করোনা আবহে ‘রিলিফ এফোর্ট’-এ ৪০ কোটি টাকা সাহায্যের প্রতিশ্রুতি টিভিএস মোটর কোম্পানির

এই জটিল পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে টিভিএস মোটর কোম্পানি। তাদের সঙ্গে এই কর্মযজ্ঞে ব্রতী হয়েছে সুন্দরম-ক্লেটন এবং অন্যান্য টিভিএস গ্রুপ ফার্ম।

করোনা আবহে 'রিলিফ এফোর্ট'-এ ৪০ কোটি টাকা সাহায্যের প্রতিশ্রুতি টিভিএস মোটর কোম্পানির
মহামারীর জটিল পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়াল অটোমোবাইল সংস্থা।
Follow Us:
| Updated on: May 09, 2021 | 11:20 PM

গোটা ভারত জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপট। হাসপাতালে নেই পর্যাপ্ত বেড। বিভিন্ন রাজ্যে অক্সিজেন নিয়ে শুরু হয়েছে হাহাকার। এই জটিল পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে টিভিএস মোটর কোম্পানি। তাদের সঙ্গে এই কর্মযজ্ঞে ব্রতী হয়েছে সুন্দরম-ক্লেটন এবং অন্যান্য টিভিএস গ্রুপ ফার্ম। করোনা আবহে ত্রাণ সংক্রান্ত কাজে ৪০ কোটি টাকার সাহায্য দানের প্রতিশ্রুতি দিয়েছে এইসব অটোমোবাইল সংস্থা।

‘রিলিফ এফোর্ট’- এ অংশ নেওয়া টিভিএস মোটর কোম্পানি ২ হাজার অক্সিজেন কনসেন্ট্রেটর যোগান দিয়েছে বিভিন্ন হাসপাতালে। এছাড়া প্রতিদিন ২০ হাজারের বেশি খাবারের প্যাকেট দেওয়া হচ্ছে জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের। তামিলনাড়ু, কর্নাটক এবং হিমাচলপ্রদেশে চালু হচ্ছে এই পরিষেবা। এছাড়াও ১০ লক্ষ ফেস মাস্ক, এক হাজার অক্সিমিটার এবং অসংখ্য পিপিই কিট, স্যানিটাইজার এবং জরুরিভিত্তিক ওষুধপত্র দেওয়ার ব্যবস্থা করেছে এই অটোমোবাইল কোম্পানি। কর্নাটক, তামিলনাড়ু এবং হিমাচলপ্রদেশের ৫০০-র বেশি সরকারি হেলথ সেন্টার এবং হাসপাতালে এই সমস্ত জিনিস পাঠানো হবে।

চেন্নাইয়েরও কয়েকটি হাসপাতালে, যেমন – রাজীব গান্ধী গভর্নমেন্ট জেনারেল হসপিটাল, স্ট্যানলি মেডিক্যাল কলেজ হসপিটাল ও আরও কয়েকটি হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসার জন্য বিভিন্ন সাহায্য পাঠানোর চেষ্টা করছে টিভিএস মোটর কোম্পানি। দুটো অ্যাম্বুল্যান্সও চালু করেছে তারা। হোসুর এবং মাইসোরের কাছে টিভিএস- এর যে কারখানা আছে, সেই এলাকা সংলগ্ন গ্রামে যাবে এইসব অ্যাম্বুল্যান্স। সেখানে কেউ করোনা আক্রান্ত থাকলে দ্রুত পৌঁছে দেওয়া হবে হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার জন্য অ্যাম্বুল্যান্সেই থাকছে অক্সিজেন সিলিন্ডার এবং বেশ কিছু মেডিক্যাল ফেসিলিটি।

আরও পড়ুন- ‘সেকেন্ড হ্যান্ড’ গাড়ি কেনা কেন লাভজনক? রইল কয়েকটি টিপস

টিভিএস মোটর কোম্পানির চেয়ারম্যান বেণু শ্রীনিবাসন জানিয়েছেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে গোটা দেশ এক চরম সংকটজনক পরিস্থিতির সম্মুখীন হয়েছে। এই মহামারীর পরিস্থিতিতে তাই সথা সম্ভব সাহায্যের চেষ্টা চালাচ্ছে তাদের সংস্থা। গ্রামীণ ভারতের বিভিন্ন সরকারি স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়াই তাদের মূল লক্ষ্য।

অন্যদিকে ইতিমধ্যেই মহারাষ্ট্র এবং দিল্লিতে ‘অক্সিজেন অন হুইলস’ প্রকল্প চালু করেছে মহিন্দ্রা গ্রুপ। এর পাশাপাশি দিল্লির রাস্তায় অক্সিজেন সিলিন্ডারের সুবিধা সমেত ছুটছে অটো অ্যাম্বুল্যান্স।