Netflix’s TV Games: এবার টিভিতেই খেলতে পারবেন Netflix Game, কন্ট্রোল করা যাবে ফোনে

Netflix Games: বর্তমানে নেটফ্লিক্স একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যার পরে ব্যবহারকারীরা টিভিতেও নেটফ্লিক্স গেম ব্যবহার করতে পারবেন। এর জন্য ব্যবহারকারীদের টিভির রিমোটের বদলে ফোনটিকে কন্ট্রোলার হিসেবে ব্যবহার করতে হবে।

Netflix's TV Games: এবার টিভিতেই খেলতে পারবেন Netflix Game, কন্ট্রোল করা যাবে ফোনে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 5:29 PM

Netflix Game Service: ভিডিয়ো গেমের জনপ্রিয়তাকে মাথায় রেখে 2021 সালে, Netflix একটি আশ্চর্যজনক পদক্ষেপ নিয়েছিল। তা হল মোবাইল গেমগুলিকে তাদের প্ল্যাটফর্মে নিয়ে এসেছিল। যা Netflix Games নামে পরিচিত। Netflix Games হল Netflix দ্বারা চালু করা একটি নতুন গেমিং পরিষেবা, যা গ্রাহকদের সরাসরি Netflix অ্যাপের মধ্যে অ্যাক্সেস এবং গেম খেলতে দেয়। এখনও পর্যন্ত এই পরিষেবাটি মোবাইলের iOS এবং Android উভয় ডিভাইসেই অ্যাক্সেস করা যেত। এমনকি Netflix গেম পরিষেবার সুবিধা ট্যাবলেটেও পাওয়া যেত। কিন্তু বর্তমানে নেটফ্লিক্স একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যার পরে ব্যবহারকারীরা টিভিতেও নেটফ্লিক্স গেম ব্যবহার করতে পারবেন। এর জন্য ব্যবহারকারীদের টিভির রিমোটের বদলে ফোনটিকে কন্ট্রোলার হিসেবে ব্যবহার করতে হবে। প্রথমে এই ফিচারটি আইফোনে কাজ করবে অর্থাৎ আইফোনকে কন্ট্রোলার হিসেবে ব্যবহার করতে পারবে। তারপরে এই ফিচারটি Android-এ আনা হবে।

Netflix Games পরিষেবায় কোনও পরিবর্তন হয়েছে কি?

Netflix Games পরিষেবায় বিশেষ করে কোনও পরিবর্তন আনা হয়নি। আগের মতোই গেমগুলি Netflix সাবস্ক্রিপশনের মধ্যেই রাখা হয়েছে। অর্থাৎ সেগুলি খেলতে কোনও অতিরিক্ত টাকা খরচ করতে হবে না। এমনকি দেড় বছর পরেও, পরিষেবাটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং নেটফ্লিক্স তার গেমিং-এ নতুন কোনও অফার আনবে কি না সেই ব্য়াপারে এখনই কিছু জানা যায়নি। অফার ছাড়াও কনসোল বা পিসি গেমগুলির ক্ষেত্রে নতুন কোনও ফিচার আনতে চলেছে কি না তাও এখনও অজানা। স্মার্টফোনগুলি টিভি এবং ল্যাপটপে গেম খেলার জন্য গেম নিয়ন্ত্রণ হিসাবে ব্যবহার করা যেতে পারে । যদিও এই পুরো সিস্টেমটি কীভাবে কাজ করবে সে সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি। এছাড়াও এটি গেমিং কন্ট্রোল সাপোর্ট করবে কি না সে সম্পর্কেও কিছু বলা হয়নি। যদিও Netflix এখনও এই নতুন বিষয়ে কোনও আনুষ্ঠানিক তথ্য শেয়ার করেনি।

অন্য়দিকে, ইতিমধ্যেই চলতি বছরের শুরুতে 55টি নতুন গেম লঞ্চ করা হয়েছে এবং সেগুলি শুধুমাত্র অ্যান্ড্রয়েড এবং iOS-এর জন্য প্রকাশ করা হয়েছে। গেমগুলি বর্তমানে টিভি এবং ল্যাপটপের মতো ডিভাইসে খেয়া যাবে।