গাড়ি। স্কোডার এই নতুন এসইউভি-তে রয়েছে দুটি ভিন্ন powertrains। একটির ক্ষেরে রয়েছে ১ লিটারের তিনটি সিলিন্ডার (TSI turbo পেট্রোল ইঞ্জিন) যা সর্বোচ্চ ১১০ পিএস এবং ১৭৫ এনএম পিক টর্ক দিতে সক্ষম। অন্যটি ১.৫ লিটারের চারটি সিলিন্ডার (TSI turbo পেট্রোল ইঞ্জিন) যা সর্বোচ্চ ১৫০ পিএস এবং ২৫০এনএম টর্ক দিতে পারে। এছাড়াও রয়েছে সেভেন-স্পিড ডিরেক্ট শিফট গিয়ারবক্স (ডিএসজি)।

৫। ভোক্সওয়াগন তাইগুন- ২০২০ সালে অট এক্সপো-তে এই গাড়ির কথাও প্রকাশ্যে এসেছিল। জানা গিয়েছে, মাঝারি মাপের এই এসইউভি গাড়িও ক্রেতাদের সাধ্যের মধ্যেই থাকবে।