Windows Handheld Mode: হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইসের জন্য নতুন Windows 11 ইউজ়ার ইন্টারফেস নিয়ে কাজ করছে Microsoft

What Is Windows Handheld Mode: Microsoft একটি নতুন ইউজ়ার ইন্টারফেস নিয়ে আসার চেষ্টা করছে, যা মূলত Windows 11-এর জন্য ডিজ়াইন করা হয়েছে। হ্যান্ডহেল্ড ডিভাইসের ক্ষেত্রেই কাজ করবে সেই নতুন ইউজডার ইন্টারফেসটি।

Windows Handheld Mode: হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইসের জন্য নতুন Windows 11 ইউজ়ার ইন্টারফেস নিয়ে কাজ করছে Microsoft
হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইসের জন্যও এবার UI নিয়ে আসার চিন্তাভাবনা Microsoft-এর।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2023 | 1:35 AM

Handheld Gaming Devices: হ্যান্ডহেল্ড গেমিং কনসোলের জনপ্রিয়তা যেন ফে একবার নতুন করে বাড়ছে। Valve তার নতুন Steam Deck নিয়ে আসার পর থেকেই বিষয়টি আরও বেশি করে দেখা গিয়েছে। Asus-ও ঘোষণা করেছে যে, ROG Ally নামক একটি উইন্ডোজ় ভিত্তিক হ্যান্ডহেল্ড গেমিং কনসোল নিয়ে আসছে তারা, যা Steam Deck-এর সঙ্গে সরাসরি টক্কর দেবে। এখন এই প্রতিযোগিতায় সকলকে টেক্কা দিয়ে Windows 11-এর জন্য নতুন গেমিং মোড নিয়ে আসতে চলেছে Microsoft।

Microsoft একটি নতুন ইউজ়ার ইন্টারফেস নিয়ে আসার চেষ্টা করছে, যা মূলত Windows 11-এর জন্য ডিজ়াইন করা হয়েছে। হ্যান্ডহেল্ড ডিভাইসের ক্ষেত্রেই কাজ করবে সেই নতুন ইউজডার ইন্টারফেসটি। একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, Microsoft Hackathon-এ Windows Handheld Mode নামক একটি নতুন প্রজেক্ট নিয়ে আলোচনাও করেছে সংস্থাটি। এটি আসলে সংস্থার একটি ইন্টারনাল ইভেন্ট, যেখানে নতুন-নতুন আইডিয়ার বাস্তব রূপ দেওয়া নিয়ে আলোচনা করা হয়।

এখন Microsoft Hackathon-এ উত্থাপিত চিন্তাভাবনার কিছু দিনের আলো দেখে, কিছু আবার অস্তমিত যায়। সেরকমই একটি আইডিয়া হল Windows Handheld Mode। সত্যিই এটি বাস্তবে রূপায়িত হতে পারে কি না, তা একমাত্র সময়ই বলতে পারবে। প্রসঙ্গত, উইন্ডোজ় হ্যান্ডহেল্ড মোট একটি নতুন ইউজ়ার ইন্টারফেস অপ্টিমাইজ়েশন হতে চলেছে, যা বিশেষ করে পোর্টেবল হ্যান্ডহেল্ড ডিভাইস যেমন Steam Deck, ROG Ally-র জন্য কাজ করবে।

Windows Handheld Mode-এ কী কী নতুন ফিচার থাকতে পারে?

1) গেমে Deck-এর হার্ডওয়্যার যাতে আরও ভাল পারফর্ম করতে পারে তার যথাযথ সাপোর্টের বিষয়টি নিশ্চিত করা।

2) হ্যান্ডহেল্ডের টাচস্ক্রিনের জন্য লঞ্চারটি অপ্টিমাইজ় করা হচ্ছে।

3) এই লঞ্চারটি তার ইউজ়ারদের গেমিং-ফার্স্ট অভিজ্ঞতা প্রদান করবে।