গুগল-প্লে স্টোরে শুরু হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন, কীভাবে করবেন?

অ্যানড্রয়েড ইউজাররা এখন গুগল প্লে স্টোর থেকে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন করতে পারবেন।

গুগল-প্লে স্টোরে শুরু হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন, কীভাবে করবেন?
নতুন নামে ভারতে আসছে পাবজি।

অবশেষে প্রতীক্ষার অবসান হয়েছে। শুরু হয়ে গিয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন। গুগল প্লে স্টোরে শুরু হয়েছে এই রেজিস্ট্রেশন। পাবজি মোবাইল ইন্ডিয়া গেমই নতুন নাম নিয়ে রি-লঞ্চ হয়েছে ভারতে। এখানেও বিনামূল্যে ব্যাটেল রয়্যাল গেম খেলার সুযোগ রয়েছে। দক্ষিণ কোরিয়ার ভিডিয়ো গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন এই গেম তৈরি করেছে। কেবলমাত্র ভারতেই খেলা যাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, যদিও প্রি-রেজিস্ট্রেশন শুরু হলেও, গেম কবে লঞ্চ হবে সেই ব্যাপারে এখনও কিছু জানাননি ক্র্যাফটন কর্তৃপক্ষ।

অ্যানড্রয়েড ইউজাররা এখন গুগল প্লে স্টোর থেকে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। গেম কবে লঞ্চ হবে তা জানার জন্য নোটিফিকেশন অন করার ব্যবস্থাও থাকছে। শুধু তাই নয়, গেম লঞ্চের পর নোটিফিকেশনের মাধ্যমে অটোম্যাটিক্যালি ইউজারের অ্যানড্রয়েড ডিভাইসে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ইনস্টল হওয়ার জন্যও নোটিফিকেশন চালু করার ব্যবস্থা থাকছে। তবে আইওএস ভার্সানে এই গেম কবে লঞ্চ হবে বা প্রি-রেজিস্ট্রেশন কবে থেকে শুরু হবে সে ব্যাপারে নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি।

অন্যদিকে বলিউডের অভিনেতা আরশাদ ওয়ারসিকেও দেখা গিয়েছে এই গেমের ট্রেলরে। উল্লেখ্য, ক্র্যাফটনের নতুন গেম ‘ব্যাটেলগ্রাউন্ডস অফ ইন্ডিয়া’- র প্রি-রেজিস্ট্রেশন চালু প্রসঙ্গে ইউটিউবে একটি ভিডিয়ো আপলোড করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে এই অভিনেতাকে। উচ্ছ্বসিত হয়ে সকলকে সুখবর জানিয়েছেন আরশাদ।

কীভাবে প্রি-রেজিস্ট্রেশন করবেন?

অ্যানড্রয়েড ফোনের গুগল প্লে স্টোরে যান। সেখানে Battlegrounds Mobile India লিখে সার্চ করুন। এরপর সার্চ রেজাল্টে গেমের নামের সঙ্গে ‘Coming Soon’ অপশন পাবেন। সেখানে ক্লিক করলেই pre-register লিঙ্ক পাওয়া যাবে। খালি সার্চের সময় গেমের নাম লেখার ক্ষেত্রে বানান ঠিক রাখবেন। আর খেয়াল রাখবেন নির্মাণ সংস্থা অর্থা ডেভেলপারের জায়গায় যেন ক্র্যাফটনের নাম থাকে। যদি দেখেন আপনাকে গেম ডাউনলোড করার অপশন দেওয়া হচ্ছে, সেক্ষেত্রে বুঝবেন ওটা ভুয়ো লিঙ্ক। কারণ ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এখনও লঞ্চই হয়নি।

আরও পড়ুন- ভারতে ফের ‘আউট অফ স্টক’ সোনির গেমিং কনসোল পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর যুদ্ধ হয়। শহিদ হয়েছিলেন দেশের অনেক জওয়ান। এরপরই একগুচ্ছ চিনা অ্যাপ বাতিলের সিদ্ধান্ত নেয় ভারত সরকার। সেই তালিকাতেই ছিল পাবজি মোবাইল ইন্ডিয়া। যদিও বাতিল হওয়ার পর থেকেই বারবার শোনা গিয়েছিল যে ভারতে আবার ফিরবে পাবজি। গেম নির্মাণ সংস্থার মালিকানাও চলে যায় দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্রাফটনের হাতে। মরিয়া হয়ে এই সংস্থা ভারতে ‘পাবজি’ ফেরানোর চেষ্টা চালাচ্ছিল। আগ্রহী ছিলেন গেম প্রেমীরাও। অবশেষে ভারতে পুনরায় লঞ্চ হচ্ছে পাবজি মোবাইল ইন্ডিয়ার মতোই নতুন গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।