Best Carrom Games: খেলার সাথী না থাকলেও চিন্তা নেই, স্মার্টফোনে খেলুন এই 5 ক্যারাম গেমস

Mobile Carrom Games: আজকে আপনাকে যে সব ক্যারাম গেমগুলির কথা জানানো হবে, সেগুলিতে আপনি ক্যারাম শিখতেও পারবেন, আবার কেউ না থাকলে একাও খেলতে পারবেন। এমনকি বাইরে না গিয়ে বাড়ির লোকের সঙ্গেও খেলে নিতে পারবেন।

Best Carrom Games: খেলার সাথী না থাকলেও চিন্তা নেই, স্মার্টফোনে খেলুন এই 5 ক্যারাম গেমস
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 11:46 AM

Top 5 Carrom Games: ক্যারাম খেলতে পছন্দ করেন না এমন মানুষ বোধয় কমই আছেন। অনেকে হয়তো এমনও আছেন, যারা শিখতে চান, কিন্তু ক্যারাম ম কিনতে হবে, এই ভেবে আর শিখে উঠতে পারেন না। আপনিও কি ক্যারাম (Carrom) খেলতে পছন্দ করেন? কিন্তু বন্ধুরা মিলে সময় করে ক্যারাম বোর্ড নিয়ে খেলতে বসা হয় না? তাতে সমস্য়া কীসের! এই স্মার্টফোনের (Smartphone) জগতে সব কিছুই খুঁজলে পাওয়া যায়। ভাবছেন তো, স্মার্টফোনে আবার ক্যারামও খেলা যায়? ক্যারাম কমপক্ষে দু’জন এবং সর্বোচ্চ চার জনে মিলে খেলা যায়। তাই অনেক সময় বন্ধুদের দেখা না পেলে খেলা হয়ে ওঠে না। এবার সেই সমস্য়া থেকে মুক্তি পাবেন। আপনি একা কোথাও যাচ্ছেন বা বাড়িতে একা বসে আছেন, এমন সময় একাই খেলে নিতে পারবেন ক্যারাম। আজকে আপনাকে যে সব ক্যারাম গেমগুলির (Carrom Games) কথা জানানো হবে, সেগুলিতে আপনি ক্যারাম শিখতেও পারবেন, আবার কেউ না থাকলে একাও খেলতে পারবেন। এমনকি বাইরে না গিয়ে বাড়ির লোকের সঙ্গেও খেলে নিতে পারবেন। তবে চলুন দেখে দেখে নেওয়া যাক সেই 5টি সেরা ক্যারাম গেম, যেগুলি আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ডাউনলোড করে খেলতে পারবেন।

1. Carrom 3D

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ক্যারাম গেমের প্রথম তালিকায় এই গেমটি রয়েছে। আপনি অটোম্যাটিক মেশিনে একাও গেমটি খেলতে পারবেন। ওয়াই-ফাই বা ব্লুটুথের সাহায্যে মাল্টিপ্লেয়ার মোডে জয়েন হয়ে গেমটি বন্ধুদের সঙ্গেও খেলতে পারবেন। এই গেমটিতে তিনটি লেভেল রয়েছে।

2. Carrom All Time

অ্যান্ড্রয়েড ক্যারাম গেমের দ্বিতীয় তালিকায় রয়েছে Carrom All Time গেমটি। গেমার্সরা এই ক্যারাম গেমটি বোশ পছন্দ করেন। এই গেমটিতে ক্যারাম বোর্ডে যে সব ফিচার থাকে, তার সমস্ত ফিচারই আছে। সিঙ্গেল প্লেয়ার, মাল্টিপ্লেয়ার এবং চ্যালেঞ্জ এই তিনটি মোডে আপনি গেমটি খেলতে পারবেন।

carrom board

3. Carrom King

যে কোনও বয়সের মানুষ এই Carrom King ক্যারাম গেমটি খেলতে পারবেন। গেমটি খেলা খুব সহজ। এতে লিডারবোর্ড সিস্টেমও রয়েছে। বন্ধুদের সঙ্গে খেলার জন্য় ওয়াই-ফাই-এর প্রয়োজন নেই। আপনি সামনে বসেও খেলতে পারবেন এই গেম।

4. Real Carrom Pro

এই ক্যারাম গেমটিও আপনি ওয়াই-ফাই-এর মাধ্যমে আপনার পরিবার কিংবা বন্ধু- বান্ধব নিয়ে খেলতে পারবেন। তবে যারা নতুন তারা জেনে রাখুন, যে কোনও ক্যারাম গেমই আপনি চারজনের বেশি খেলতে পারবেন না।

5. Carrom Deluxe Free

আরও একটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড ক্যারাম গেম হল Carrom Deluxe Free গেমটি| যা আপনি একা কিংবা বন্ধুদের সঙ্গে খেলতে পারবেন। এই ক্যারাম গেমটিতে অপ্টিমাইজড সুবিধাও রয়েছে। ফার্স্ট পারসন গেমপ্লে এবং রিয়ালিস্টিক প্লেয়িং এর সুবিধাও পাবেন।