BGMI Unban: শিগগিরই ফিরতে পারে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, তবে কঠোর সরকারি তত্ত্বাবধানে

BGMI Relaunch Update: সরকারের এক বিশেষ সূত্র মারফত বলা হয়েছে, টেস্টিং পিরিয়ডে তিন মাস বা 90 দিনের জন্য প্রাথমিক ভাবে চালু করা হবে গেমটি। সেই সময় সরকার তরফে গেমটি মনিটর করা হবে, 'ভারত সরকারের নিয়ম লঙ্ঘন করছে কি না, বিষয়টি খতিয়ে দেখার জন্য'।

BGMI Unban: শিগগিরই ফিরতে পারে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, তবে কঠোর সরকারি তত্ত্বাবধানে
BGMI ফিরছে শীঘ্রই।
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2023 | 6:35 PM

BGMI বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে শীঘ্রই ফিরতে পারে। সংবাদমাধ্যম নিউজ় 18-এর কাছে সরকারের এক বিশেষ সূত্র মারফত বলা হয়েছে, টেস্টিং পিরিয়ডে তিন মাস বা 90 দিনের জন্য প্রাথমিক ভাবে চালু করা হবে গেমটি। সেই সময় সরকার তরফে গেমটি মনিটর করা হবে, ‘ভারত সরকারের নিয়ম লঙ্ঘন করছে কি না, বিষয়টি খতিয়ে দেখার জন্য’। অ্যাপটি তখনই কোনও বিধিনিষেধ ছাড়া চালু করা হবে যতক্ষণ না সরকারের নিয়মভঙ্গ করছে না, এই বিষয়টি নিশ্চিত করতে পারে BGMI বা Battlegrounds Mobile India।

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে ব্যান করা হয় 2022 সালের জুলাই মাসে। গেমটি ডেভেলপ ও ডিস্ট্রিবিউট করেছে দক্ষিণ কোরিয়ার সংস্থা Krafton। কিন্তু গোপনে ভারতীয়দের তথ্য চিনের সার্ভারে পাঠানোর অভিযোগে গেমটি ভারতে ব্যান করা হয়। তার ঠিক দুই বছর আগে কোভিড অতিমারির সময় ভারতে PUBG Mobile ব্যান করা হয়েছিল এই একই কারণে। সে সময় ভারত সরকার আরও একাধিক অ্যাপ ব্যান করেছিল।

রিপোর্টটিতে বলা হয়েছে, BGMI সব প্লেয়ারদের জন্য 24×7 খেলার সুযোগ দেবে না। যখন গেমটি চালু করা হবে, তখন টাইম-লিমিট ও তাতে কিছু সীমাবদ্ধতাও থাকবে।

কোম্পানির তরফ থেকে সরকারের কাছে বলা হয়েছে অ্যাকশন গেমটিতে কোনও রক্ত থাকবে না। আর যদি রক্ত থাকেও, তাহলে তার রং বদলানো হবে। আশ্চর্যজনক ভাবে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে রক্তের রং ইতিমধ্যেই বদলে লাল থেকে সবুজ করা হয়েছে। তবে গেমটিকে কীভাবে সেই রক্তের সবুজ রং দেখানো হবে, তা এখনও পর্যন্ত নজরে আসেনি।

রিপোর্টে উচ্চ পর্যায়ের একজন সরকারি কর্মকর্তাকে উদ্ধৃত করে বলা হয়েছে, কেন্দ্রের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের তরফে খুব শীঘ্রই ই-স্টোর থেকে অ্যাপটিকে আনব্লক করতে বলে একটি নির্দেশিকা জারি করা হবে।