অপেক্ষার অবসান, অবশেষে ভারতে লঞ্চ হল Hyundai Alcazar SUV, ফিচার-দাম দেখে নিন

পেট্রোল এবং ডিজেল দু'ধরনের ইঞ্জিনই রয়েছে Hyundai Alcazar গাড়িতে। দুটো ইঞ্জিনের সঙ্গেই রয়েছে একটি ৬ স্পিড ম্যানুয়াল অথবা একটি ৬ স্পিড অটোম্যাটিক ট্রান্সমিশন। 

অপেক্ষার অবসান, অবশেষে ভারতে লঞ্চ হল Hyundai Alcazar SUV, ফিচার-দাম দেখে নিন
পেট্রোল এবং ডিজেল, দু'ধরনের ইঞ্জিনই রয়েছে এই গাড়িতে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2021 | 7:13 PM

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ভারতে লঞ্চ হল হুন্ডাই ইন্ডিয়ার নতুন এসইউভি new Alcazar মডেল। তিন সারির এই গাড়িতে রয়েছে ৬ এবং ৭ সিটের বন্দোবস্ত। জানা গিয়েছে, 2021 Hyundai Alcazar গাড়ির দাম শুরু হচ্ছে ১৬.৩০ লক্ষ টাকা থেকে। ভ্যারয়েন্ট অনুযায়ী বাড়বে গাড়ির দাম। সর্বোচ্চ দাম ২০ লক্ষ টাকার আশপাশে। সমস্ত দামই এক্স শোরুম, ইন্ডিয়া হিসেবে ধার্য করা হয়েছে।

প্রেস্টিজ, প্রিমিয়াম এবং সিগনেচার— এই তিনটি ট্রিমে ভারতে লঞ্চ হয়েছে 2021 Hyundai Alcazar এসইউভি। প্রতিটি ট্রিমে রয়েছে একটি করে অপশনাল অটোম্যাটিক ট্রান্সমিশন। হুন্ডাইয়ের ‘ক্রেটা’ মডেল ভারতে আগেই জনপ্রিয়তা পেয়েছে। সেই মডেলের উপরে ভিত্তি করেই Hyundai Alcazar নির্মাণ করেছে এই অটোমোবাইল সংস্থা। তবে ‘ক্রেটা’- র তুলনায় Hyundai Alcazar আকার-আয়তনে কিছুটা বড়। যদিও দু’টি গাড়ির ডিজাইনে রয়েছে বেশ কিছু মিল।

Hyundai Alcazar এসইউভি লম্বায় ৪৫০০ মিলিমিটার, চওড়ায় ১৭৯০ মিলিমিটার এবং উচ্চতায় ১৬৭৫ মিলিমিটার। গাড়ির হুইলবেস ২৭৬০ মিলিমিটার। হুন্ডাই ক্রেটার তুলনায় এই গাড়ি ২০০ মিলিমিটার লম্বা, ৪০ মিলিমিটার উঁচু এবং হুইবেস আয়তনে বেড়েছে ১৫০ মিলিমিটার। দু’টি মডেলেরই চওড়ার পরিমাণ একই রয়েছে।

পেট্রোল এবং ডিজেল দু’ধরনের ইঞ্জিনই রয়েছে Hyundai Alcazar গাড়িতে। ২ লিটারের পেট্রোল ইঞ্জিন ১৫৭ bhp এবং ১৯১ Nm of torque, অন্যদিকে ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন ১১৩ bhp and ২৫০ Nm of peak torque— শক্তি উৎপাদন করতে পারে। দুটো ইঞ্জিনের সঙ্গেই রয়েছে একটি ৬ স্পিড ম্যানুয়াল অথবা একটি ৬ স্পিড অটোম্যাটিক ট্রান্সমিশন।

Hyundai Alcazar এসইউভি- র কেবিনে রয়েছে একটি ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিনের ইনফোটেনমেন্ট সিস্টেম। তার সঙ্গে রয়েছে ব্লু লিঙ্ক কানেকটিভিটি। এছাড়াও যুক্ত রয়েছে অ্যাপেল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো, ব্লাইন্ড ভিউ মনিটর, বোসের প্রিমিয়াম সাউন্ড সিস্টেম এবং ৬৪ রঙের অ্যাম্বিয়েন্ট লাইটিং। এই এসইউভিতে ভয়েস এনাবেল স্মার্ট প্যানোর‍্যামিক সানরুফের সঙ্গে মাল্টি ড্রাইভ মোড রয়েছে।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হল মার্সিডিজ বেঞ্জের নতুন এস-ক্লাস মডেল, দাম শুরু ২.১৭ কোটি টাকা থেকে