Yamaha FZ-X: ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহার নতুন বাইক, দাম শুরু কত টাকা থেকে?

FZ-X সিরিজের দু'টি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে। তার মধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ১,১৬,৮০০ টাকা থেকে। অন্যদিকে স্মার্টফোন কানেকটিভিটি সমেত যে ভ্যারয়েন্ট রয়েছে তার দাম ১,১৯,৮০০ টাকা (এক্স শোরুম)।

Yamaha FZ-X: ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহার নতুন বাইক, দাম শুরু কত টাকা থেকে?
ভারতে লঞ্চ হয়েছে এই বাইক
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2021 | 8:30 PM

ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহা FZ-X। এই নিও রেট্রো মোটরসাইকেল তৈরি হয়েছে ১৪৯ সিসির ইয়ামাহা FZ সিরিজের উপর ভিত্তি করে। জানা গিয়েছে, ইয়ামাহা FZ-X বাইকের দাম শুরু হচ্ছে ১,১৬,৮০০ টাকা (এক্স শোরুম) থেকে। বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে এই বাইকে। তার মধ্যে অন্যতম ব্লুটুথ এনাবেল ইয়ামাহা কানেক্ট অ্যাপ। এই অ্যাপ বাইক আরোহীর স্মার্টফোনে থাকলেই কাজ করতে পারবে।

FZ-X সিরিজের দু’টি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে। তার মধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ১,১৬,৮০০ টাকা থেকে। অন্যদিকে স্মার্টফোন কানেকটিভিটি সমেত যে ভ্যারয়েন্ট রয়েছে তার দাম ১,১৯,৮০০ টাকা (এক্স শোরুম)। নতুন ইয়ামাহা FZ-X বাইকের ইয়ামাহা কানেক্ট অ্যাপে রয়েছে কমিউনিকেশন কন্ট্রোল ইউনিট। অর্থাৎ ইনকামিং কল অ্যালার্ট, এসএমএস অ্যালার্ট এইসব পাবেন ইউজার। এছাড়াও এই অ্যাপের সাহায্যে বাইক আরোহীর লোকেশন অনুযায়ী নিকটবর্তী পার্কিং লট, ব্যাটারি চার্জার ইন্ডিকেটর, ফুয়েল কনসাম্পশন অর্থাৎ কতটা তেল লাগছে বাইকে এবং কবে বাইকের সার্ভিসিং কবে প্রয়োজন, কবে তেল ভরাতে হবে… এইসব আপডেট পাওয়া যাবে।

ইয়ামাহা ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছেন, FZ-X বাইকের ডেলিভার শুরু হবে জুন মাস থেকেই। এই বাইকে রয়েছে ১৪৯ সিসি- র ইঞ্জিন। এটি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। এর সাহায্যে ১২.৪bhp এবং ১৩.৩peak torque শক্তি উৎপন্ন হয়। ইয়ামাহা ইন্ডিয়ার তরফে FZ-X বাইকের যে দু’টি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে, তার বেসিক ডিজাইন এবং ফিচার ইয়ামাহা FZ মডেলের মতো। এই বাইকের ওজন ১৩৯ কিলোগ্রাম। মেটালিক ব্লু, ম্যাট কপার এবং ম্যাট ব্ল্যাক, এই তিনটি আকর্ষণীয় রঙে ভারতে পাওয়া যাবে ইয়ামাহা FZ-X বাইক।

আরও পড়ুন- অপেক্ষার অবসান, অবশেষে ভারতে লঞ্চ হল Hyundai Alcazar SUV, ফিচার-দাম দেখে নিন

শোনা যাচ্ছে, অনলাইনে বুকিং করেও কেনা যাবে এই বাইক। একদম গ্রাহকের দোরগোড়ায় বাইকের ডেলিভারি দেবে ভারতে থাকা ইয়ামাহা বাইকের বিভিন্ন ডিলারশপ।